1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাথা গোঁজার ঠাই মিলেছে শ্রীপুরের ৪৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার!! - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

মাথা গোঁজার ঠাই মিলেছে শ্রীপুরের ৪৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার!!

শ্রীপুর(গাজীপুর)থেকে ফজলে মমিনঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১১৯ বার

আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরের শ্রীপুরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর উপহার পেয়েছেন ৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালের দিকে গণভবন থেকে সারা দেশে একযোগে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে শ্রীপুরেও এসকল পরিবারের হাতে কবুলিয়ত দলীল ও ঘরের চাবি হস্তান্তর করেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক অঞ্জন কুমার সরকার।

ঘরের চাবি হাতে পেয়ে মাথা গোঁজার ঠাঁই হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান সুবিধাভোগী পরিবার।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সামছুল আলম প্রধান, ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন, লুৎফুন্নাহার মেজবাহ, মুক্তিযুদ্ধা কমান্ডার নুর মোহাম্মদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল আমীন, উপজেলা প্রকৌশলী এ জেড এম রকিবুল আহসান, জনস্বাস্থ্য প্রকৌশলী তাসজিদ আহমেদ, নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল নোমান, রেঞ্জ অফিসার বজলুর রহমান, যুব উন্নয় কর্মকর্তা ওবায়দুল বাসার, সমবায় কর্মকর্তা উৎপল কুমার মন্ডল, তেলিহাটি ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক নূরে আলম মোল্লা, সাংবাদিক বৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

জানা যায়, উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে সরকারি খাসজমিতে ‘ক’ শ্রেণির পরিবারের জন্য নির্মাণ করা হচ্ছে সরকারি ঘর। ঘরগুলোর নির্মাণ কাজের সার্বিক তদারিক করছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ তরিকুল ইসলাম । এছাড়াও নির্মাণ কাজ তদারকিতে সহযোগিতা করছেন সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল কুমার হালদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ কেএম মোহিতুল ইসলাম প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম বলেন ,উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ‘ক’ শ্রেণির ভূমিহীন এবং গৃহহীন অর্থাৎ যাদের জমিও নেই, ঘরও নেই তাদের পুনর্বাসনের জন্য এসব ঘর নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৪৫টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘরগুলো পেয়েছেন। ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ২ শতাংশ খাসজমিতে দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর, বারান্দা, রান্নাঘর ও টয়লেটসহ ঘর নির্মাণ করা হয়েছে। এ উপজেলার মোট ১০০ পরিবার পর্যায়ক্রমে এ প্রকল্পের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম