1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
একক সংগীতে বিভাগীয় পর্যায়ে প্রথম শ্রীপুর বালিকা বিদ্যালয়ের নন্দিনী বিশ্বাস - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীগঞ্জে মহিলালীগের উদ্যােগে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিনে কেক কাটলেন এমপি মিলাদ গাজী নবীগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে ১৯ হাজার করোনা টিকা প্রদান শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশ উন্নয়নের মডেল হিসেবে স্বীকৃতি পেত না : নজরুল ইসলাম এমপি নবীগঞ্জে সুষ্টভাবে শারদীয় দুর্গাপুজা পালনে থানা পুলিশের বিশেষ আইন শৃংখলা সভা অনুষ্টিত মাগুরার শ্রীপুরে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে প্রধান মন্ত্রীর ৭৫তম জন্মদিন পালন প্রধানমন্ত্রীর জন্মদিনে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের খাবার বিতরণ ও দোয়া মাহফিল নাঙ্গলকোটের বাঙ্গড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন পালিত রাঙ্গুনিয়া কলেজে ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন চট্টগ্রাম চন্দনাইশে প্রধানমন্ত্রীর জন্ম দিবস উপলক্ষে যুবলীগের র‍্যালি চট্টগ্রাম চন্দনাইশে জ্বর ও নিউমোনিয়ার প্রাদুভার্ব

একক সংগীতে বিভাগীয় পর্যায়ে প্রথম শ্রীপুর বালিকা বিদ্যালয়ের নন্দিনী বিশ্বাস

মোঃ সাইফুল্লাহ, মাগুরা।
  • আপডেট টাইম : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৭২ বার

মাগুরা শ্রীপুরের নন্দিনী বিশ্বাস খুলনা বিভাগীয় প্রতিযোগীতায় একক সংগীতে খ বিভাগ থেকে প্রথম হয়েছে।
সে মাগুরার শ্রীপুর শিল্পকলা একাডেমীর একজন নিয়মিত শিল্পী ও শ্রীপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী।
হাজার বছরের শ্রেষ্ট বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৭ আগষ্ট শনিবার অনলাইন জুম ক্লাউড মিটিং এর মাধ্যমে উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে খুলনা বিভাগীয় পর্যায়ের কবিতা আবৃত্তি, ৭ই মার্চের ভাষণ ও একক সংগীত প্রতিযোগিতা।
অতিসম্প্রতি চুড়ান্ত ফলাফল ঘোষণায় একক সংগীত প্রতিযোগীতায় নন্দিনী বিশ্বাসকে প্রথম ঘোষণা করা হয়। নন্দিনী বিশ্বাস জাতীয় পর্যায়ে মাগুরার একমাত্র প্রতিনিধি। সে মাগুরার শ্রীপুর উপজেলার হরিন্দী গ্রামের উজ্জ্বল বিশ্বাস ও সুচিতা বিশ্বাসের কন্যা।

নন্দিনী বিশ্বাস জানায়, আমি শ্রীপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের একজন নিয়মিত ছাত্রী।আমি জাতীয় শিক্ষা সপ্তাহে একক সংগীত প্রতিযোগিতায় জেলা পর্যায়ে দুইবার ১ম স্হান অধিকার করি, এবং জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় জেলা পর্যায়ে ১ম স্হান অধিকার করেছি এবং খুলনা বিভাগীয় প্রতিযোগিতায় ২য় স্হান অধিকার করেছিলাম।আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভাগীয় পর্যায়ে ১ম স্হান অধিকার করে জাতীয় পর্যায়ে স্হান পেয়েছি।
আপনারা সবাই আমাকে আশীর্বাদ করবেন আমি যেন জাতীয় পর্যায়েও ১ম স্হান অধিকার করতে পারি।
সে আরো জানায় ২০১৩ সালে ছোট্ট শিশু বয়সে শ্রীপুর সংগীত নিকেতনের পরিচালক আশরাফ হোসেন পল্টু স্যারের মাধ্যমে আমার সংগীত জীবনের যাত্রা শুরু । এখন পর্যন্ত তারই পাশে থেকে তার সু-পরামর্শে সংগীত চর্চা করে যাচ্ছি।
একমাত্র তার সান্নিধ্যে আছি বলেই আমার এমন সফলতা অর্জন করা সম্ভব হয়েছে।
এছাড়াও পিতামাতার সার্বিক সহযোগিতার পাশাপাশি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ গানের শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টা এবং নিজের সদিচ্ছারও যথেষ্ট অবদান রয়েছে বলে আমি মনে করি।

শ্রীপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার অধিকারী বলেন, নন্দিনী বিশ্বাস আমার পার্শ্ববর্তী গ্রাম হরিন্দী গ্রামের মেয়ে। ছোটবেলা থেকেই আমি তাকে চিনি।আমি সিরাজুল ইসলাম টোকন ও আশরাফ হোসেন পল্টুর নেতৃত্বে আমরা একটি সংগীত একাডেমী প্রতিষ্ঠা করি যার নাম শ্রীপুর সংগীত নিকেতন। এই সংগীত নিকেতনে শুরু থেকেই আমরা নন্দিনী বিশ্বাসকে ভর্তি করি। তখন থেকেই নন্দিনীর সংগীত জীবনের পথচলা।সময়ের বিবর্তনে হাটি হাটি পা পা করে শ্রীপুরের বিভিন্ন অনুষ্ঠানে পারফর্ম করেছে। পরবর্তীতে শ্রীপুর শিল্পকলা একাডেমিতে ভর্তি হয়ে তার যোগ্যতার প্রমান দিয়ে আসছে। বিভাগীয় পর্যায়ে একক সংগীত প্রতিযোগিতায় খ গ্রুপ থেকে সে প্রথম স্হান অধিকার করেছে। আশা করি জাতীয় পর্যায়ে ১ম স্হান অধিকার করবে।নন্দীনীর জন্য অনেক দোয়া ও শুভকামনা রইলো। ভবিষ্যতেও তার জন্য এ সহযোগিতা অব্যাহত থাকবে।

উপজেলা শিল্পকলা একাডেমীর পরিচালক আশরাফ হোসেন পল্টু বলেন, তৎকালীণ আমার সংগীত নিকেতনের এক কৃতি শিল্পী অনন্যা রায় মিমির মাধ্যমে একেবারে ছোট্ট বয়সে নন্দিনী বিশ্বাস সংগীত জগতে পদার্পণ করে। শিশু বয়স থেকেই তার কণ্ঠে মধ্যে আমি একটি বিশেষ স্বর উপলব্দি করি। এরপর থেকে আমার সু-দিকনির্দেশনা এবং পরামর্শ মোতাবেক প্রতিষ্ঠানের শিক্ষকদের বিশেষ প্রচেষ্টায় তার সংগীত চর্চা চলে আসছে। বর্তমানেও সে আমার নিয়ন্ত্রনেই শ্রীপুর উপজেলা শিল্পকলা একাডেমীতে সংগীত চর্চা করে যাচ্ছে। আমাদের চেষ্টার পাশাপাশি অভিভাবকের সহযোগিতা এবং শিল্পীর নিজের সদিচ্ছায় সংগীত চর্চা করায় তার এমন কাঙ্খিত ফলাফল করা সম্ভব হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবিএম নকিবুল হাসান বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভার্চুয়ালএকক সংগীত প্রতিযোগিতায় শ্রীপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী নন্দিনী বিশ্বাস খুলনা বিভাগীয় প্রতিযোগিতায় ১ম স্হান অধিকার করেছে। শিক্ষা বিভাগ ও শিক্ষা পরিবারের পক্ষ থেকে আমরা তাকে অভিনন্দন জানাচ্ছি। শিক্ষার্থীর অভিভাবক, শিক্ষক এবং সংগীতগুরু শ্রীপুর শিল্পকলা একাডেমির পরিচালক জনাব আশরাফ হোসেন পল্টুকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার লিউজা- উল- জান্নাহ বলেন, নন্দীনী বিশ্বাস এর গান শুনে খুব মুগ্ধ হয়েছি। সে অনেক ভালো গান গেয়েই জেলা ও বিভাগীয় পর্যায়ে ১ম হয়েছে। নন্দিনী শ্রীপুর উপজেলা তথা মাগুরা জেলার গর্ব,একমাত্র সেই জাতীয় পর্যায়ে মাগুরার প্রতিনিধিত্ব করছে। আমি তাকে আন্তরিকভাবে অসংখ্যা ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।ভবিষ্যতে সে জাতীয় পর্যায়েও চ্যম্পিয়ন হউক এবং শ্রীপুরকে জাতীয়ভাবে ভাবে তুলে ধরুক সেই আশাবাদ ব্যক্ত করছি

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম