1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লালমনিরহাটে পুলিশ হেফাজতে নিহত পোশাক শ্রমিক রবিউল ইসলামের বাড়ীতে জাতীয় পাটির চেয়ারম্যান জিএম কাদের - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

লালমনিরহাটে পুলিশ হেফাজতে নিহত পোশাক শ্রমিক রবিউল ইসলামের বাড়ীতে জাতীয় পাটির চেয়ারম্যান জিএম কাদের

লাভলু শেখ, স্টাফ রিপোর্টার লালমনিরহাট থেকে।।
  • আপডেট টাইম : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ১৩০ বার

শনিবার ১৬ এপ্রিল দুপুর ২ টার দিকে লালমনিরহাটের নিহত পোশাক শ্রমিক রবিউল ইসলামের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাতে জাতীয় পাটির চেয়ারম্যান জিএম কাদের তার বাড়ীতে আসেন। এসময় তিনি নিহত রবিউল ইসলাম এর পিতা-মাতা ও তার স্ত্রী শিশু কন্যা সন্তানের খোঁজ খবর নেন এবং পুলিশ হেফাজতে নিহতর ঘটনায় জিএম কাদের এমপি ক্ষোভ প্রকাশ করে তিনি তদন্ত পূর্বক দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়েছেন। এছাড়াও নিহত রবিউল ইসলাম এর স্ত্রী কে চাকুরী দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অপরদিকে নিহত পোশাক শ্রমিক রবিউল ইসলামের পরিবার কে প্রতি মাসে ৫ হাজার টাকা দেয়ার প্রতিশ্রুতি প্রদান করেন। জিএম কাদের এমপি উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় জেলা জাতীয় পাটির সদস্য সচিব এ্যাডভোকেট নজরুল ইসলাম, লালমনিরহাট সদর উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন দুদু, জাতীয় পাটির নেতা গোলাম মোস্তফা ও মাহতাব হোসেনসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, বৃহস্পতিবার ১৪ এপ্রিল রাতে লালমনিরহাট সদর থানা পুলিশ পোশাক শ্রমিক রবিউল ইসলামকে ধরে থানায় নিয়ে আসার পথে অসুস্থ্য হয়ে পড়ে। তাকে লালমনিরহাট সদর হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে গেলে কিছুক্ষণ পরেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।

লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের হিরামানিক কুমারের মাল্লি এলাকা থেকে জুয়া খেলার সন্দেহে তাকে আটক করে থানায় নিয়ে আসছিলেন এস আই হালিমুরসহ কয়েক জন পুলিশ। মৃত্যু রবিউল ইসলাম লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের কাজীর চওড়া গ্রামের দুলাল খাঁনের ছেলে। মৃত্যু রবিউলের স্ত্রী ও ১শিশু কন্যা সন্তান রয়েছে।
আরও জানা যায়, লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের কাজির চওড়া (কুমারের মাল্লি) এলাকায় গভীর রাতে লালমনিরহাট সদর থানা পুলিশ জুয়া খেলা অবস্থায় ধাওয়া করলে প্রল্লাদ চন্দ্র রায় নামে একজনকে আটক করে। বাকী সবাই পুলিশ দেখে দৌড় দেয়। অনেক দূর ধাওয়া করে রবিউল ইসলামকে আটক করে লালমনিরহাট সদর থানায় নিয়ে আসার পথে রবিউল অসুস্থ্য হয়ে পড়ে। এসআই হালিমুর প্রল্লাদ চন্দ্র রায় ও রবিউল ইসলামকে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে আসে। প্রল্লাদ চন্দ্র সুস্থ্য থাকায় রবিউল ইসলামকে লালমনিরহাট সদর হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে যায়। সেখানে তার পালস বেশি হলে অক্সিজেন লাগাতে গেলে তার মৃত্যু হয়। সেখানে হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ মৃত্যুর ঘটনায় দফায় দফায় জাতীয় মহাসড়ক অবরোধ করেছিল জনগণ। এ সময় এসআই’র বিচারের দাবী জানানো হয়।
এ মৃত্যুটি রহস্য জনক। আইন শৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগের। এ মৃত্যুর বিচার বিভাগীয় তদন্তের দাবী করেছে পরিবার ও এলাকাবাসী। এঘটনায় এস আই হালিমুর কে লালমনিরহাট পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। শ্রমিক রবিউল ইসলাম এর লাশ শুক্রবার ১৫ এপ্রিল বিকেলে ময়নাতদন্তের পর ওইদিন রাত ৮টার দিকে জানাযা নামাজ শেষে পারিবারিক কবর স্হানে দাফন করা হয়েছে। এ জানাযা নামাজে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মতিয়ার রহমান তিনি এসময় তার বক্তব্যে বলেছেন, নিহত রবিউল ইসলামের শিশু কন্যা সন্তান ও তার পরিবারের ভরনপোষণ এর দায়িত্ব নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম