1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুবিতে প্রথম বারের মত ডিনস্ অ্যাওয়ার্ড প্রদান - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

কুবিতে প্রথম বারের মত ডিনস্ অ্যাওয়ার্ড প্রদান

সাঈদ হাসান, কুবি
  • আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারি, ২০২২
  • ১৬১ বার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ( কুবি) প্রথম বারের মত ৫১ জন শিক্ষার্থীকে ডিনস্ অ্যাওয়ার্ড প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

রবিবার (২ জানুয়ারি) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চ্যুয়াল ক্লাস রুমে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমানের সভাপতিত্বে এবং সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সঞ্চালনায় ডিনস্ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদ ডিন অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।
এসময় আরও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, ছাত্র পরামর্শক ও নিনের্দশনা কার্যলয়ের পরিচালক ড. হাবিবুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও আবাসিক হলসমূহের প্রাধ্যক্ষবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ডিনস অ্যাওয়ার্ড শিক্ষার্থীদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। এই অর্জন শিক্ষার্থীদের নতুন কিছু অর্জন করতে উৎসাহিত করবে। এই অ্যাওয়ার্ড যারা পাচ্ছেন তাদের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, এই অ্যাওয়ার্ড শিক্ষা জীবন শেষ হওয়ার পর পর দিতে পারলে চাকরি জীবনে শিক্ষার্থীরা অনেক সুযোগ সুবিধা পেত। এই জন্য প্রতিবছর করলে শিক্ষার্থীদের আরো উৎসাহিত হতো। তাই প্রতিটি ডিনকে আহবান করছি খুব দ্রুত যে সব ডিন অ্যাওয়ার্ড বাকি রয়েছে তা প্রদান করার জন্য।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, যারা এই অ্যাওয়ার্ড জন্য নির্বাচিত হয়েছেন তারা বিশ্ববিদ্যালয়ের আলো। আমরা জানি প্রতিটি পুরষ্কারের পিছনে জড়িয়ে রয়েছে বিশাল ইতিহাস।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন-২০২০ উপলক্ষে ডীনস্ অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। স্নাতক ডিগ্রি ২০০৬-০৭ থেকে ২০১৩-১৪ শিক্ষাবর্ষ এবং স্নাতকোত্তর ডিগ্রি ২০১০-১১ থেকে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ৫১ জন শিক্ষার্থীরা ডীনস্ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন। সম্মাননা হিসেবে শিক্ষার্থীদের ক্রেস্ট এবং সনদপত্র প্রদান করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম