1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হিজরাদের সামাজিক জীবন বৈচিত্র "মোমের পুতুল" - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

হিজরাদের সামাজিক জীবন বৈচিত্র “মোমের পুতুল”

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ২৭০ বার

সাম্প্রতি Global Tv ইউটিউব চ্যানেলে মুক্তি পেলো পরিচালোক মুহাম্মদ মিফতাহ আনান পরিচালিত নাটক মোমের পুতুল। নাটকতে নির্বাহী প্রযোজক হিসেবে ছিলেন তুহিন বড়ুয়া৷ এই নাটকে তুলে ধরা হয়েছে হিজরাদের সামাজিক জীবন বৈচিত্রকে। যেখানে দেখা যায়, একজন হিজরার নানান অপমানের অবজ্ঞার পর পরিবার ছেড়ে হিজরাদের সমাজে যোগ দেয়। তাদের দৈনন্দিন জীবন,তাদের প্রতি সমাজের নেগেটিভ দৃষ্টিভঙ্গি।
এবং করনার সময়ে সবার মত তাদেরও আয়ের পথ বন্ধ হয়ে যাওয়াতে জীবন যাপনের জন্য তাদের খারাপ কাজগুলোতে সামিল হওয়া।

এবং এই করোনার সময়টাতে অনেক বাবা-মাকে রাস্তায় ফেলে যাওয়ার পর হিজরাদের সেচ্ছাসেবীর টিম বানিয়ে তাদের সেবা করা। সমাজের চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দেয়া যে মানব ধর্ম সবার আগে।তারাও মানুষ,তাদেরও ভালবাসা,দুঃখ, কষ্টের অনুভূতিগুলো সমান, অন্যদের মত। গল্পে হিজরাদের মূল চরিত্রে দেখা যাবে বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা শামীম হাসার সরকারকে। নাটক টিতে আরও অভিনয় করেছেন, শহীদুজ্জামান সেলি, সাবেরী আলম মোহতাহার, শামীম হাসান সরকার, জুবায়ের জাহিদ, শাহবাজ সানি,আল-আমিন ও অন্যান্যরা।

নির্মাতা মুহাম্মদ মিফতাহ আনান
বলেন, ‘নিজের সেরাটুকু দিয়ে নাটকটি নির্মাণের চেষ্টা করেছি। চেষ্টা করেছি দর্শকদের নতুন কিছু দেখাতে। হিজরাদের ইমোশনাল গুলো তুলে ধরতে চেয়েছি। নাটকটিতে ইতিমধ্যে বেশ ভালো সাড়া পাচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম