1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খুটাখালী ৮নং ওয়ার্ডের মেম্বার জসিম উদ্দীন একজন সফল ও জনবান্ধব জনপ্রতিনিধি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৮ অপরাহ্ন

খুটাখালী ৮নং ওয়ার্ডের মেম্বার জসিম উদ্দীন একজন সফল ও জনবান্ধব জনপ্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭ বার

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৭নং খুটাখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সফল ও জনবান্ধব তরুণ রাজনীতিবিদ জসিম উদ্দীন মেম্বার।

তিনি বর্নিত ইউনিয়নের শিয়াপাড়া গ্রামের আলী হোছাইন মেম্বারের বড় পুত্র। ব্যক্তিগত জীবনে তিনি ২ কন্যা এক পুত্র সন্তানের জনক।
পিতা অসুস্থজনিত কারনে তিনি বিগত ২০১১ সালে ভারপ্রাপ্ত মেম্বারের দায়িত্ব পালন করেন।
পরবর্তি নির্বাচনে বিপুল ভোটে মেম্বার নির্বাচিত হয়ে জনগনের সেবায় ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েন।

জসিম উদ্দীন মেম্বার জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে বর্তমানে মানুষের উপকারে সময় কাটাচ্ছেন। মানবকল্যাণে নিজেকে রেখেছেন ব্যস্ত। যার ফলশ্রুতিতে ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জনগণ তাকে গত ২০১৬ সালের নির্বাচনে বিপুল ভোটে প্রথমবার ইউপি সদস্য নির্বাচিত করেন।

জনপ্রতিধি হয়ে যিনি তার নীতি আর আদর্শ নিয়ে সর্বদায় কাজ করছেন। তিনি ওয়ার্ডের দায়িত্বে থেকে ৮নং ওয়ার্ডকে আধুনিক ও উন্নত ওয়ার্ড হিসাবে গড়ে তুলতে কাজ করছেন।

একাধারে তিনি খুটাখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি, হযরত শাহ নুরুল হক ডুলা ফকির (রাহঃ) নুরানী মাদরাসার প্রতিষ্টাতা সভাপতি, দক্ষিণ ফুলছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, শিয়াপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্য, দরগাহপাড়া জামে মসজিদের মতোয়াল্লী ও বিআইডিসি পাউবো ফুলছড়ি ছড়া স্লুইচ গেইট কমিটির সভাপতি জনবান্ধব এই জনপ্রতিনিধি।

তিনি মেম্বার নির্বাচিত হয়ে বর্তমানে দায়িত্বে থেকে বঙ্গকন্যা, উন্নয়নের মহানেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুসারে ওয়ার্ডের উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিচ্ছেন। ওয়ার্ডের মেম্বার হিসাবে দায়িত্বে থেকে তিনি ওয়ার্ডের উন্নয়নে রাস্তাঘাট, বিভিন্ন মসজিদ,মাদ্রাসা,কালভাট,প্রকৃত উপকার ভোগীদের মাঝে বয়স্ক,বিধবা প্রতিবন্ধী সহ বিভিন্ন ভাতার কার্ড ও সরকারী সুবিধা দেওয়ার মাধ্যমে ব্যাপক সুনাম অর্জন করেছেন।

একজন জনপ্রতিনিধি হিসাবে তিনি সকলের সহযোগিতায় ইউনিয়নের ৮নং ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ড গড়ে তুলার মাধ্যমে স্বচ্ছ ও দুর্ণীতিমুক্ত করার লক্ষে কাজ করে যাচ্ছেন।

মেম্বার জসিম উদ্দীন বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮নং ওয়ার্ডে অংশ নিয়ে আমি জনগনের ভালবাসার রায়ে নির্বাচিত হয়েছি। এটা মানুষের আন্তরিকতা। তাই আমি আমার আন্তরিকতা দিয়ে সবার সহযোগিতায় নাগরিকদের সমস্যাগুলো চিহ্নিত করে কাজ করে যাচ্ছি।

৮নং ওয়ার্ডকে পরিচ্ছন্ন এলাকা হিসাবে গড়ে তুলতে। ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় অবহেলিত ও গুরুত্বপুর্ণ রাস্তাগুলো চিহ্নিত করে কাজ করেছি। ওয়ার্ডকে আলোকিত করতে পাড়ার মূল সড়কগুলোতে বাতি স্থাপন ও বিভিন্ন রাস্তা নতুন রাস্তা নির্মাণসহ ওয়ার্ডের সব রাস্তা ঘাটের উন্নয়নের কাজ চলমান রয়েছে।

ওয়ার্ডের সংস্কার কাজ ধাপে ধাপে করা হচ্ছে। এ ছাড়া গরিব-দুস্থ-বিধবা ও বয়স্ক ভাতা প্রদানসহ উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম বেশীরভাগ সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, আমি ওয়ার্ডের মেম্বার নয়, জনগণের সেবক হিসেবে কাজ করতে চাই। জনগন আমাকে মেম্বার নির্বাচিত করে প্রমাণ করেছে তারা আমাকে অনেক ভালবাসে। তাই আমার চাওয়া-পাওয়ার কিছুই নাই। আমার কাজ শুধু জনগণের সেবা ও ওয়ার্ডের উন্নয়ন।

জনগণের সেবায় বিন্দুমাত্র ত্রুটি রাখতে চাই না। আমি চাই আমার এলাকার জনগণের মনের মধ্যে জায়গা করে নিতে। আমি মেম্বার হওয়ার পর থেকে প্রতিটি কর্মক্ষেত্রে গতি ফিরিয়ে এনেছি। সমাজে ইভটিজিং, বাল্যবিবাহ নির্মুলের মাধ্যমে আইনশৃঙ্খলার উন্নয়ন করতে সক্ষম হয়েছি। মানুষকে এখন আর সেবা পাওয়ার জন্য ঘুরতে হয় না, বরং সেবা মানুষের দুয়ারে-দুয়ারে ঘুরে।

ভোগান্তিবিহীন সেবা প্রদান করা হচ্ছে। জনগণ আমাকে ভোট দিয়ে যে দায়িত্বভার অর্পণ করেছেন আমিও চেষ্টা করছি তার প্রতিদান দিতে। চেষ্টা করছি মানুষকে আরও ভালো সেবা দিতে।

জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে খুটাখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডকে স্বচ্ছ, পরিচ্ছন্ন, মাদক মুক্ত উন্নত এলাকায় পরিণত করে জনগণের বাসযোগ্য ওয়ার্ড গড়ার লক্ষে শ্রম দিয়ে যাচ্ছেন মেম্বার জসিম উদ্দীন।
তিনি আবারো সকলের দোয়া ও সমর্থন কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম