1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নিষেধাজ্ঞা অমান্য করায় ভোলায় ১৯ টি আদালতে ১০৪ জনের জরিমানা, আটক ২ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান মাগুরায় বজ্রপাতে ১ কুরআনে হাফেজসহ নিহত-২ কুবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারীতা অভিযোগ এনে ক্রীড়া কমিটির আহবায়কের পদত্যাগ

নিষেধাজ্ঞা অমান্য করায় ভোলায় ১৯ টি আদালতে ১০৪ জনের জরিমানা, আটক ২

ভোলা প্রতিনিধি ।।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৯২ বার

করোনা সংক্রামন প্রতিরোধে সারা দেশে ৭ দিনের জন্য কঠোর বিধিনিষেধ জারি করেন সরকার। এরই ধারাবাহিকতায় প্রথম দিনের অভিযানে ভোলায় প্রশাসন ও আইনশৃংখলা রক্ষাকারি বাহিনী কঠোর অবস্থানে মাঠে নামে। লকডাউনের নিষেধাজ্ঞা অমান্য করে বাইরে বের হওয়া ও স্বাস্থ্যবিধি না মানায় জেলায় ২ জনকে আটকের পাশাপাশি ১০৪ জনের ১ লক্ষ ৩ হাজার ৯০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার সাত উপজেলায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত ১০৯ টি অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের দেওয়া নির্দেশনা নিশ্চিত করতে বৃহস্পতিবার সকাল থেকে জেলা প্রশাসনের একধিক ভ্রাম্যমান আদালতের ১৯ দল জেলার সাত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। এসময় লকডাউন উপেক্ষা করে অকারণে ঘর থেকে বের হওয়া ও মাস্ক না পরার অপরাধে সিরাজ ও মোরশেদ নামে ২ যুবককে আটক করা হয়। এছাড়া ৯৯টি মামলায় ১০৪ জনকে ১ লক্ষ ৩ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।

কঠোর বিধিনিষেধে সরকারি নির্দেশনা অমান্য করলে জেল, জরিমানাসহ কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানায় জেলা প্রশাসক কার্যালয় সূত্র।

অপরদিকে পুলিশ, গোয়েন্দা পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব) সদস্যরা বাইরে বের হওয়া মানুষ, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেল দেখলেই থামাচ্ছেন- কিন্তু সবাই কোনো না কোনো অজুহাত দেখাচ্ছেন। বাইরে বের হওয়ার কারণ একেবারে অযৌক্তিক হলে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছেন তারা। কোনো কোনো ক্ষেত্রে মানবিক বিবেচনায় দেয়া হচ্ছে ছাড়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম