1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খাগড়াছড়িতে প্রতিবন্ধীদের মাঝে চেয়ার ও কৃত্রিম পা বিতারন - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

খাগড়াছড়িতে প্রতিবন্ধীদের মাঝে চেয়ার ও কৃত্রিম পা বিতারন

আলমগীর হোসেন,খাগড়াছড়ি প্রতিনিধিঃ-
  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ১৩০ বার

খাগড়াছড়িতে শারিরীক পুনর্বাসন কর্মসুচির আওতায় হুইল চেয়ার ও কৃত্রিম পা হস্থান্তর করা হয়েছে। দুপুরে শহরের জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ভবনে এর আয়োজন করা হয়।
অনুষ্ঠানে জেলা রেড ক্রিসেন্ট’র সেক্রেটারি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, সহ সভাপতি এড. জসিম উদ্দীন মজুমদার, আইসিআরসির ফিজিওথেরাপিস্ট কাজী ইমদাদুল হক অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন। এ সময় কর্মসূচীর আওতায় শারীরিকভাবে অক্ষম ৪ জনকে হুইল চেয়ার ও ৮ জনকে কৃত্রিম পা তুলে দেন তারা।

আয়োজকরা জানান, যে কোন দুর্গটনা বা জন্মগতভাবেশারিরীক প্রতিবন্ধীদের মেডিকেল ক্যাম্পের মাধ্যমে যাচাই-বাছাই করে পরবর্তীতে চট্টগ্রামের সিআরপিতে পাঠানো হয়। সেখানে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়াহয় তাদের। এরই অংশ হিসেবে বাছাইকৃত প্রতিবন্ধীদের মাঝে চেয়ার ও কৃত্রিম পা হস্তান্তর করা হয়। একই সাথে কেউ চাইলে স্বইচ্ছায় ভোকেশনাল ট্রেনিং-এর মাধ্যমে কর্মসংস্থানেরও সুযোগ করে দেয়া হয়। কর্মসুচির আওতায় পাহাড়ে এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলেন তারা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম