1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দুই পক্র দ্বন্দ্বে পণ্ড ইফতার মাহফিল - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

দুই পক্র দ্বন্দ্বে পণ্ড ইফতার মাহফিল

সংবাদদাতা, সীতাকুণ্ড, চট্টগ্রাম।।
  • আপডেট টাইম : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১১৯ বার

সীতাকুণ্ডে ইফতার মাহফিলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গত বুধবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এ ঘটনা ঘটে। পরে দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থান ঠেকাতে ইফতার মাহফিল বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন। ছাত্রলীগ নেতাকর্মী ও স্থানীয় সূত্র জানায়, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ইকবাল মাহমুদের নেতৃত্বে ছাত্রলীগের একটি গ্রুফ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতিক্রমে ইফতার মাহফিলের প্রস্তুতি সম্পন্ন করে।

কিন্তু গত বুধবার বিকেলে একই স্থানে উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক এসএম রিয়াদ জিলানের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে এসে অবস্থান নেন। এ সময় দুই পক্ষের উত্তেজিত নেতাকর্মীরা পাল্টাপাল্টি স্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়াা-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থলে উপস্থিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উভয় পক্ষের নেতা কর্মীদের ধাওয়া দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরবর্তীতে অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা মিলনায়তনে অপরপক্ষের ইফতার মাহফিল বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন।

উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইকবাল মাহমুদ বলেন, কমিটি গঠনের পর থেকে দলীয় নেতাকর্মীর মতামত ছাড়াই একতরফাভাবে সংগঠন পরিচালনা করছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক। পাশাপাশি ছাত্রলীগের নিবেদিত কর্মীদের বিভিন্নভাবে হয়রানি করছেন। তিনি আরো জানান, বুধবার প্রশাসনের অনুমতি নিয়ে তারা উপজেলা পরিষদ মিলনায়তনে নির্যাতিত ও পদবঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীদের জন্য ইফতার মাহফিলের আয়োজন করেছিলেন। তবে বিকেলে ছাত্রলীগের বহিরাগত কিছু সন্ত্রাসী ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করে। এতে প্রশাসন তাদের ইফতার মাহফিল বন্ধ করে দেয়।

এবিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম রিয়াদ জিলান বলেন, ছাত্রলীগের ব্যানারে ইফতার মাহফিলে হলে উপজেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদকই আয়োজন করবেন। ওখানে যারা ইফতার মাহফিলের আয়োজন করেছে তারা ছাত্রলীগের কেউ না। তিনি বলেন, ইউএনওকে অনুষ্ঠান বন্ধের অনুরোধ জানানোর পাশাপাশি উপজেলায় আশা ছাত্রলীগের ব্যানারে ইফতার মাহফিলের আয়োজন কারীদের নিষেধ করাতে তারা আমাদের উপর হামলার চেষ্টা চালায়।
এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন বলেন, বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে ইফতার মাহফিল করতে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বেশ কয়েকদিন আগে আমার কাছে আসেন। তিনি ইফতার মাহফিলে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল মামুন প্রধান অতিথি হিসেবে থাকবেন বলেও জানান। এই ইফতার মাহফিল ছাত্রলীগের ব্যানারে হওয়ায় এটি নিয়ে কারো আপত্তির কথা আমার জানা ছিল না। বুধবার আয়োজকেরা সেখানে ইফতারের প্রস্তুতি সম্পন্ন করেছিল। এর মধ্যে ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের নেতৃত্বে একটি দল অনুষ্ঠানে এসে জানায়, ছাত্রলীগের উপজেলা সভাপতি সাধারণ সম্পাদক ছাড়া অন্য কেউ ছাত্রলীগের ব্যানারে সভা করতে পারবে না। এই সভা বন্ধের দাবি জানান তারা। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে হলরুমে কোন পক্ষকে ইফতার করতে দেয়া হয়নি ও উভয় পক্ষকে উপজেলা পরিষদ ছেড়ে চলে যেতে বলেন তিনি। এসময় পরিস্থিতি বিবেচনায় পুলিশ এসে ধাওয়া দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম