1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তিতাসে মাছের আক্রমণে ধসে পড়েছে গ্রামীণ সড়ক - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি !

তিতাসে মাছের আক্রমণে ধসে পড়েছে গ্রামীণ সড়ক

মোঃ জুয়েল রানা, তিতাসঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৪ বার

কুমিল্লার তিতাস উপজেলায় মাছের আক্রমণে ধসে পড়েছে গ্রামীণ সড়ক। ঘটনাটি ঘটেছে উপজেলার কড়িকান্দি বাজার হতে রাজাপুর সংযোগ গ্রামীণ সড়কে। সড়কের পাশে মৎস্য প্রকল্প করার ক্ষেত্রে আলাদা বেড়িবাঁধ দেওয়ার নিয়ম থাকলেও প্রকল্পের মালিকরা মানছেন এসব নিয়ম। সরকারী রাস্তা বেড়ি হিসেবে মৎস্য প্রকল্পের মালিকরা ব্যবহার করলেও তাদের বিরুদ্ধে কোনো প্রকার ব্যবস্থা নিচ্ছেন না উপজেলা প্রশাসন।

এলাকাবাসী জানায়, গ্রামের পশ্চিম মাথায় সড়কের পাশে পুকুড়ে মজিব মিয়া গংরা মাছ চাষ করার ফলে মাছে সড়কের মাটি খেয়ে ফেলার কারনে সড়কটি ধসে পড়েছে। এখন সড়ক দিয়ে যান বাহন চলাচলা ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।

এবিষয়ে জানতে মৎস্য প্রকল্পের মালিক মজিব মিয়াকে একাধিক বার ফোন করেও পাওয়া যায়নি। কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূইয়া বলেন, রাস্তার পাশে পুকুরে মাছ চাষ করায় মাছে মাটি খেয়ে ফেলায় নতুন রাস্তাটি ধসে পড়েছে। আমি মাছ চাষীদের খবর দিয়ে ছিলাম কিন্তু তারা আসেনি।

উপজেলা প্রকৌশলী অধিদপ্তর সুত্রে জানা যায়, মাসিক সমন্বয় সভায় একাধিক বার এবিষয়ে আলোচনা হয়েছে এবং রেজুলেশনও হয়েছে। সড়কে পাশে যারা মাছ চাষ করে তারা যেনো সড়কের নিরাপত্তা বজায় রেখে মাছ চাষ করে মৎস্য প্রকল্পের মালিকদের জানিয়ে দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটি এম মোর্শেদ বলেন পুকুরে মাছ চাষের কারনে যদি রাস্তার ক্ষতি হয় তাহলে সংশ্লিষ্ট দপ্তরের সাথে আলোচনা করে ব্যবস্থা নিব।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম