1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের কনফারেন্স শুরু হচ্ছে ১২ ডিসেম্বর - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক ! চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাধীনতার পর প্রথম সফল জরায়ু অপারেশন সম্পন্ন কে এই মাদক সম্রাট মিজান লবণ ব‍্যবসায়ী থেকে কোটিপতি বিশ্ববিদ্যালয় ও হলসমূহ খুলতে ২৪ ঘন্টা সময় দিয়েছে কুবি শিক্ষক সমিতি hello-wordpress

চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের কনফারেন্স শুরু হচ্ছে ১২ ডিসেম্বর

শাহাদাত হোসেন, রাউজান প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ২২২ বার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর যন্ত্রকৌশল অনুষদের আয়োজনে আগামী ১২, ১৩ ও ১৪ ডিসেম্বর, তিনদিনব্যাপী ষষ্ঠবারের মত যন্ত্রকৌশল ও নবায়নযোগ্য জ্বালানি বিষয়ে “6th International Conference on Mechanical Engineering and Renewable Energy (ICMEERE-2021)” শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের কনফারেন্সে বাংলাদেশ ছাড়াও আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান, ভারত, মালয়েশিয়াসহ বিশ্বের ১০টি দেশ থেকে আগত যন্ত্রকৌশল বিষয়ের অন্তত দুই শতাধিক শিক্ষক, গবেষক, বিজ্ঞানী, প্রফেশনাল এবং উদ্যোক্তাগণ সরাসরি ও ভার্চুয়ালি অংশ নেবেন বলে আশা করা যাচ্ছে। উক্ত কনফারেন্সে যন্ত্রকৌশল বিষয়ের পাশাপাশি বর্তমান বিশ্বের আলোচিত ইস্যু নবায়নযোগ্য জ্বালানি ও টেকসই উন্নয়ন বিষয়ে গুরুত্বপূর্ণ গবেষণা প্রবন্ধসমূহ উপস্থাপিত হবে। এবারের কনফারেন্সে ১৫টি টেকনিক্যাল সেশনে মোট ১৪৬টি গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হবে।

এ উপলক্ষ্যে আজ ০৮ ডিসেম্বর (মঙ্গলবার), চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে এক ‘মিট দ্যা প্রেস’ এর আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন কনফারেন্স সেক্রেটারি ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মোস্তফা কামাল ভূঞা। এ সময় উপস্থিত ছিলেন কনফারেন্সের উপদেষ্ঠা কমিটির কো-চেয়ার ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. তাজুল ইসলাম, কনফারেন্স চেয়ার ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, টেকনিক্যাল কমিটির চেয়ার ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ, অরগ্যানাইজিং কমিটির সদস্য ও যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু সাদাত মোহাম্মদ সায়েম, সহযোগী অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ ও প্রভাষক জনাব মো. আফনান হাসান এবং জনসংযোগ কর্মকর্তা জনাব মুহাম্মদ রাশেদুল ইসলাম।

আগামী ১২ডিসেম্বর (রবিবার), সকাল ১১.০০ ঘটিকায় যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কনফারেন্সে ভাচুর্য়ালি অংশগ্রহণ করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। যন্ত্রকৌশল বভিাগরে অধ্যাপক এবং কনফারেন্স চেয়ার অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক এতে সভাপতিত্ব করবেন। এছাড়া কনফারেন্সের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে ভাচুর্য়ালি অংশগ্রহণ করবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সম্মানিত সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর। উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি)-এর যন্ত্রকৌশল শাখার সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ নাসির উদ্দিন। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ICMERE-২০২১ এর টেকনিক্যাল কমিটির চেয়ার অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম