1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিশিষ্ট রাজনীতিবিদ ও প্রবীণ আইনজীবী গোলাম আব্বাছ চৌধুরী দুলাল এর সাথে সৌজন্য সাক্ষাৎ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী হারুনুর রশিদ রঙ্গু’র পূজামন্ডপ পরিদর্শন মাগুরায় নির্বাচনী সহিংসতায় দু পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ!! নিহত -৪ আহত -২০ লাকসামে রাজনীতির প্রতিহিংসায় গাছের সাথে শত্রুতা! রাউজানে সুষ্ঠ ও শান্তিপুর্ণ ভাবে সনাতনী ধর্মীয় অনুসারীদের শারদীয় দুর্গোৎসব সম্পন্ন নবীনগরে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কুবির দত্ত হলে জুনিয়র ছাত্রলীগ কর্মীরা মারধর করে সিনয়রকে সাঈদ হাসান,কুবি রাউজানে সব ধর্মের মানুষ অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-পূজা মণ্ডপ পরিদর্শনে এমপি ফজলে করিম নবীগঞ্জে শেখ রাসেল দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত আমিলাইষের পূজামণ্ডপে আলহাজ্ব মোজাম্মেল হক চৌধুরীর আর্থিক অনুদান ও কাপড় বিতরণ রিদওয়ান খালিদ চোধুরীর জন্মদিন আজ

বিশিষ্ট রাজনীতিবিদ ও প্রবীণ আইনজীবী গোলাম আব্বাছ চৌধুরী দুলাল এর সাথে সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ২৭ বার

বিশিষ্ট রাজনীতিবিদ ও আইনজীবী এবং বাংলাদেশ আওয়ামী লীগের বরিশাল মহানগর এর সাবেক সভাপতি জনাব এ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলালের সাথে বরিশালে তার চেম্বারে সৌজন্য সাক্ষাৎ এবং মতবিনিময় অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বরিশাল জেলা জাতীয় মানবাধিকার সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মামুন এবং বরিশাল মহানগর জাতীয় মানবাধিকার সমিতির সাধারণ সম্পাদক শিক্ষানবিশ আইনজীবী জুনায়েদ হোসাইন জনি সহ প্রমুখ।
এ সময় জাহিদুল ইসলাম মামুন তার সম্পাদিত “বরিশাল বিভাগ তথ্য হ্যালো গাইড”-২০২১ বইটি এ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলালকে উপহার দেওয়া হয়। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির নির্বাহী সদস্য এড. গোলাম আব্বাছ চৌধুরী দুলাল বলেন, ‘ ৪০ বছর শেষ করে আইন পেশায় ৪১ বছরে পা রাখলাম, আমার ব্যারিস্টার ছেলে আবির আব্বাছ ও আইন পেশায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আমার পুত্রবধূ ব্যারিস্টার আয়েশা আক্তার ও আইন পেশায় রয়েছে।ভবিষ্যতে আমরা মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য ও মানবকল্যাণে কাজ করে যাব।’

উল্লেখ্য, এড. গোলাম আব্বাছ চৌধুরী দুলাল বিগত ২৭/৮/১৯৮১ সালে বরিশাল জেলা আইনজীবী সমিতির সম্মানিত সদস্য হিসেবে আইন পেশা শুরু করেন।পরবর্তীকালে বরিশাল জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সভাপতি ও সম্পাদক নির্বাচিত হন। মহান আইনপেশায় ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে তিনি জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ পেয়ে সুনামের সহিত রাষ্টীয় দায়িত্ব পালনে খ্যাতি অর্জন করেন। ২০০১ সালে রাজনৈতিক পটপরিবর্তনের পর তিনি দেশের সর্বোচ্চ আদালত বাংলাদেশ সুপ্রিম কোর্টে নিয়মিত আইন পেশায় আত্মনিয়োগ করেন। ফৌজদারি আইনজীবি হিসেবে জনাব গোলাম আব্বাস চৌধুরী দুলাল বর্তমানে দেশ বরেণ্য আইনজীবী হিসেবে ব্যপক সমাদৃত ও পরিচিত। বরিশালের মাটি ও মানুষের আত্মার আত্মীয় বিশিষ্ট আইনজীবী ও রাজনিতিক সাবেক সাংসদ মরহুম এডভোকেট গোলাম আহাদ চৌধুরী সাহেবের সুযোগ্য উত্তরসূরী জনাব গোলাম আব্বাস চৌধুরী দুলাল তার বর্নাঢ্য রাজনৈতিক জীবনে সবশেষ বরিশাল মহানগর আওয়ামীলীগের কৃতিমান সভাপতি ছিলেন। বর্তমানে তিনি মহান আইন পেশার পাশাপাশি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃত্বে দেশ মাতৃকার সেবায় আত্মনিবেদিত।
গত ১৯ সেপ্টেম্বর রবিবারে সুপ্রিমকোর্টে এই প্রখ্যাত আইনজীবী ৪০ বছরে পর্দাপন করায় শ্রদ্ধা ও অভিনন্দন জ্ঞাপনার্থে সুধী সমাবেশ আয়োজন করা হয়, যাতে মন্ত্রী সহ, দেশ বরেণ্য অনেক আইনজীবী ও উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম