1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সাভার উপজেলা ও আশুলিয়া থানা আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

সাভার উপজেলা ও আশুলিয়া থানা আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু,বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ১৩৪ বার

ঢাকা জেলা সাভার উপজেলা আওয়ামী লীগ ও আশুলিয়ায় আশুলিয়া থানা আওয়ামী লীগের আয়োজনে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
বৃহস্পতিবার (২৩ জুন) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে দিবসটি পালিত হয়।

সাভার উপজেলা পরিষদের স্বাধীনতা চত্বরে সকাল দশটায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

সাভার উপজেলা আওয়ামী লীগের প্রতিস্ঠা বার্ষিকী তে উপস্হিত ছিলেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবসহ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন। এসময় উপজেলা পরিষদ চত্বর থেকে ঘোড়ার গাড়িতে চড়ে ত্রাণ প্রতিমন্ত্রী এবং সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান এক বর্ণাঢ্য র‍্যালিতে অংশ নেন। পরে সাভার উপজেলা পরিষদের মিলনায়তনে কেক কেটে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের অন্যান্য দলগুলোর মতো গতানুগতিক কোনো দল নয়। আওয়ামী লীগ অনেক কারণেই অনন্য। আওয়ামী ও বাংলাদেশের জন্মের ইতিহাস, বেড়ে ওঠার ইতিহাস এবং বিকশিত হওয়ার ইতিহাস একই। তাই আওয়ামী লীগ ও বাংলাদেশ একে অপরের পরিপূরক। এর অজস্র কারণের মধ্যে অন্যতম কারণটি হলো- অন্যান্য দলগুলোর অধিকাংশই প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ প্রতিষ্ঠার পর বাংলার মানুষকে শাসন করার উদ্দেশ্য নিয়ে, পক্ষান্তরে আওয়ামী লীগের জন্মই হয়েছিল বাঙালি জাতিকে হাজার বছরের শৃঙ্খল থেকে মুক্ত করার লক্ষ্য নিয়ে এবং জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ তা করেছে। তিনি আরও বলেন, জাতির পিতাকে স্বপরিবারে হত্যার পর নামসর্বস্ব কিছু দলেরও আবির্ভাব হয়েছিল শুধু আওয়ামী বিরোধিতার উদ্দেশ্য থেকে। যতোই প্রতিবন্ধকতা এসেছে আওয়ামী লীগ ততোই জনগণের ঘরের দুয়ারে পৌঁছে গেছে। আওয়ামী লীগের ইতিহাস মানেই বাঙালির মুক্তির ইতিহাস, আওয়ামী লীগের ইতিহাস মানেই বিশ্বের বুকে বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়ানোর ইতিহাস। সংগ্রাম ও অর্জনে আওয়ামী লীগের এই ৭৩ বছর কেটেছে বাংলার মানুষদের পাশে থেকে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ লিয়াকত হোসেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লাসহ আওয়ামী যুবলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আশুলিয়ায় আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিস্ঠাতা বার্ষিকী পালিত-আশুলিয়ায় আশুলিয়া থানার ইয়ারপুর ইউনিয়নের ঘোষবাগের গ্রামীণ কনভেনশন সেন্টারে ২৩জুন বৃহস্পতিবার দুপুর ১২টায় আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিস্ঠাতা সভাপতি মোঃ ফারুক হাসান তুহিনের সভাপতিত্বে ও প্রতিস্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রান ও দূর্যোগ ব্যাবস্হাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফিরোজ কবির সহ-সভাপতি ঢাকা জেলা আওয়ামী লীগ, মোঃ আশরাফ হোসেন চৌধুরী মাসুদ যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা জেলা আওয়ামী লীগ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মনজুরুল আলম রাজীব, সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাদাৎ হোসেন খান, আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহাবুদ্দিন মাদবর, সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন সরকার, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মজিবুর রহমান শাহেদ, সাধারণ সম্পাদক মোঃ মোশাররফ হোসেন মুসা,পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ পারভেজ দেওয়ান, স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল লতিফ মন্ডল, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মতিউর রহমান মতিন, শিমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ রকিবুল হাসান বাবুল মাস্টার, সাধারণ সম্পাদক মধু। আশুলিয়া থানা আওয়ামী যুবলীগের আহ্বায়ক মোঃ কবির হোসেন সরকার, আশুলিয়া থানা আওয়ামী লীগের সাবেক আহবায়ক কমিটির সদস্য মাসুদ খান রানাসহ আওয়ামী যুবলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম