1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজশাহী রয়্যাল হাসপাতালে ভুল অপারেশনে রোগী মৃত্যুর অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তদন্ত কমিটির সদস্যের প্রতি কুবি শিক্ষক সমিতির আপত্তি সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মা

রাজশাহী রয়্যাল হাসপাতালে ভুল অপারেশনে রোগী মৃত্যুর অভিযোগ

মঈন উদ্দীন :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ২১৯ বার

রাজশাহী রয়্যাল হাসপাতাল এন্ড ডায়গনস্টিক সেন্টারে ব্রেন টিউমার অপারেশন করতে গিয়ে কুলসুম (৩৮) নামের এক রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় রয়্যাল হাসপাতাল কর্তৃপক্ষ ও অপারেশনকারী চিকিৎসক ডা: আফম মোমতাজুল হককে দায়ী করেছেন রোগীর স্বজনরা। ঘটনাটি ঘটেছে গত ১৫ জুন রাত সাড়ে ৭টার দিকে রয়্যল হাসপাতালের অপারেশন থেয়াটারে। এ ঘটনায় নিহত কুলসুমের স্বামীর বড়ভাই আব্দুল মালেক বাদী হয়ে নগরীর রাজপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেছেন, গত ১৪ জুন সন্ধার দিকে কুলসুমকে ব্রেন টিউমার অপারেশনের জন্য রয়্যাল হাসপাতালে ভর্তি করেন তিনি। এ অপারেশনের জন্য তিনি ডা: মোমতাজুল হকের সাথে মৌখিক চুক্তি অনুযায়ী অগ্রিম ২ লাখ ৫০ হাজার টাকা রয়্যাল হাসপাতালের ক্যাশ কাউন্টারে জমা করেন। এছাড়া বিভিন্ন পরীক্ষানিরীক্ষা বাবদ ৩৭ হাজার, ওষুধ বাবদ ৮ হাজার ৮ শ’ টাকা ও রক্ত বাবদ ২ হাজার টাকা পরিশোধ করেন মালেক। এরপর ১৫জুন বিকাল ৩ টার দিকে অপারেশন থিয়োটারে নেয়া হয় রোগীকে।

আব্দুল মালেক অভিযোগ করে বলেন, ৫ ঘন্টা পর অপারেশন থিয়েটার থেকে বেরিয়ে রাত ৮টার দিকে ডা: মোমতাজুল হক বলেন, রোগীর অবস্থা আশংকাজনক। তাকে আইসিইউতে নিতে হবে। পরে হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় রামেক হাসপাতারের আইসিইউতে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রোগীর স্বজনদের বলেন, রোগী ক্লিনিকেই মারা গেছেন। নিজেকে বাঁচাতে এবং দায় এড়ানোর জন্য রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।
মালেক আরও বলেন, অপারেশনের সময় রোগীল নাক দিয়ে রক্তক্ষরণ হচ্ছিলো। এছাড়া রোগী যন্ত্রনায় ছটফট করার কারণে তার হাত পা বেধে নাকে গজ দেয়া হয়েছিলো বলেও জানান আব্দুল মালেক।
এ বিষয়ে জানতে ডা: মোমতাজুল হককে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। ফলে তার বক্তব্য জানা সম্ভব হয়নি। এছাড়া তার সহকারী সারওয়ার হোসেনকে ফোন দিলে তিনি ফোন কল কেটে দেন।
এদিকে রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় একটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারী আব্দুল মালেককে চিকিৎসাপত্রসহ যাবতীয় পেপার্স নিয়ে আসতে বলা হয়েছে। বিস্তারিত যাচাই করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম