1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শহিদ-মহসিনের পদ- বানিজ্যে অসহায় তৃণমূল ছাত্রদল | দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০২:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীদের মাঝে ত্রাণ বিতরণে চট্টগ্রাম জেলা প্রশাসক দৈনিক ডাক প্রতিদিনের সম্পাদক আর নেই। বনানীতে টিবিএল ফুডের প্রথম সাধারন সভা অনুষ্ঠিত খুলল শিল্পকারখানা চাপে শ্রমিকরা __ দ্রুত শ্রমিকদের টিকা দিতে হবে শ্রীনগরে মসজিদের টাকা আত্মসাৎ এর অভিযোগ সভাপতি’র বিরুদ্ধে সাংবাদিক হাবিব আল জালালের ইন্তেকাল শ্রীনগরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মসিউর রহমান মামুন আশুরোগ মুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল চৌদ্দগ্রামে সাংবাদিক সিরাজুল ইসলাম ফরায়েজীর ভাই রফিকুল ইসলামের ইন্তেকাল চৌদ্দগ্রামে উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান হাটহাজারী গুমানমর্দ্দন ইউনিয়নে নজরুল সংঘ কমিটি গঠন

শহিদ-মহসিনের পদ- বানিজ্যে অসহায় তৃণমূল ছাত্রদল

এম আর আমিন, চট্টগ্রাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৬০৩ বার

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) দুঃসময় কাটিয়ে উঠতে সংগঠনকে চাঙ্গা করে তুলতে মুল দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে ঢেলে সাজানোর রুপরেখা প্রকাশ করেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ দলের নীতি নির্ধারকরা।
তারই ধারাবাহিকতায়

বিএনপির সহযোগী সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলকে কেন্দ্র থেকে তৃণমুল পর্যন্ত সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করতে নির্দিষ্ট ক্রাইটেরিয়ার ভিত্তিতে
ত্যাগী,নির্যাতিত,নিপীড়িত কর্মীদের মুল্যায়ন করেন সারাদেশে।
বিভাগীয় টিম ও জেলা ছাত্রদল নেতৃবৃন্দের সমন্বয়ে উপজেলা,পৌরসভা ও কলেজ কমিটি গুলো গঠনের নির্দেশ দেয় ছাত্রদল কেন্দ্রীয় কমিটি।

কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক দেশের প্রায় কমিটি হয়ে গেলেও আলোর মুখ দেখতে পায়নি চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রদলের ইউনিট কমিটি গুলো।দুই বছর ধরে কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েও কমিটির দেখা পায়নি নেতা তৃনমূলের কর্মীরা।

এ বিষয়ে জানতে চাইলে তৃণমুল নেতৃবৃন্দরা জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন ” ছাত্রদল দক্ষিন জেলা সভাপতি শহীদুল আলম শহীদ তার বানিজ্যিক পন্যের মতো কেনা বেচার মাধ্যমে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সওদাগর বনে গেছেন”।

এ বিষয়ে বিভিন্ন ইউনিটের আহ্বায়ক-সচিব প্রার্থীদের সাথে যোগাযোগ করা হলে সভাপতি শহীদুল আলমের নিজ এলাকা বাঁশখালির একাধিক ছাত্রদলের নেতা কর্মীরা দৈনিক আমাদের নতুন সময়কে বলেন মোটা অংকের অর্থের বিনিময়ে শহীদ পৌরসভার ত্যাগী,কারা নির্যাতিত কর্মীদের বাদ দিয়ে আন্ডার মেট্রিক নুরানী মাদ্রাসার ছাত্রকে আহ্বায়ক- সচিব করতে মরিয়া হয়ে উঠেন।

বাঁশখালি উপজেলা ছাত্রদলের আহ্বায়ক প্রার্থী দিলদার এইচ রানা জানান অর্থের মায়ার কাছে হেরে যাচ্ছেন ত্যাগী কর্মীরা।

তিনি আরো বলেন টাকার বিনিময়ে একজন গার্মেন্টস কর্মীকে বাঁশখালী উপজেলা ছাত্রদলের সদস্য সচিব ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের একজন কর্মচারীকে আহ্বায়ক করার জন্য চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন শহীদুল আলম শহীদ।

আনোয়ারা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব প্রার্থী আহমদ নুর এরিক জানান “আন্দোলন সংগ্রামের প্রথম সারিতে আমরা থাকলেও কমিটির বেলায় আমরা আলোচনায় থাকতে পারিনা।
কারন সভাপতিকে খুশি করার মতো আমার কোন পৈত্রিক সম্পত্তি নাই”।

চট্টগ্রাম দক্ষিণ জেলার ছাত্রদলের কমিটি নিয়ে বানিজ্য অভিযোগ। এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম দক্ষিণ জেলার ছাত্রদলের সভাপতি শহিদুল ইসলাম বলেন আমি দীর্ঘ দিন দরে ছাত্রদলের সাথে জড়িত। অনেক কষ্ট করেছি রাজনীতির জন্য, কে কি করেছে মাঠে, তা আমার জানা আছে, তবে আমার বিরুদ্ধে যারা অভিযোগের তুলেছেন তারা ছাত্র না ,ছাত্র না হয়ে ছাত্রদলের রাজনৈতিক কি ভাবে পদ-পদবী আসা করেন।
খবর নিয়ে জানা যায় শহিদ বিবাহিত ও দুই সন্তানের পিতা। নাই কোন ছাত্রত্ব।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহীদুল আলম শহীদের লেনদেনের ব্যাপারে দক্ষিণ জেলা ছাত্রদলের নাম প্রকাশে অনিচ্ছুক এক সিনিয়র নেতার জানান,” শহিদ হচ্ছে চট্টগ্রাম দক্ষিণে কমিটি দেওয়ার নাম ভাংঙ্গিয়ে আর্থিক লেনদেনের জন্য সফল ব্যবসায়ী হিসেবে পরিচিত শহিদ।

জামাল হোসেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য) মেসেন্জারে মাধ্যমে কর্মীদের জানিয়ে দেন চিন্তা করিওনা কমিটি অবশ্যই হবে আমাদের পক্ষে থাকবে,

মহসিন ডিস্টার্ব করলে,জামাল হোসেন বলেন,শহিদ আমাদের সাথে আছে আর কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে খুশি করেছি সেজন্য কমিটি আমার বিরুদ্ধে যাবে না,

এছাড়াও শহিদের নিজ এলাকা বাঁশখালী উপজেলায় এডভোকেট সাকেরুল ইসলাম সাকিব, এস.এম.তৈয়ব। এই দুইজনই ছাত্রদলের কাইটেরিয়ার বাইরে। এড. সাকিব চট্টগ্রাম বার কাউন্সিলের সদস্য। সে একজন পেশাজীবি। তার কাছ থেকে অনুমানিক ৩লক্ষ টাকা রিসিভ করে তাকে বাঁশখালীর আহ্বায়ক করার প্রতিশ্রোতীবদ্ধ। যখন শুনছে কাইটারিয়ায় বাদ যাবে সাকিব তখনই আমানুল্লাহ আমানকে (ওনার এলাকার ছেলে) এডভান্স করছে। যাতে করে ওকে আহ্বায়ক করা যায়।

খবর নিয়ে জানা যায় এই আমানও কর্ণফুলী গ্যাসের অফিস সহকারী হিসেবে চাকরীতে কর্মরত। এস.এম তৈয়ব একজন কওমী আলেম। তার কোন প্রতিষ্ঠানিক সার্টিফিকেট নেই। তার কাছ থেকেও ৩থেকে ৪ লক্ষ টাকা রিসিভ করে ভুয়া সার্টিফিকেট করে তাকে বাঁশখালী পৌর ছাত্রদলের সচিব করার পরিকল্পনায় করছে।

বাঁশখালী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক প্রার্থী দিলদার এইচ রানা বলেন
“চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহিদুল ইসলাম শহিদের নামে আনিত লেনদেনের অভিযোগ সত্য এবং তথ্যবহুল। সেই অভিযোগের সুত্রপাত হয় লেনদেনের ব্যাপারে সবার আগে যখন ওনার কর্মী আবছার ফেবুতে স্টেটাস দিয়ে লেনদেনের তথ্য প্রকাশ করেন।

সাতকানিয়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক প্রার্থী আনিসুল ইসলাম চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহীদুল আলম শহীদ আর্থিক লেনদেনের ব্যাপারে একমত পোষণ করেন।

এই বিষয়ে জানতে দক্ষিণ জেলা বিএনপির সাবেক বনও পরিবেশ মন্ত্রী জাফরুল ইসলাম বলেন আমি দীর্ঘদিন যাবত অসুস্থ কমিটি গঠন ও পদ বানিজ্যের বিষয়টা তদন্তের সম্পূর্ণ দায়িত্ব কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি এবং সেক্রেটারির এখানে আমাদের ভুমিকা থাকার কথা নয়।

এই বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক শ্যামল বলেন, তৃনমূল থেকে আনেক অভিযোগ আসে কেউ লিখিত অভিযোগ দিলে আমরা ব্যবস্হা নিবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম