1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় হিদু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের নতুন কমিটি নিয়ে ক্ষুব্ধ অপর ১টি অংশ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন

মাগুরায় হিদু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের নতুন কমিটি নিয়ে ক্ষুব্ধ অপর ১টি অংশ

মোঃ সাইফুল্লাহ, মাগুরা।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০ বার

মাগুরা জেলা হিদু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের কমিটি ঘোষণা করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে কমিটির অপর একটি অংশের প্রতিনিধিগণ।
গতকাল দুপুরে সাংবাদিকদের কাছে অন্যায়ভাব গঠিত এ কমিটি আগামী ৭দিনের মধ্য বাতিলের দাবিতে ১৬৬ জন স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লখ করা হয়, মাগুরা জলা হিদু বৌদ্ধ খ্রীষ্টান সম্প্রদায়ের আমরা সচতন নাগরিক। এই সম্প্রদায়ের বিভিন সমস্যা সমাধানে অগ্রণী ভুমিকা পালন করে থাকি এবং হিদু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের আন্দোলন সংগ্রামসহ বিভিন্ন কর্মসুচিতে অংশ নিয়ে থাকি। বর্তমান কমিটিকে না জানিয়ে সম্প্রতি ন্যাক্কারজনক ও অন্যায়ভাব মাগুরা জলা কমিটি গঠন করা হয়েছে।
গত ৩০ আগস্ট নিজনান্দুয়ালী নিতাইগর গোপাল সিবাশ্রম একটি অনুষ্ঠানর এই কমিটির সভাপতি হিসেবে এ্যাডভোকট সনজিৎ কুমার বিশ্বাস ও সাধারণ সম্পাদক রাজশ চন্দ্র গোপালকে পরিচয় করিয়ে দেয়া হয়। জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাসুদেব কুন্ডু তাদের পরিচয় করিয়ে দেন। এ নিয়ে মাগুরা জেলা হিদু বৌদ্ধ খ্রীষ্টান সম্প্রদায়ের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে এবং তারা এ কমিটি প্রত্যাখান করেছে। এমতাবস্থায় নব গঠিত কমিটি বাতিল এবং বিধি মোতাবেক সর্বজনগ্রাহ্য কমিটি গঠনের জন্য জেলা কমিটির প্রতি সংবাদ বিজ্ঞপ্তিত আহবান জানিয়েছেন তারা।
এ বিষয় বাংলাদশ হিদু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক স্বপ্না বিশ্বাসের মুঠো ফোনে একাধিকবার যোগাযোগ করেও কথা বলা সম্ভব হয়নি ।
এ বিষয়ে নবগঠিত কমিটির সভাপতি এ্যাডভাকট সঞ্জিত বিশ্বাস জানান, নিয়মতান্ত্রিক ভাবে জেলার প্রতিটি থানার মতামত ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক স্বপ্না বিশ্বাস ও মনোরঞ্জন সরকারের উপস্থিতে ১০৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়েছে । যারা সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে তারা কখনো মাগুরা জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাথে সম্পৃক্ত ছিলো না ।
কেদ্রীয় কমিটির সদস্য ও শ্রীপুর পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক মনোরঞ্জন সরকার বলেন, এ্যাডভাকট সঞ্জিত বিশ্বাসের চেম্বারে মাগুরা জেলার ৫টি ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকদের উপস্থিতে নতুন কমিটিতে সভাপতি এ্যাডভাকট সনজিৎ বিশ্বাস ও সাধারণ সম্পাদক রাজশ চদ্র গোপালর নাম প্রস্তাব করা হয় ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম