1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সন্দ্বীপবাসীর নিরাপদ নৌ-রুট দাবিতে ৮টি সংগঠনের যৌথ উদ্যোগে ঢাকায় প্রেসক্লাব চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

সন্দ্বীপবাসীর নিরাপদ নৌ-রুট দাবিতে ৮টি সংগঠনের যৌথ উদ্যোগে ঢাকায় প্রেসক্লাব চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ২২১ বার

সন্দ্বীপবাসীর নিরাপদ নৌ-পথ সহ নানা দাবীতে আজ ২৩ এপ্রিল, শনিবার সকাল সাড়ে দশটায় জাতীয় প্রেস ক্লাব চত্বরে ঢাকায় সন্দ্বীপের ৮ সংগঠন যথাক্রমে সন্দ্বীপ ডেভেলপম্যান্ট ফোরাম ঢাকা, সন্দ্বীপ সমাজ উত্তরা ঢাকা, বৃহত্তর মিরপুর সন্দ্বীপ সমাজ ঢাকা, সন্দ্বীপ নদী সিকস্তি পূনর্বাসন সমিতি, সন্দ্বীপ বিমানবন্দর বাস্তবায়ন পরিষদ, সোনালী মিডিয়া ফোরাম ঢাকা, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন, সন্দ্বীপ স্টুডেন্ট ফোরাম ঢাকার যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সন্দ্বীপ ডেভেলপম্যান্ট ফোরাম ঢাকার সভাপতি নুরুল আকতারের সভাপতিত্বে
ও বিশিষ্ট ব্যাংকার তাহের আহম্মদ চৌধুরী বাদলের সঞ্চলনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা গত ২০ এপ্রিল সন্দ্বীপ-চট্টগ্রাম নৌ-রুটের গুপ্তছড়া ঘাটে অননুমোদিত ও অবৈধ স্পিডবোট ডুবিতে আনিকাসহ ৪ শিশুর নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ এবং দাযী ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান।
বক্তারা, ২০১৭ সালের ২ এপ্রিল একই স্থানে লালবোট ডুবিতে নিহত ১৮ জনের পরিবার ও গত ২০ এপ্রিলের স্পিডবোট ডুবিতে নিহত ৪ শিশুর পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদানেরও দাবী জানান।

বিআইডব্লিউটিএ’র অধীনে অবিলম্বে কুমিরা-গুপ্তছড়া ঘাটে নিরাপদ নৌ-যোগাযোগের ব্যবস্থার পাশাপাশি আজকের মানবন্ধন থেকে যে সকল দাবী উত্থাপন করা হয় সেগুলো হল :-
১।গত ২ এপ্রিল ২০১৭ ও গত ২০ এপ্রিল ২০২২ সালে দুই নৌ-দুর্ঘটনায় নিহত ২২ জনের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ করতে হবে।
১। কুমিরা-গুপ্তছড়া দুইঘাটে ভাসমান পল্টুন স্থাপন অথবা ড্রেজিং এর মাধ্যমে খালে স্টীমার ভিড়ানোর ব্যবস্থা করতে হবে। যতদিন পল্টুন অথবা ড্রেজিং এর মাধ্যমে খালে স্টীমার ভিড়ানো সম্ভব না হয় ততদিন দুই পাশে সী-ট্রাকের ব্যবস্থা করতে হবে।
২। বর্তমানে যে স্টীমার আছে তা প্রতিদিন আসা-যাওয়া দুই ট্রিপ করে চার ট্রিপ দিতে হবে এবং সন্দ্বীপবাসীর চলাচল নিরবিচ্ছিন্ন রাখার জন্য এই রুটে আরো একটি স্টীমার দিতে হবে।
৩। শিক্ষার্থী/প্রতিবন্ধীদের চট্টগ্রাম-সন্দ্বীপ নৌ-রুটে হাফ ভাড়া চালু করতে হবে।
৪। দেশের অন্যান্য ঘাটের সাথে সামঞ্জস্য রেখে সন্দ্বীপ-চট্টগ্রামের ভাড়া নির্ধারণ করতে হবে।
৫। সন্দ্বীপের জেগে উঠা ভূমি কাগজপত্র যাচাই-বাচাই করে প্রকৃত মালিকদের বুঝিয়ে দিতে হবে।
৬। স্বাধীনতাপূর্বকালে সন্দ্বীপ বিমানবন্দরের জন্য অধিগ্রহনকৃত স্থানে বিমানবন্দর স্থাপন করতে হবে।

ভবিষ্যৎ কর্মসূচী :-
আগামী ১৬ মে সকাল ১১টায় রাজধানীর শাহবাগ চত্বরে সমাবেশ ও বিআইডব্লিইটিএ/বিআইডব্লিইটিসি অফিস ঘেরাও, চেয়ারম্যান বরাবর স্বারকলিপি প্রদান, ২২ মে সন্দ্বীপ উপজেলা পরিষদ চত্বরে জমায়েত ও উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি প্রদান, ১২ জুন রবিবার দুপুর ১২.০১ থেকে ১২.১০ মিনিট পর্যন্ত ‘সন্দ্বীপ বন্ধ’ (সন্দ্বীপ বন্ধ = সন্দ্বীপের যে যেখানে যে অবস্থায় আছে সে অবস্থায় স্থির থাকা) এবং ২৬ জুন রবিবার মোহাম্মদপুরে জমায়েত শেষে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদানের কর্মসূচী ঘোষনা করেন আজকের মানববন্ধনের সভাপতি নুরুল আকতার।
মানবন্ধনে বক্তব্য রাখেন- উত্তরা সমাজ ঢাকার সহ সভাপতি এম জি ফারুক, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল হান্নান, সন্দ্বীপ ডেভেলপম্যান্ট ফোরাম ঢাকার সাধারণ সম্পাদক মাইনুর রহমান, বৃহত্তর মিরপুর সন্দ্বীপ সমাজ ঢাকার সভাপতি ড. সালেহা কাদের, সাধারণ সম্পাদক রাশেদুর রহমান মেনন, সন্দ্বীপ উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান দিলরুবা সফিক, শিল্পপতি মোস্তানছের বিল্লাহ, গ্রামীন ব্যবসা্ বিকাশ কেন্দ্রের সাবেক এমডি সালেহা বেগম, অধ্যাপক দিদারুল আলম, সোনালী মিডিয়া ফোরামের লায়ন আজিজুল হক, সন্দ্বীপ নদী সিকম্তি পূনর্বাসন সমিতির সদস্য সচিব মনিরুল হুদা বাবন, সন্দ্বীপ বিমানবন্দর বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব সাংবাদিক শাহাদাৎ হোসেন আশরাফ, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাংবাদিক ইফখোরুল আলম তারেক,

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম