1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সীতাকুণ্ডে জাল দলিল তৈরির প্রতারক চক্রের ফাঁদে প্রবাসীর সম্পত্তী - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য !

সীতাকুণ্ডে জাল দলিল তৈরির প্রতারক চক্রের ফাঁদে প্রবাসীর সম্পত্তী

সীতাকুণ্ড(চট্টগ্রাম) প্রতিনিধি:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২ জুন, ২০২১
  • ১৭৪ বার

সীতাকুণ্ডে জাল দলিল বানিয়ে এক প্রবাসীর জায়গা দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে একটি ভূমিদস্যু চক্র।
চক্রটি প্রবাসী মোঃ জাহাঙ্গীর আলমের সাক্ষর জাল করে অন্যজনকে বিক্রেতা সাজিয়ে জাল দলিলের মাধ্যমে জায়গা দখল করে নামজারী সৃজন করে। প্রবাসী জাহাঙ্গীর দেশে ফিরে দেখে তার জায়গায় অন্য একজন ঘর তৈরী করছে। পুলিশকে জানিয়ে কোন সহযোগীতা পাননি বলে সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত এক সম্মেলনে জানান প্রবাসী জাহাঙ্গীর আলম।

বুধবার (২ জুন) দুপুরে সীতাকুণ্ড প্রেস ক্লাবে এক সংবাদ সন্মেলনের আয়োজন করেন সীতাকুণ্ড উপজেলার ৬নং বাঁশবাড়িয়া ইউনিয়নের আবু নগর গ্রামের মৃত মোঃ নুরুল ইসলামের পুত্র সৌদি আরব প্রবাসী মোঃ জাহাঙ্গীর আলম। লিখিত বক্তব্যে তিনি বলেন, বিদেশ থাকা অবস্থায় তার খরিদা জায়গা তাকে বিক্রেতা দাতা বানিয়ে সাবেক ইউপি সদস্য কামাল উদ্দিন গং তার স্বাক্ষর জাল করে জায়গাটি প্রতারক চক্রের কাছে বিক্রি করে দেয়।সে বিদেশ থেকে এসে ঘটনাটি দেখে আদালতে মামলা করেও কোন সুবিচার পাইনি।

বিষয়টি থানায় অভিযোগ দিলে সীতাকুণ্ড মডেল থানার এস.আই রবিচরন চন্দ্রকে তদন্তের দায়িত্ব দিলেও তিনি কোন প্রদক্ষেপ নেয়নি।পুলিশের এ নিরবতার কারণে চক্রটি ঐ জায়গায় ঘর তুলে ফেলে। যার আদালতের মামলা নং-২১৫/২০২১ইং।
এদিকে স্বাক্ষর জাল করার দায়ে ভূমিদস্যু কামাল মেম্বার, জামাল উদ্দিন, রিয়াজ জয়,জিয়া জনি,অমল চৌধুরী, লিটন,আব্দুল গনি,নুর মোস্তফা, মাইমুন উদ্দিন, দেলোয়ার ইসলামদের বিরুদ্ধে আদালতে দায়ের করা মামলটি সিআইডিতে দিলেও লক ডাউনের কারণে তা তদন্তাধীন রয়েছে।

জাহাঙ্গীর আলম আরো বলেন, ভুমিদস্যুরা আমাকে প্রতিনিয়ত হুমকি ধুমকি দিচ্ছে। থানা থেকে অভিযোগ তুলে নিতে। আমরা প্রবাসে থেকে দেশে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে ভুমিকা রাখছি। আর দেশে একটি জাল দলিল চক্র জালিয়াতির মাধ্যমে আমাদের কষ্টার্জিত টাকায় কেনা জায়গা দখল করছে। অথচ প্রবাসী হওয়ার পরও প্রশাসনের কাছ থেকে কোন ধরনের সহযোগিতা পাচ্ছিনা। বর্তমানে আমি দখলদারদের হুমকি ধুমকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।
সংবাদ সন্মেলনে আরো উপস্থিত ছিলেন মোঃ আলমগীর, আকরাম হোসেন, জয়নাল আবেদীন, সাজেদা বেগম, আনোয়ারুল আজিম, হোসনে আরা বেগম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম