1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শেষ মুহূর্ত চলছে পরিচ্ছন্নতা, শ্রেণিকক্ষ সাজানো হয়েছে বেলুন দিয়ে - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রোগ্রামে হঠাৎ অসুস্থ চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যানকে বিশ্রামে থাকতে বললেন চিকিৎসক আনোয়ারায় ৪ ইয়াবা কারবারী আটক সাংবাদিকের স্ত্রীর সাথে সৎ মায়ের ঝগড়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল মাগুরায় অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদের ছড়ি বিতরণ সাংবাদিক রাসেল খানের শশুরের ইন্তেকাল মীরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আলহাজ্ব সেলিম উদ্দিন রাউজানে ২২০ বোতল ফেন্সিডিল ও তিন কেজি ৬ শত গ্রাম গাঁজাসহ ৩ যুবককে আটক চৌদ্দগ্রামে গাঁজাসহ বৃদ্ধ আটক মনোহরগঞ্জে বাস- ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৪জন নিহত ‘সাংবাদিকদের মনে ভয়ভীতি সৃষ্টি করতেই ১১ নেতার ব্যাংক হিসাব তলব’

শেষ মুহূর্ত চলছে পরিচ্ছন্নতা, শ্রেণিকক্ষ সাজানো হয়েছে বেলুন দিয়ে

এম,এ মান্নান, কুমিল্লা বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২ বার

করোনাভাইরাস সংক্রামণের ফলে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামীকাল থেকে খুলছে সারাদেশের সরকারি-বেসরকারি সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। সরকারের তরফ থেকে ঘোষণা দেয়ার পর শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদানসহ স্বাভাবিক কার্যক্রম পরিচালনার সার্বিক প্রস্তুতি এরইমধ্যে সম্পন্ন হয়েছে।
সেই নির্দেশনা নিয়ে চলছে শিক্ষা প্রতিষ্ঠান খোলার শেষ মুহুর্তের প্রস্তুতি।
কুমিল্লার লাকসামে চলছে শিক্ষা প্রতিষ্ঠান খোলার শেষ মুহুর্তের প্রস্তুতি। পাঠদানের পরিবেশ ফেরাতে প্রস্তুত এখন উপজেলার সকল বিদ্যালয়।স্বাস্থ্যবিধি মেনে দীর্ঘদিন পর শিক্ষার্থীরা স্কুলে যেতে পারবে, এ জন্য তাদের মধ্যে বইছে খুশির আমেজ।অবশ্য সব শিক্ষাপ্রতিষ্ঠানেই মাস্ক পরা বাধ্যতামূলক করলেন স্কুল কর্তৃপক্ষ।
জানা যায়, শিক্ষা প্রতিষ্ঠান খোলার সরকারি ঘোষণার পর লাকসাম উপজেলা বেশীরভাগ প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ, মাদ্রাসা প্রস্তুতি সম্পন্ন করেছে। শিক্ষার পরিবেশ ফেরাতে এসব প্রতিষ্ঠানে চালানো হয়েছে পরিচ্ছন্নতা অভিযান। প্রত্যন্ত গ্রামাঞ্চলের বিদ্যালয়গুলো পিছিয়ে নেই প্রতিযোগিতায়। এমন প্রস্তুতিতে বসে নেই কেউ।
স্কুল খোলার প্রস্তুতির অংশ হিসাবে শেষ মুহূর্তে শনিবার দেখা যায়,মুদাফরগঞ্জ আ.ন.উচ্চ বিদ্যালয় ও কলেজে শিক্ষকরা তাদের প্রতিষ্ঠানে আশেপাশে পরিস্কার পরিচ্ছন্নতা করে প্রতিটি শ্রেণি কক্ষে সাজানো হয়েছে বেলুন দিয়ে।
মুদাফরগঞ্জ আ.ন.উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষাক উত্তম কুমার জানান, মাধ্যমিক শাখার স্কুল খোলার প্রস্তুতির অংশ হিসাবে ছিলো ছাত্রছাত্রীদের হাত ধোয়ার জন্য প্রায় ৪০ টি পানির ট্যাপ , তাপমাত্রা মাপার যন্ত্র, সকল ছাত্রছাত্রীদের জন্য মাস্ক এর ব্যবস্থা, প্রতিটি শ্রেণি কক্ষ, মাঠ ও স্কুলের আশেপাশে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ এবং ছাত্রছাত্রীদের স্কুলে বরন করে নেওয়ার জন্য ফুলের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও প্রতিটি শ্রেণি কক্ষে সাজানো হয়েছে বেলুন দিয়ে।
এসএসসি পরীক্ষার্থী ফাহিদা আক্তার বলেন,বহুদিন পর স্কুলে যাবো এবং সহপাঠী দের সাথে দেখা হবে।এতে করে আমরা খুশি।
সংশ্লিষ্টরা বলছেন, দীর্ঘ দেড় বছরের বেশী সময়ের জমে থাকা ময়লা আবর্জনা সরিয়ে পাঠদানের শ্রেণিকক্ষে পাঠদানের চুড়ান্ত প্রস্ততি শেষ হয়েছে। আগামীকাল রোববার শিক্ষার্থীরা পরিচ্ছন্ন পরিবেশ লেখাপড়ায় মনোনিবেশ করতে পারবে।
লাকসাম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার প্রসাদ কুমার ভাওয়াল বলেন,
সরকারী নির্দেশনা মোতাবেক স্কুল খোলার প্রস্তুতির অংশ হিসাবে শেষ মুহূর্তে সব শিক্ষা প্রতিষ্ঠানে স্ব্যাস্থবিধি মেনে পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশে আগামী কাল ক্লাস শুরু হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম