1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চুনারুঘাটে শোক দিবস উপলক্ষে কৃষকলীগের আলোচনা সভা ও বৃক্ষরোপন - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
গুইমারাতে ২ দিনব্যাপী বাল্যবিবাহ নিরোধ প্রশিক্ষণ অনুষ্ঠিত চট্টগ্রামে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমান স্মরণে দোয়া মাহফিল সাতকানিয়ায় পরোয়ানাভুক্ত আসামিসহ ৭ আসামি গ্রেফতার সাতকানিয়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ ১ মাদকব্যবসায়ী গ্রেফতার কুমিল্লার মনোহরগন্জ দক্ষিণ ইসলামি যুব আন্দোলনের পরিচিতি সভা ও শপথ অনুষ্ঠান রাষ্ট্রের কোন সরকারই সমালোচনা পছন্দ করে না : জেবেল সাতকানিয়ায় আমিলাইষ ফুটবল ফুটসাল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত প্রজন্ম মীরসরাইয়ে উদ্যোগে ৩০ নারী উদ্যোক্তার মাঝে সেলাই মেশিন বিতরণ ঠাকুরগাঁওয়ে জামাইকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় শাশুড়ি আটক

চুনারুঘাটে শোক দিবস উপলক্ষে কৃষকলীগের আলোচনা সভা ও বৃক্ষরোপন

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি ॥
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ২৯ বার

১৫ই আগস্ট মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস -২০২১ উদযাপন উপলক্ষে চুনারুঘাটের ২নং আহম্মদাবাদ ইউনিয়ন কৃষকলীগের আলোচনা সভা ও বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (১৯ আগস্ট) রাতে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ২নং আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদ মাঠে শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা শুরু হয়। ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ আকুল মিয়ার পরিচালনায় ও সভাপতি বেলাল আহমেদ এর সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য এবং হবিগঞ্জ জেলা কৃষকলীগের সভাপতি আলহাজ্ব মোঃ হুমায়ুন কবীর রেজা।

আহম্মদাবাদ ইউনিয়ন কৃষকলীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ দেওয়ান জয়নাল আবেদীন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু, জেলা কৃষকলীগের সহ-সভাপতি শাহজাহান চৌধুরী সেজু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম আজমান, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ আলাউদ্দিন, উপজেলা কৃষকলীগের সভাপতি হাজ্বী মোঃ মুজিবুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক প্রফেসর মোঃ আবু নাছের, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক শেখ জামাল আহমেদ, ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান, যুবলীগ নেতা মোঃ তোফাজ্জল হোসেন মালদার, আজমান যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদ রঙ্গু, উপজেলা তাঁতীলীগ সহ-সভাপতি ও অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ ফজল মিয়া, উপজেলা কৃষকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সেলিম মাষ্ঠার, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি শোঃ জুয়েল তালুকদার প্রমুখ।

হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, শেখ কামাল, শেখ জামাল ও শিশু সন্তান শেখ রাসেলসহ যারা ঐ সময়ে ষড়যন্ত্রকারীদের হাতে শহীদ হয়েছেন, সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বক্তারা বলেন, আজ আমরা আহম্মদাবাদ ইউনিয়নে দাড়িয়ে এ শোকসভা করার কথা ছিল না? বঙ্গবন্ধুর শোকসভা করার কথা ছিল না? জাতির জনকের শোকসভা করার কথা ছিল না? আলোচনা সভা করার কথা ছিল না? আজ আমরা ধুমধাম করে অত্যান্ত ঝাঁকজমকপূর্ণভাবে উনার জন্মবার্ষিকী পালন করার কথা ছিল? দূর্ভাগ্য আমাদের, দূর্ভাগ্য বাঙ্গালী জাতির, যার অক্লান্ত পরিশ্রমে, যার মেধা শক্তিতে জীবন-যৌবন বিষর্জন দিয়ে বাঙ্গালী জাতির জন্য আন্দোলন-সংগ্রাম করে এ দেশকে স্বাধীন করেছিলেন, পরাধীনতার কাছ থেকে দেশকে যিনি স্বাধীন দেশ হিসেবে রূপান্তিত ও প্রতিষ্ঠিত করেছিলেন তিনি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। উনাকেত হত্যা করার কথা ছিল না? উনার শোক সভায় আজকে আমরা দাড়িয়ে আলোচনা সভার মঞ্চে বক্তব্য দেওয়ার করার কথা ছিল না? বলে বক্তারা আরোও বলেন, সবচেয়ে দুঃখের বিষয় হল এ হত্যা কান্ডটির কথা অনেক সময় স্বরণ হলে আমাদের হৃদয়ে দাউ-দাউ করে আগুন জ্বলে, শরীরের রক্তের শিরা-উপশিরায় বইছে সেদিনকার ঘটনার কথা। শিশু শেখ রাসেলকে যখন হত্যা করা হয়, তখন সে খুবই আকুতি-মিনতি করেছিল বাঁচার জন্য কিন্তু থাকেও ষড়যন্ত্রকারী ও হত্যাকারীরা বাঁচতে দেয় নি। আল্লাহর অশেষ মেহেরবাণীতে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানা বাহিরে থাকার কারনে উনাদেরকে হত্যা করতে পারে নি ষড়যন্ত্রকারীরা। য়ড়যন্ত্রকারী ও হত্যাকারীদের মূল পরিকল্পনা ও টার্গেট ছিল বঙ্গবন্ধুসহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যকে শেষ করে দেওয়ার, যাতে বঙ্গবন্ধু পরিবার ও তার সন্তানরা বাংলার মাটিতে বঙ্গবন্ধুর পরিচয় না দিতে পারে। বঙ্গবন্ধুর রক্তের কেউ যাতে রাষ্ট্রক্ষমতায় যেতে না পারে সে জন্যই ১৫ আগষ্টের হত্যাকান্ড এবং ২১ আগষ্টের গ্রেনেড হামলা চালানো হয়েছিল। কিন্তু বর্তমানে বঙ্গবন্ধুর পরিচয় ও তার আদর্শ আজ বাংলাদেশেই সীমাবদ্ধ নয় তা এখন সারাবিশ্বে। বঙ্গবন্ধু সারা জীবন বাঙ্গালী জাতির জন্য সংগ্রাম করে গেছেন। অধিকার আদায়ের জন্য তিনি বাঙ্গালী জাতিকে এক কাতারে দাঁড় করিয়েছিলেন, ঐক্যবদ্ধ করেছিলেন।

এছাড়াও বক্তারা বলেন, ১৯৪৮ সাল থেকে দেশ স্বাধীন হওয়া পর্যন্ত বঙ্গবন্ধু ৪,৬৮২ দিন জেল খেটেছেন। বঙ্গবন্ধুর ৬ দফা ছিল বাঙ্গালী জাতির মুক্তির সনদ। ৬ দফা ঘোষণা করে তিনি এর পক্ষে জনমত তৈরীর জন্য দেশের সকল অঞ্চল সফর করেন। বাংলাদেশ আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হসিনার হাত ধরে এ স্বাধীন দেশ আজ উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। এ দেশে জঙ্গিদের উত্থান ছিল আজ তা ধ্বংশ ও নির্মূল হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। বক্তারা এ শোকসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট বিচার চেয়ে দাবী জানান, এখন পর্যন্ত যারা বাংলার মাটিতে ষড়যন্ত্রে লিপ্ত তাদেরকে খোঁজে চিহ্নিত করে বাংলার মাটিতে তাদেরকে বিচারের আওতায় এনে শাস্তি প্রদর্শন করার জন্য। তারা বলেন, খন্দকার মোস্তাকের মত দলগুলো এখনও ঢাকা থেকে উপজেলা ও গ্রাম-গঞ্জে পর্যন্ত ঘুরাপেড়া করছে। তাদেরকেও চিহ্নিত করতে হবে এবং এদের থেকে আওয়ামীলীগসহ আওয়ামী পরিবারের সকলকেই সতর্ক থাকতে হবে। ১৯ আগষ্ট আহম্মদাবাদ ইউনিয়ন কৃষকলীগ আয়োজিত ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকীতে তার জীবন ও কর্মের উপর আলোচনা সভায় এসব কথা বলেন বক্তারা।

শোক সভার পূর্বে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদ চত্বরে গাছের চারা রোপন করেন। এবং পরে মিলাদ মাহফিল শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম