1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিশিষ্ট রাজনীতিবিদ ও প্রবীণ আইনজীবী গোলাম আব্বাছ চৌধুরী দুলাল এর সাথে সৌজন্য সাক্ষাৎ - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

বিশিষ্ট রাজনীতিবিদ ও প্রবীণ আইনজীবী গোলাম আব্বাছ চৌধুরী দুলাল এর সাথে সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ১৬৮ বার

বিশিষ্ট রাজনীতিবিদ ও আইনজীবী এবং বাংলাদেশ আওয়ামী লীগের বরিশাল মহানগর এর সাবেক সভাপতি জনাব এ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলালের সাথে বরিশালে তার চেম্বারে সৌজন্য সাক্ষাৎ এবং মতবিনিময় অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বরিশাল জেলা জাতীয় মানবাধিকার সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মামুন এবং বরিশাল মহানগর জাতীয় মানবাধিকার সমিতির সাধারণ সম্পাদক শিক্ষানবিশ আইনজীবী জুনায়েদ হোসাইন জনি সহ প্রমুখ।
এ সময় জাহিদুল ইসলাম মামুন তার সম্পাদিত “বরিশাল বিভাগ তথ্য হ্যালো গাইড”-২০২১ বইটি এ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলালকে উপহার দেওয়া হয়। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির নির্বাহী সদস্য এড. গোলাম আব্বাছ চৌধুরী দুলাল বলেন, ‘ ৪০ বছর শেষ করে আইন পেশায় ৪১ বছরে পা রাখলাম, আমার ব্যারিস্টার ছেলে আবির আব্বাছ ও আইন পেশায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আমার পুত্রবধূ ব্যারিস্টার আয়েশা আক্তার ও আইন পেশায় রয়েছে।ভবিষ্যতে আমরা মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য ও মানবকল্যাণে কাজ করে যাব।’

উল্লেখ্য, এড. গোলাম আব্বাছ চৌধুরী দুলাল বিগত ২৭/৮/১৯৮১ সালে বরিশাল জেলা আইনজীবী সমিতির সম্মানিত সদস্য হিসেবে আইন পেশা শুরু করেন।পরবর্তীকালে বরিশাল জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সভাপতি ও সম্পাদক নির্বাচিত হন। মহান আইনপেশায় ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে তিনি জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ পেয়ে সুনামের সহিত রাষ্টীয় দায়িত্ব পালনে খ্যাতি অর্জন করেন। ২০০১ সালে রাজনৈতিক পটপরিবর্তনের পর তিনি দেশের সর্বোচ্চ আদালত বাংলাদেশ সুপ্রিম কোর্টে নিয়মিত আইন পেশায় আত্মনিয়োগ করেন। ফৌজদারি আইনজীবি হিসেবে জনাব গোলাম আব্বাস চৌধুরী দুলাল বর্তমানে দেশ বরেণ্য আইনজীবী হিসেবে ব্যপক সমাদৃত ও পরিচিত। বরিশালের মাটি ও মানুষের আত্মার আত্মীয় বিশিষ্ট আইনজীবী ও রাজনিতিক সাবেক সাংসদ মরহুম এডভোকেট গোলাম আহাদ চৌধুরী সাহেবের সুযোগ্য উত্তরসূরী জনাব গোলাম আব্বাস চৌধুরী দুলাল তার বর্নাঢ্য রাজনৈতিক জীবনে সবশেষ বরিশাল মহানগর আওয়ামীলীগের কৃতিমান সভাপতি ছিলেন। বর্তমানে তিনি মহান আইন পেশার পাশাপাশি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃত্বে দেশ মাতৃকার সেবায় আত্মনিবেদিত।
গত ১৯ সেপ্টেম্বর রবিবারে সুপ্রিমকোর্টে এই প্রখ্যাত আইনজীবী ৪০ বছরে পর্দাপন করায় শ্রদ্ধা ও অভিনন্দন জ্ঞাপনার্থে সুধী সমাবেশ আয়োজন করা হয়, যাতে মন্ত্রী সহ, দেশ বরেণ্য অনেক আইনজীবী ও উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম