1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঈদগাঁওতে প্রতারক চক্রের কবলে পড়ে ৫০ হাজার টাকা খোয়ালেন নারী - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Datempire Review: Your Ultimate Guide to Online Internet Dating শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল

ঈদগাঁওতে প্রতারক চক্রের কবলে পড়ে ৫০ হাজার টাকা খোয়ালেন নারী

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩১ বার

বিদেশ থেকে ব্যাংকে টাকা পাঠিয়েছিলেন প্রবাসী পুত্র। কিন্তু ব্যাংক থেকে সেই টাকা তুলে নিচে নামতেই একজন প্রতারক চক্রের অভিনব প্রতারনায় সর্বস্ব খোয়ালেন হামিদা বেগম নামের একজন নারী।

গতকাল বৃহষ্পতিবার সকাল ১১ টার দিকে কক্সবাজারের ঈদগাঁও উপজেলার বাস ষ্টেশনে এ প্রতারণার ঘটনাটি ঘটে।

ছেলের পাঠানো টাকা খুইয়ে ওই পরিবারটির স্বপ্ন বিলিন হয়ে গেছে। শোকে মহিলাটি আহাজারি ও বিলাপ করছিল থানা কম্পাউন্ডে।

এ ঘটনায় মহিলার ছেলে সোহেল রানা বাদী হয়ে অজ্ঞাতনামা একজনকে আসামী করে রাতেই ঈদগাঁও থানায় একখানা অভিযোগ দায়ের করেন।

জানা গেছে, ঈদগাঁও ইসলামী ব্যাংক এলাকায় ইতিমধ্যে শুরু হয়েছে অভিনব প্রতারণা। সম্প্রতি সময়ে এ ধরনের প্রতারকদের দেখা যায় বিভিন্নভাবে প্রতারণা করতে। পর্যাপ্ত পুলিশের টহল জোরদার না করায় প্রতারকরা এভাবে প্রতারণা করতে সুযোগ পাচ্ছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

প্রতারণার শিকার পাশ্ববর্তী চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের পুর্বপাড়া গ্রামের বাসিন্দা হামিদা বেগম জানায়, তার ছেলে প্রবাসে থাকেন। কদিন পুর্বে ইসলামী ব্যাংক ঈদগাঁও শাখায় ৫০ হাজার টাকা পাঠায়। তিনি ওই টাকা উত্তোলনের জন্য বৃহষ্পতিবার সকালে স্বামী সিদ্দিক আহমদসহ ব্যাংকে যায়। ব্যাংক থেকে টাকা উত্তোলন শেষে নিচে নামতেই ১জন মাক্স পরিহিত যুবক তাদের সামনে এসে দাঁড়ায়। যুবকটি তাদেরকে সালাম দিয়ে মামা-মামী সম্বোধন করেই বলেন আমি আপনাদের বাড়ীর পাশের লোক।

অনকেদিন পরে বিদেশ থেকে আসছি তাই ছিনতে পারছেন না। আপনাদের মসজিদের জন্য সৌদি আরব থেকে ২ লাখ টাকা এসেছে। মামা ধরেন বলে একটি পলিথিন ব্যাগ (ভিতরে দুটি বিস্কিট ও চনাচুর) ধরিয়ে দেন হামিদার স্বামী সিদ্দিক আহমদকে।

একপর্যায়ে হামিদাকে বলেন মামী অনেকদিন পর বিদেশ থেকে আসছি কিছুই ছিনতে পারছিনা। আমার টাকার ব্যাগটি আপনার কাছে রাখেন। হামিদা না করলেও জোর করে তার হাত ব্যাগে ডুকিয়ে দিয়ে বলেন আপনি এখানে একটু অপেক্ষা করেন।

এসময় সিদ্দিক আহমদকে মামা কথা আছে বলে ঈদগাঁও ষ্টেশনস্থ সৌদিয়া কাউন্টারে দিকে নিয়ে একপাশে দাঁড় করিয়ে রাখেন।

পরে ঐ নারীর কাছে এসে বলেন আমার টাকার ব্যাগটি দেন। এসময় হামিদা বেগম তার হাত ব্যাগের চেইন খুলতে চাইলে যুবকটি জোর করে ব্যাগে হাত দিয়ে তার মানিব্যাগসহ ৫০ হাজার টাকা নিয়ে দৌঁড় দেয়।

হামিদা বেগমের শোরচিৎকারে লোকজন আসলেও ততক্ষনে প্রতারক যুবক গাড়িতে উঠে পালিয়ে যায়। এ সময় স্থানীয় লোকজন এগিয়ে এসে ঘটনাটি শুনে প্রতারককে চিহ্নিত করতে তাদেরকে আলাদিনের চেরাগ ও থানা পুলিশে পাঠায়।

এ বিষয়ে ঈদগাঁওস্থ আলাদিনের চেরাগ প্রতিষ্টানের কর্নধার মোহাম্মদ ফরিদুল ইসলাম জানান, প্রতারণার শিকার ওই মহিলাটি টাকা খুইয়ে আমার দারস্থ হন।
সকালে সে ব্যাংক থেকে টাকা তুলে নিচে নামার পর প্রতারকের খপ্পড়ে পড়েছে। ঘটনার আংশিক ভিডিও ফুটেজ আমার সিসিটিভি ক্যামরায় ধারন আছে। ফুটেজ পর্যালোচনা করে চেষ্টা করছি ঐ প্রতারককে চিহ্নিত করা যায় কি না।

ঈদগাঁও থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক শামীম আল মামুন জানান, অভিযোগ পেয়েছি, বিষয়টি দেখে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম