1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লালমনিরহাটে ঈদুল আজহা উপলক্ষে ২ শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরন করেন স্বেচ্ছাসেবী সংগঠন - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত বাঁশখালী সামুদ্রিক মৎস্য আহরণকারী বিহিন্দী জাল বোট মালিক সমিতির কমিটি গঠন নবীনগরে সহজ ও ঝামেলাহীন সেবা দিয়ে যাচ্ছে ডাচ্-বাংলা ব‍্যাংক ফাস্ট ট‍্র‍্যাক সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

লালমনিরহাটে ঈদুল আজহা উপলক্ষে ২ শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরন করেন স্বেচ্ছাসেবী সংগঠন

লাভলু শেখ, স্টাফ রিপোর্টার লালমনিরহাট
  • আপডেট টাইম : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ২৪৩ বার

বৃহস্পতিবার ২২ জুলাই বিকেলে লালমনিরহাটের কালীগঞ্জ বাজারের পাশে ঈদুল আযহা উপলক্ষে স্বেচ্ছাসেবীদের আয়োজনের দাওয়াতে এসেছিলেন ২ শতাধিক জন অতি দরিদ্র, অসহায় কিংবা প্রতিবন্ধী মানুষ। আর এটির আয়োজন করেন স্থানীয় স্বেচ্ছাসেবী কয়েকজন যুবক। তারা আয়োজনটির নাম দিয়েছেন ‘ঈদে কষ্ট মানুষের পাশে’। এসময় আসা বয়োবৃদ্ধ, অসহায় অতিথিদের পরম মমতায় খাইয়েছেন। আর পেটপুরে খেয়ে তৃপ্তির ঢেঁকুর তুলেছেন সেইসব মানুষ। ২ শতাধিক অতি দরিদ্র, অসহায় কিংবা প্রতিবন্ধী নিমন্ত্রণ পেয়ে আসা অতিথিরা খাওয়া-দাওয়া শেষে সন্তুষ্টি প্রকাশ করেছেন। তারা বেশিরভাগই জানিয়েছেন, এর আগে কেউ কোনোদিন তাদের এ ধরণের আয়জনে ডাকেননি কিংবা নিমন্ত্রণ জানাননি। আমন্ত্রণে আসা অতি দরিদ্র নারী রসনা বেগম জানান, এর আগে এমন কোথাও খাইনি। আর এভাবে দাওয়াত দেয়নি। তারা যেভাবে আমাদের খাওয়াল মনে হয়েছে আমরা কোন ভিআইপি পরিবারের সন্তান। সমাজের অনেক বড়লোক মানুষকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে এই যুবক ছেলেরা। আল্লাহ তাদের আরও বড় করুক। বৈরাতী থেকে আসা আরেক শুক্কর মিয়া জানান, বিয়ে বাড়িৎ মুই (আমি) মেলা খাছিং (খাইছি)।

কিন্তু কেউ বাহে (বাবা) এ্যানতোন (এভাবে) করি খাওয়ায় নাই। পেট-পুরে খেয়ে তৃপ্তির ঢেঁকুর তুলছিুং বাহে (বাবা)। প্রতিবছর মুই (আমি) খাওয়ার চাং (চাই)। সিনিয়র স্বেচ্ছাসেবী আজাদ আলী জানান, প্রতি ঈদে সবাই কোরবানি দেন। সেই থেকে কিছু স্বেচ্ছাসেবী বাড়িতে থেকে প্রথমে মাংস সংগ্রহ করি। পরে সবাই এগিয়ে এসে কেউ মাংস, ডাল, ডিম, মিষ্টি ও কোমলপানীয় দেন। এভাবে সব কিছু হয়ে যায়। এক কথায় ভালো কাজে আটকে থাকে না। তাই এভাবে যদি সবাই এগিয়ে আসতো তাহলে দেশে কখনো সমস্যা হত না। স্বেচ্ছাসেবী রেফাজ রাঙ্গা জানান, এবারে সামান্য কিছু লোককে খাওয়ানো হয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে উদ্যোগ, কোন লোক না খেয়ে থাকে না। সেই চিন্তা কাজে লাগিয়ে ডাটাবেজ করা হবে। যদি আমাদের মত সমাজের অনেক বিত্তবানরা এগিয়ে এলে এসব অসহায় পরিবারকে সাহায্য করা আরও সহজ হবে বলে তিনি জানান। আয়োজনের মূল উদ্যোক্তা সাংবাদিক হায়দার আলী জানান, প্রতিবারের ঈদ এলেই অতি দরিদ্র মানুষকে সাধ্যমত অনেকেই মাংস দিয়ে দেন। কিন্তু তারা বিত্তবান ব্যক্তিরা যেভাবে বাড়িতে রান্না করে খান তার সেটি পান না। তাই সমাজের সুবিধাপ্রাপ্ত মানুষকে প্যান্ডেল উঠানে সাঁজিয়ে আর ভেতর চেয়ার, টেবিল, ফ্যান দিয়ে অনেকটা বিয়ের বাড়ির মত করে খাওয়া হয়েছে। তিনি আরও জানান, ওই আয়োজনে অনেকেই সন্তুষ্ট হয়েছেন। তাই প্রতিবছর ওই আয়োজন অব্যাহত রাখা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম