1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মদিনা মনোয়ারার ইসলামকে হৃদয়ে ধারণ করতে হবে: আমিনুল ইসলাম - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
আজ রোববার লালমনিরহাট ও কালীগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন নবীগঞ্জ উপজেলায় ১৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সকল প্রস্তুতি সম্পন্ন।। আজ নির্বাচন ৪৮ টি ঝুকিপূর্ন আশুলিয়ায় শাহাবুদ্দিন মাদবরের নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা প‌রিষ‌দ টাওয়ারের মূল ভবন নির্মাণ কা‌জের উদ্বোধন রাউজানের সীমান্তবর্তী রাঙ্গামাটি জেলার কাউখালী উপজেলার ডাক্তার ছোলা এলাকায় পাহাড় কাটা হচ্ছে হাটহাজারীর ১৩ ইউনিয়ন পরিষদে ভোট কাল ধর্মপাশায় ৫ম ধাপে ১০টি ইউপিতে হবে নির্বাচন শ্রীনগরে জমি লিখে নিতে সাবেক ইউপি সদস্যের হুমকি” দেশের কোন আইন এই এলাকায় কিছু করতে পারবে না নাছির উদ্দীন এর জনমতে ঈর্ষান্বিত হয়ে তার পরিবারের উপর প্রতিপক্ষের হামলা মোবাইল চুরির অপবাদে বিবস্ত্র করে যুবককে নির্যাতন

মদিনা মনোয়ারার ইসলামকে হৃদয়ে ধারণ করতে হবে: আমিনুল ইসলাম

আবদুল করিম:
  • আপডেট টাইম : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ২৮ বার

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, রাসূল (সা.) এর ৬৩ বছর জীবনে অন্য কোন ধর্মের মানুষ দূরে থাক, কোন মানুষকে হেয় করেনি, অবমাননা করেনি, ভালোবাসা দিয়ে তাদের জয় করেছেন। ভালোবাসা দিয়ে জয় করেছেন বলেই ইসলাম প্রতিদিন উজ্জ্বল থেকে উজ্জলতর হচ্ছে। আজকে ইউরোপ আর আমেরিকাতে কোন নবী রাসূল যায়নি। কিন্তু প্রতিদিন অসংখ্য মানুষ ইসলাম গ্রহণ করছেন। কারণ, তারা ইসলাম সম্পর্কে জানছেন। ইসলামের মাহাত্ম্য ও মহানুভাব সম্পর্কে ধারণা পাচ্ছে রাসূলে (সা.) এর জীবন থেকেই। এইজন্য আজকে ইসলামের জয়জয়কার।

চট্টগ্রাম লোহাগাড়া চুনতীস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে ২৯ অক্টোবর জুমাবার রাতে শাহ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৫১ তম সীরতুন্নবী ( সা . ) মাহফিলের ১২ তম দিনে বিশেষ অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম আমিন এ কথা বলেছেন।

তিনি বলেন, মদিনা মনোয়ারার যেই ইসলাম সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছে, সেই ইসলামের স্পিড যদি আমরা মানুষের কাছে পৌঁছাতে পারি, তাহলেই এই মাহফিল যেমন আরও উজ্জ্বল হবে, আমাদের ইমানের ত্যাজ আরও বেগবান হবে। কিন্তু আমাদের দুর্ভাগ্য- তবুও কখনো কখনো মাহফিল গুলোতে সীমানা অতিক্রম করে হীন রাজনৈতিক স্বার্থে সেগুলোকে ইচ্ছায় বা অনিচ্ছায় ব্যবহার করে ফেলি। যেটা আসলেই কারও জন্য মঙ্গলজনক নয়।

আমিনুল ইসলাম বলেন, বর্তমানে আমরা এদেশে কঠিন একটা সময় অতিক্রম করেছি। কিছুদিন আগে হিন্দুদের বড় উৎসবকে কেন্দ্র করে সারা বাংলাদেশ একটা অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সেই ঘটনাকে কেন্দ্র করে আমাদের মুসলমানদের সবচেয়ে বড় যে পরীক্ষা টা দেওয়া উচিত ছিল আমরা সেই ধৈর্যের পরীক্ষাটা দিতে পারিনি। সেটাকে আমরা উস্কে দিয়েছি। এখানে কার সাফল্য কার ব্যর্থতা আমি বলছি না। তবে, এতে ইসলাম মহিমান্বিত হচ্ছে না। অন্য ধর্ম সম্পর্কে আল্লাহ কী বলেছে, রাসূল (সা.) কী বলেছে? সেই সম্পর্কে আমাদের জানতে হবে। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম ছাড়া পৃথিবীর আর কোন ধর্ম শান্তি জন্য, কল্যাণের জন্য ডাকে না।

এদিন বাদ জুমা হাফেজ মুহাম্মদ তানসীরের কোরআন তেলাওয়াত দিয়ে দিনের কর্মসূচি শুরু হয় । কোরআত তেলাওয়াতে আরও অংশ নেন হাফেজ মাওলানা জাহেদুল হক । দিনের তিন অধিবেশনে ধর্মীয় আলোচনার অংশগ্রহণ করেন গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা আবদুল কাদের নিজামী , চকরিয়াস্থ দারুল ইরফান মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাত্ব হাফেজ মাওলানা নুরুল কাদের , ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় – ঢাকার আরবি বিভাগের প্রভাষক আলহাড় মাওলানা হারুনুর রশিদ , রামুর জোয়ারিয়ানামা এমদাদুল উলুম মাদরাসার মুহাদ্দিস আলহাজু হাফেজ মাওলানা আবদুল হক ও পটিয়া জিরি মাদরাসার মুহতামিম আলহাজ্ব মুফতি মাওলানা মুহাম্মদ খোবাইব ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম