1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রামের সাতকানিয়ায় প্রধানমন্ত্রীর ঘর উপহার পাবেন ২৮ গৃহহীন পরিবার - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

চট্টগ্রামের সাতকানিয়ায় প্রধানমন্ত্রীর ঘর উপহার পাবেন ২৮ গৃহহীন পরিবার

মো.ইকবাল হোসেন:
  • আপডেট টাইম : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১৮০ বার

রবিবার (২৪ এপ্রিল) বিকেলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে আগামী ২৬ এপ্রিল গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এতথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা। এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষ্যে দরিদ্র জনগোষ্ঠীরা যাতে উপকৃত হয় সেই লক্ষ্যে গৃহ ও ভূমিহীন মানুষদের ঘর প্রদান করছেন। এরই অংশ হিসেবে সারা দেশের ন্যায় সাতকানিয়ায়ও প্রথম এবং দ্বিতীয় পর্যায়ে ছদাহার সাড়াশিয়া ও মাদার্শা মৌজায় আশ্রয়ন প্রকল্পের অধীনে ৪০টি ও তৃতীয় পর্যায়ে এওচিয়া মৌজায় ৪৮টি ঘর নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়।

তিনি আরও বলেন, আগামী ২৬ এপ্রিল সকাল ১০ টায় প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে এওচিয়া মৌজায় ২৮ জন গৃহহীনকে ঘর প্রদান করবেন। ইতোমধ্যে ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রী টেলিকনফারেন্সের মাধ্যমে ঘরগুলো হস্তান্তর করা করবেন।

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে আমাদের জননেত্রী শেখ হাসিনা গৃহ ও ভূমিহীনদের আশ্রয় দেওয়ার লক্ষ্যে যে উদ্যোগ গ্রহণ করেছেন তা নজিরবিহীন। সরকার অবহেলিত জনগোষ্ঠীকে বিভিন্ন শ্রেণিতে ভাগ করে পর্যায়ক্রমে ঘর বরাদ্দ দিয়ে যাচ্ছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ঘরগুলো নির্মাণে ২ লাখ ৩৯ হাজার টাকা ব্যয় হবে। নির্মাণ কাজ তদারকিতে একটি কমিটি রয়েছে। এতে ইউএনওকে সভাপতি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), উপজেলা প্রকৌশলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও সংশ্লিষ্ট এলাকার ইউপি চেয়ারম্যানকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। ঘরগুলো বারান্দা ও রান্নাঘরসহ ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা টিন সেটের। এতে থাকবে প্রতি ১০ ঘরের জন্য একটি নলকূপ। এছাড়া আর্থিক সচ্ছলতার বিয়ষটি নিশ্চিত করার জন্য সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাতকানিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনজুমান আরা বেগম ও উপজেলা ভাইস-চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী। উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামরুল ইসলাম, মাদার্শা ইউপি চেয়ারম্যান আ ন ম সেলিম ও সোনাকানিয়া ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম