1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাবির বঙ্গবন্ধু হল : বিজয় দিবসের নোটিশ হয়ে গেল ‘স্বাধীনতা দিবস’! - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে বিদ্যুৎস্পৃষ্টে এক শিক্ষার্থীর মৃত্যু আনোয়ারা প্রেস ক্লাবের মতবিনিময় সভা অনুষ্ঠিত রাউজানে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা অসুর শক্তিকে ধ্বংস করে করে আওয়ামীলীগ আজ রাষ্ট্রীয় ক্ষমতায় : এমপি হানিফ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার আসামি এক মাস ধরে পলাতক, ইউপি চেয়ারম্যানকে খুঁজছে পুলিশ ! উন্নয়নের সুষম বণ্টনই আমার প্রধান লক্ষ্য : নিবাচনী প্রচারণায় ভার্ড কামাল বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত । ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বৈদ্যুতিক স্পর্শে প্রাণ গেল যুবকের! ঠাকুরগাঁও থেকে অপহৃত স্কুল ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার —আসামীরা পলাতক ! ১০ বছরেও সংস্কারের মুখ দেখেনি শীলকূপ-গন্ডামারা সড়ক, খানাখন্দে বেহাল জনদুর্ভোগ

রাবির বঙ্গবন্ধু হল : বিজয় দিবসের নোটিশ হয়ে গেল ‘স্বাধীনতা দিবস’!

মঈন উদ্দীন:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৭৯ বার

১৬ ডিসেম্বও মহান বিজয় দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি পালন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে দিবসটিকে মহান ‘স্বাধীনতা দিবস’ উল্লেখ করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রশাসন। বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে নানা আলোচনা-সমালোচনা দেখা দেয়।

বিজ্ঞাপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সকল আবাসিক ছাত্রের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা দিবস ২০২১ উদযাপন উপলক্ষে কেন্দ্রীয় অনুষ্ঠানমালার অংশ হিসেবে ১৬.১২.২১ তারিখ বৃহস্পতিবার সকাল ৭টায় বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরালে এবং সকাল ৭.০৫ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘এই সময়ে এমন ভুল মোটেও ঠিক নয়।’ নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের আরেকজন সিনিয়র অধ্যাপক বলেন, ‘এই বছর এমন ভুল মোটেও ঠিক নয়। এ সব বিষয়ে আরও বেশি সতর্ক হওয়ার জরুরি দায়িত্বপ্রাপ্তদের।

ইতিহাস বিভাগের ইশতিয়াক আহমেদ নামে এক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘বিশ্ববিদ্যালয় পর্যায়ে এ ধরনের ভুল একেবারেই অপ্রত্যাশিত। বিজ্ঞপ্তিটি যে লিখেছে প্রথমত এটি তার ভুল। দ্বিতীয় বিজ্ঞপ্তির নিচে প্রাধ্যক্ষের স্বাক্ষর রয়েছে, যেটির অর্থ তার দায়িত্বহীনতা।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ রওশন জাহিদ বলেন, ‘এমনটি কীভাবে হয়েছে বুঝতে পারছি না। তবে এটির বিষয়ে খোঁজ নিচ্ছি।’

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম