1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুসিক নির্বাচন বিএনপি'র বহিষ্কৃত দুই নেতার প্রচারণায় নেতাকর্মীদের না যেতে নির্দেশ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

কুসিক নির্বাচন বিএনপি’র বহিষ্কৃত দুই নেতার প্রচারণায় নেতাকর্মীদের না যেতে নির্দেশ

মোঃ আনোয়ারুল আজিম, কুমিল্লা প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ২২ মে, ২০২২
  • ১১১ বার

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী বিএনপির বহিষ্কৃত দুই নেতার সঙ্গে নির্বাচনী প্রচার-প্রচারণায় না যাওয়ার জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি। কেউ যদি এই নির্দেশনা অমান্য করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

শনিবার (২১ মে) রাতে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী এবং সাধারণ সম্পাদক হাজী আমিন-উর-রশিদ ইয়াছিন স্বাক্ষরিত এ সংক্রান্ত এক পত্রে এ নির্দেশনা দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির দপ্তর সম্পাদক সারোয়ার জাহান দোলন।

প্রসঙ্গত, দলীয় সিদ্ধান্ত অমান্য করে কুমিল্লা সিটি নির্বাচনে প্রার্থী হওয়ায় স্বতন্ত্র মেয়র প্রার্থী সদ্য বিদায়ী মেয়র কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু এবং কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সারকে বিএনপি ও এর অঙ্গসংগঠন থেকে বৃহস্পতিবার (১৯ মে) বহিষ্কার করা হয়। এর মধ্যে মনিরুল হক সাক্কুকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

এদিকে, বহিষ্কৃত দুই নেতার নির্বাচনী প্রচারণায় না যেতে নির্দেশনাপত্রে উল্লেখ করা হয় ‘বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে জাতীয় ও স্থানীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার পরিপ্রেক্ষিতে কুমিল্লা সিটি করপেরেশন নির্বাচনে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সারকে বহিষ্কার করা হয়েছে।
বিএনপির হাইকমান্ডের এরূপ সিদ্ধান্তের কারণে কুমিল্লা দক্ষিণ জেলা, মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের পদ-পদবী ব্যবহার করে যারা নির্বাচনে কার্যক্রমে অংশগ্রহণ করবে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যক্রম হিসেবে গণ্য করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম