1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের এক উজ্জল নক্ষত্র রশীদ আহমদ : মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের এক উজ্জল নক্ষত্র রশীদ আহমদ : মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার

সম্পাদকীয়
  • আপডেট টাইম : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ১৬০ বার

দেশের গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের এক উজ্জল নক্ষত্র এডভোকেট মাওলানা রশীদ আহমদ। গণতান্ত্রিক আন্দোলন মুক্তির সংগ্রামে কঠিন পরিস্থিতির মোকাবিলায় তার সাহসী ভূমিকা এক অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে দেশবাসীর কাছে। তার প্রস্থান এই ক্রান্তিকালে দেশে গভীর রাজনৈতিক শূন্যতার সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় জনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ এর প্রতিষ্ঠা আহবায়ক, মানবাধিকার সংগঠক, কলামিস্ট মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার ।

সিলেট গোলাপগঞ্জ এমসি একাডেমি মাঠে রশীদ আহমদ এর জানাজা নামাজে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্র এবং সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠায় লড়াই-সংগ্রাম করেছেন এডভোকেট মাওলানা রশীদ আহমদ । রশীদ আহমদ এবং তার মৃত্যু বাংলাদেশের রাজনীতির ইতিহাসে নক্ষত্রের পতন। স্বাধিকার, আন্দোলন সংগ্রাম থেকে শুরু করে গণতন্ত্র পুনরুজ্জীবনের আন্দোলনে তার ঐতিহাসিক ভূমিকা জাতি চিরদিন স্মরণ রাখবে।

শ্রদ্ধা-ভালবাসায় সমাহিত হলেন গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ পত্রিকার সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য অ্যাডভোকেট মাওলানা রশীদ আহমদ।

মঙ্গলবার (২৪ আগস্ট) বাদ আসর উপজেলার সরকারি এমসি একাডেমি মাঠে হাজারো মানুষের উপস্থিতিতে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে ইমামতি করেন মরহুমের বড় ছেলে তামিম ইয়াহইয়া আহমেদ।

এর আগে বিকেল ৪ টার দিকে এমসি একাডেমি মাঠে অ্যাডভোকেট মাওলানা রশিদ আহমদের মরদেহ নিয়ে যাওয়া হয়। তারপর সেখানে বিকেল সাড়ে পাঁচটায় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

পরে ফুলবাড়ি ইউনিয়নস্থ হাজীপুর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। এতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিক নেতৃবৃন্দসহ হাজারো মানুষ অংশগ্রহণ করেন।

জানাজায় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী এমপি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান এডভোকেট মাওলানা আব্দুর রকিব, গোলাপগঞ্জ পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা ও সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিচালক এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, জেলা দক্ষিণের সাবেক আমীর মাওলানা হাবিবুর রহমান, জেলা জাতীয় পার্টির আহবায়ক আলহাজ্ব কুনু মিয়া, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুল কাইয়ুম চৌধুরী, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মাহবুবুল হক চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, জেলা আওয়ামীলীগের নির্বাহী কমিটির সদস্য মঞ্জুর শাফি চৌধুরী এলিম, জেলা বিএনপির সাবেক সহ সভাপতি মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, সিলেট কৃষি বিশ্ব বিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম সুয়েব, শাবি শিক্ষক প্রফেসার ড. খালেদুর রহমান, শায়খ ইসহাক আল মাদানী, মাওলানা আব্দুস সালাম আল মাদানী, অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান হুমাইদি, জগন্নাথপুর উপজেলা সৈয়দপুর আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ সৈয়দ রেজওয়ান আহমদ, বাংলাদেশ জাতীয় জনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ এর প্রতিষ্ঠাতা আহবায়ক ও মানবাধিকার সংগঠক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি লুৎফুর রহমান, বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হোসেন পুতুল, সাবেক সাধারণ সম্পাদক ছিদ্দিক আহমদ, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নুমান উদ্দিন মুরাদ, পৌর বিএনপির আহবায়ক হাসান ইমাদ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ, পৌর কাউন্সিলর হেলালুজ্জামান হেলাল, রুহিম আহমদ খান, ফারুক আহমদ, এম ফজলুল আলম, ফুলবাড়ি ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়ছল, সাবেক চেয়ারম্যান এডভোকেট মামুন আহমদ রিপন, সিনিয়র সাংবাদিক ফয়ছল আলম, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার এ টি এম তুরাব, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শহিদুর রহমান সুহেদ, সেক্রেটারি মাহফুজ আহমদ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, গতকাল ২৩ আগস্ট সোমবার সকাল ১১টার দিকে সিলেট নগরীর একটি বেসরকারী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অ্যাডভোকেট মাওলানা রশীদ আহমদ। করোনা আক্রান্ত হয়ে তার শারীরিক অবস্থা খারাপ হলে এক সপ্তাহ আগে সিলেট নগরীর উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় পরে তাকে আইসিইউ-তে রাখা হয়েছিল। সেখানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তিনি মারা যান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম