1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আনোয়ারায় প্রাণিসম্পদ অধিদপ্তরের দিন ব্যাপী প্রদর্শনী মেলা অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন এবং একই পরিবারের ৩ জনের মনোনয়নপত্র দাখিল চন্দনাইশে বন্য হাতির আক্রমণে ১ জন নিহত ও ১ জন  আহতের ঘটনা ঘটে কর্ণফুলী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, লাখ টাকা জরিমানা শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবার কাছে চাঁদা দাবি ও ‘মিথ্যা অভিযোগ’ দিয়ে হয়রানি প্রতিবাদে বিএমডিএ’র ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ ঠাকুরগাঁওয়ে নদীর জলোচ্ছ্বাসের ধারগুলোতে ধান চাষাবাদ, শুকিয়ে গেছে ১১ নদী পানি । মাগুরারা শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা, ঘাতক স্বামী পলাতক! চৌদ্দগ্রামে সাংবাদিক এম এ কুদ্দুসের মায়ের ইন্তেকাল নবীনগরে এসএসসি ১৯৯৫ ব্যাচের পুণর্মিলনী অনুষ্ঠিত পহেলা বৈশাখ বাঙালির অসাম্প্রদায়িক উৎসব

আনোয়ারায় প্রাণিসম্পদ অধিদপ্তরের দিন ব্যাপী প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

আনোয়ারা৷ সংবাদ দাতা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৯৯ বার

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় প্রাণিসম্পদ অধিদপ্তরের দিন ব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২১ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৫ জুন) উপজেলা পুরাতন কোর্ট বিল্ডিং মাঠে এই প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়। স্টল প্রদর্শনী মেলাতে সার্বিক সহযোগিতা করেন ভেটেরিনারি হাসপাতাল ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)।

এই উপলক্ষে মেলা প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রাণিসম্পদ অধিদফতরের উপ-সহকারী কর্মকর্তা দোলন কান্তি দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হলে পুষ্টি অপরিহার্য। এই পুষ্টির উৎস হলো বিভিন্ন মাছ, মাংস ইত্যাদি। তিনি খামারিদের ধন্যবাদ জানিয়ে সবাইকে খামারী হওয়ার প্রতি উদ্ধুদ্ধ করেন।

পরে সভাপতির বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী বলেন, আগে কোনো একটা অনুষ্ঠান হলে অনেকদিন আগে থেকে ডিম মাংসের ব্যবস্থা করে রাখতে হতো। এখন মানুষ খামারের কাজে মনোনিবেশ করায় মানুষের ডিম এবং খাদ্য চাহিদা নিশ্চিত করতে খুবই সহজ হয়েছে। এর পিছনে সব চেয়ে বড় অবদান রেখে যাচ্ছে উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তর। সরকারের এমন ভবিষ্যৎ পরিকল্পনায় দেশ আজকে স্বয়ংসম্পূর্ণ হতে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা জমিরুল ইসলাম, উপজেলা ভেটেরিনারি সার্জন নইফা বেগম, উপজেলা আওয়ামিলীগ নেতা নজরুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ এবং উপজেলার বিভিন্ন খামারীরা।

প্রদর্শনী মেলায় ২৬ টি স্টলে খামারীরা পশু, পাখি, ঔষধপত্র সহ বিভিন্ন গো খাদ্য প্রদর্শীত করে। এবং মেলা শেষে খামারিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম