1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হিজরাদের সামাজিক জীবন বৈচিত্র "মোমের পুতুল" - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে পুলিশের এএসআইর মৃত্যু গুইমারাতে ২ দিনব্যাপী বাল্যবিবাহ নিরোধ প্রশিক্ষণ অনুষ্ঠিত চট্টগ্রামে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমান স্মরণে দোয়া মাহফিল সাতকানিয়ায় পরোয়ানাভুক্ত আসামিসহ ৭ আসামি গ্রেফতার সাতকানিয়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ ১ মাদকব্যবসায়ী গ্রেফতার কুমিল্লার মনোহরগন্জ দক্ষিণ ইসলামি যুব আন্দোলনের পরিচিতি সভা ও শপথ অনুষ্ঠান রাষ্ট্রের কোন সরকারই সমালোচনা পছন্দ করে না : জেবেল সাতকানিয়ায় আমিলাইষ ফুটবল ফুটসাল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত প্রজন্ম মীরসরাইয়ে উদ্যোগে ৩০ নারী উদ্যোক্তার মাঝে সেলাই মেশিন বিতরণ

হিজরাদের সামাজিক জীবন বৈচিত্র “মোমের পুতুল”

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৭২ বার

সাম্প্রতি Global Tv ইউটিউব চ্যানেলে মুক্তি পেলো পরিচালোক মুহাম্মদ মিফতাহ আনান পরিচালিত নাটক মোমের পুতুল। নাটকতে নির্বাহী প্রযোজক হিসেবে ছিলেন তুহিন বড়ুয়া৷ এই নাটকে তুলে ধরা হয়েছে হিজরাদের সামাজিক জীবন বৈচিত্রকে। যেখানে দেখা যায়, একজন হিজরার নানান অপমানের অবজ্ঞার পর পরিবার ছেড়ে হিজরাদের সমাজে যোগ দেয়। তাদের দৈনন্দিন জীবন,তাদের প্রতি সমাজের নেগেটিভ দৃষ্টিভঙ্গি।
এবং করনার সময়ে সবার মত তাদেরও আয়ের পথ বন্ধ হয়ে যাওয়াতে জীবন যাপনের জন্য তাদের খারাপ কাজগুলোতে সামিল হওয়া।

এবং এই করোনার সময়টাতে অনেক বাবা-মাকে রাস্তায় ফেলে যাওয়ার পর হিজরাদের সেচ্ছাসেবীর টিম বানিয়ে তাদের সেবা করা। সমাজের চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দেয়া যে মানব ধর্ম সবার আগে।তারাও মানুষ,তাদেরও ভালবাসা,দুঃখ, কষ্টের অনুভূতিগুলো সমান, অন্যদের মত। গল্পে হিজরাদের মূল চরিত্রে দেখা যাবে বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা শামীম হাসার সরকারকে। নাটক টিতে আরও অভিনয় করেছেন, শহীদুজ্জামান সেলি, সাবেরী আলম মোহতাহার, শামীম হাসান সরকার, জুবায়ের জাহিদ, শাহবাজ সানি,আল-আমিন ও অন্যান্যরা।

নির্মাতা মুহাম্মদ মিফতাহ আনান
বলেন, ‘নিজের সেরাটুকু দিয়ে নাটকটি নির্মাণের চেষ্টা করেছি। চেষ্টা করেছি দর্শকদের নতুন কিছু দেখাতে। হিজরাদের ইমোশনাল গুলো তুলে ধরতে চেয়েছি। নাটকটিতে ইতিমধ্যে বেশ ভালো সাড়া পাচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম