1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দিনাজপুরে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা‘র দোয়া মাহফিল আলোচনা সভা - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা!

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দিনাজপুরে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা‘র দোয়া মাহফিল আলোচনা সভা

কেক কাটা ও বৃক্ষের চারা বিতরণ সম্পন্ন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ১১৫ বার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা কমিটির আয়োজনে অনুষ্ঠিত হলো দোয়া মাহফিল,আলোচনা সভা,কেক কাটা ও বৃক্ষ বিতরণ অনুষ্ঠিান।

১৮ অক্টোবর সোমবার সকালে দিনাজপুর ইনস্টিটিউট হলরুমে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেল‘র সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিল,আলোচনা সভা,কেক কাটা ও বৃক্ষ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর ইনস্টিটিউটের সা: সম্পাদক মো: আব্দুস সামাদ,বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সা: সম্পাদক মনিরুজ্জামান জুয়েল,নবরূপীর সা: সম্পাদক মেহেরুল্লাাহ্ বাদল,পৌরসভার সাবেক কমিশনার ও সমাজসেবক হারুন অর রশীদ রাজা, মহিলা আ:লীগ নেত্রী আইরিন লতিফ ও পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রহিম ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি জাকিয়া তাবাস্সুম জুঁই বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট পাকিস্থানী হানাদার বাহিনীর প্রেতাত্বাদের দোসরেরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহানসহসহ পরিবারের সবাইকে নিষ্ঠুরভাবে হত্যা করেছে। তিনি বলেন, তারা বঙ্গবন্ধুর আদরের সন্তান ছোট্ট শিশু শেখ রাসেলকেও নিসংশভাবে হত্যা করে পৃথিবীর বুকে বাংলাদেশের ইতিহাসকে ঘৃণিত কাজ করেছে। শিশু রাসেলকে হত্যা করতেও কাপুরুষের দল পিছপা হয়নি, এজন্য যে শেখ রাসেল বেঁেঁচ থাকলে হয়তো প্রতিশোধের রাজনীতিতে একদিন তাদেরকেও মরতে হবে। বাংলাদেশের ইতিহাসকে যারা কলংকিত করে ছিলো দীর্ঘদিন পরে হলেও জাতির পিতা ও বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বিচারের মাধ্যমে শাস্তি নিশ্চিত করে বাঙ্গালী জাতিকে কল্ঙক মুক্ত করেছেন।

দোয়া মাহফিল ও আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথি ও শিশু কিশোরদের সবাইকে সাথে কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি। পরে তিনি উপস্থিত শিশু কিশোর ও অভিভাবকদের মাঝে ফলদ ও ঔষুধি বৃক্ষের চারা বিতরণ করেন।

শহীদ শেখ রাসেলসহ ১৫ আগষ্টে নিহত সকলের আত্বার মাগফেরাত কামনা করে পবিত্র কোরআন তেলোওয়াত ও দোয়া পরিচালনা করেন মাওলানা মমিনুল ইসলাম। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা কমিটির সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে গীতা পাঠ করেন শতাব্দী মহন্ত।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম