1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তিতাসে মাছের আক্রমণে ধসে পড়েছে গ্রামীণ সড়ক - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৮ অপরাহ্ন

তিতাসে মাছের আক্রমণে ধসে পড়েছে গ্রামীণ সড়ক

মোঃ জুয়েল রানা, তিতাসঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮ বার

কুমিল্লার তিতাস উপজেলায় মাছের আক্রমণে ধসে পড়েছে গ্রামীণ সড়ক। ঘটনাটি ঘটেছে উপজেলার কড়িকান্দি বাজার হতে রাজাপুর সংযোগ গ্রামীণ সড়কে। সড়কের পাশে মৎস্য প্রকল্প করার ক্ষেত্রে আলাদা বেড়িবাঁধ দেওয়ার নিয়ম থাকলেও প্রকল্পের মালিকরা মানছেন এসব নিয়ম। সরকারী রাস্তা বেড়ি হিসেবে মৎস্য প্রকল্পের মালিকরা ব্যবহার করলেও তাদের বিরুদ্ধে কোনো প্রকার ব্যবস্থা নিচ্ছেন না উপজেলা প্রশাসন।

এলাকাবাসী জানায়, গ্রামের পশ্চিম মাথায় সড়কের পাশে পুকুড়ে মজিব মিয়া গংরা মাছ চাষ করার ফলে মাছে সড়কের মাটি খেয়ে ফেলার কারনে সড়কটি ধসে পড়েছে। এখন সড়ক দিয়ে যান বাহন চলাচলা ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।

এবিষয়ে জানতে মৎস্য প্রকল্পের মালিক মজিব মিয়াকে একাধিক বার ফোন করেও পাওয়া যায়নি। কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূইয়া বলেন, রাস্তার পাশে পুকুরে মাছ চাষ করায় মাছে মাটি খেয়ে ফেলায় নতুন রাস্তাটি ধসে পড়েছে। আমি মাছ চাষীদের খবর দিয়ে ছিলাম কিন্তু তারা আসেনি।

উপজেলা প্রকৌশলী অধিদপ্তর সুত্রে জানা যায়, মাসিক সমন্বয় সভায় একাধিক বার এবিষয়ে আলোচনা হয়েছে এবং রেজুলেশনও হয়েছে। সড়কে পাশে যারা মাছ চাষ করে তারা যেনো সড়কের নিরাপত্তা বজায় রেখে মাছ চাষ করে মৎস্য প্রকল্পের মালিকদের জানিয়ে দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটি এম মোর্শেদ বলেন পুকুরে মাছ চাষের কারনে যদি রাস্তার ক্ষতি হয় তাহলে সংশ্লিষ্ট দপ্তরের সাথে আলোচনা করে ব্যবস্থা নিব।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম