1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
'সাহিত্যে নোবেল জয়ের মাধ্যমে বাঙালি জাতিকে বিশ্বে বিরল সম্মানে ভূষিত করেছিলেন রবীন্দ্রনাথ - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় মহানবী (সাঃ)কে নিয়ে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন! সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon

‘সাহিত্যে নোবেল জয়ের মাধ্যমে বাঙালি জাতিকে বিশ্বে বিরল সম্মানে ভূষিত করেছিলেন রবীন্দ্রনাথ

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি।।
  • আপডেট টাইম : রবিবার, ১৫ মে, ২০২২
  • ১৩৪ বার

‘বঙ্গবন্ধু লেখক পরিষদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) কবি পৃথ্বীশ চক্রবর্ত্তী বলেছেন, ”সাহিত্যে নোবেল জয়ের মাধ্যমে বাঙালি জাতিকে বিশ্বে বিরল সম্মানে ভূষিত করেছিলেন রবীন্দ্রনাথ। বাংলা ভাষা ও সাহিত্যে এখন পর্যন্ত কোনো কবি বা কোনো সাহিত্যিক তাঁকে অতিক্রম করতে পারেন নি।’তিনি আরও বলেন ,’মানবতাবাদী মানুষ হিসেবেও রবীন্দ্রনাথ ছিলেন অনন্য। যাঁর কারণে আমরা দেখতে পাই, পাঞ্জাবের জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের জন্য প্রতিবাদ স্বরূপ বৃটিশদের দেয়া সর্বোচ্চ সম্মাননা ‘নাইটহুড’ উপাধী তিনি পরিত্যাগ করেছিলেন। এমন প্রতিবাদের নজীর ইতিহাসে বিরল।

ঈদ পরবর্তী মিটিং তাই তিনি সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান। বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট জেলা আহ্বায়ক কমিটির সদস্য সচিব গল্পকার শহিদুল ইসলাম লিটন সম্পাদিত ‘অন্তর্দৃষ্টি’ সাহিত্য পত্রিকা নিয়মিত প্রকাশের জন্য সম্পাদককে অভিনন্দন জানান এবং পত্রিকার অগ্রযাত্রা কামনা করেন। এবং তাঁর সম্পাদিত ‘আমাদের রবীন্দ্রনাথ’ বুলেটিনে যারা লেখা দিয়েছেন তিনি তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ১৪ মে ২০২২ বিকেল ৪টায় নজরুল একাডেমি, সিলেটে বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট জেলা আহ্বায়ক কমিটি কর্তৃক রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা, দুটি পত্রিকার মোড়ক উন্মোচন ও সাহিত্য আসরে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট জেলা আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক গীতিকবি উত্তম কুমার চৌধুরীর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান ও কবি দিলওয়ার হুসেইন। বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট জেলা আহ্বায়ক কমিটির সদস্য সচিব গল্পকার শহিদুল ইসলাম লিটন’র সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক আফিকুর রহমান আফিক, কবি ও নারীনেত্রী পারুল মজুমদার ও শ্রী মা সারদা সংঘের সম্পাদক গল্পকার বিনতা দেবী। বক্তব্য ও লেখা পাঠে অংশ গ্রহণ করেন কবি ইসমত আরা খান মুক্তা, কবি কামাল আহমদ, কবি মুছাদ্দিকা চৌধুরী, কবি রোকসানা বেগম, কবি কুবাদ বখত চৌধুরী, কবি আঞ্জুমান কামিল প্রমুখ। রবীন্দ্রনাথের কবিতা আবৃত্তি করেন তন্ময় আব্দুল্লাহ সৃজন ও তাহমিনা আক্তার মীম। অনুষ্ঠানের শুরুতে কবি পৃথ্বীশ চক্রবর্ত্তী সম্পাদিত ‘আমাদের রবীন্দ্রনাথ’ এবং গল্পকার শহিদুল ইসলাম লিটন সম্পাদিত নিয়মিত সাহিত্য পত্রিকা ‘অন্তর্দৃষ্টি’র প্রকাশনা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম