1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাল্যবিবাহ বন্ধ,কনের পিতাকে ৬ মাসের কারাদণ্ড - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

বাল্যবিবাহ বন্ধ,কনের পিতাকে ৬ মাসের কারাদণ্ড

মোঃ শাহীন হাওলাদার /স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৯৫ বার

বাগেরহাটের শরণখোলা উপজেলায় বাল্য বিবাহ বন্ধ করে কনের পিতাকে কারাদন্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার উপজেলার ২ নং খোন্তাকাটা ইউনিয়নের নলবুনিয়া গ্রামে এই ঘটনা ঘটে।
এসময় মোবাইল কোর্টের মাধ্যমে কনের বাবাকে কারাদণ্ড প্রদান করেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই আলম সিদ্দিকী।

জানা যায়, উপজেলার নলবুনিয়া গ্রামে স্কুল পড়ুয়া মোসাঃ তানিয়া আক্তার (১৬) এক মেয়ের বিয়ের আয়োজন করে তার পরিবার। এমন সংবাদ পেয়ে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর-ই আলম সিদ্দিকী ঘটনাস্থলে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে বিয়েটি বন্ধ করে দেন।

মেয়েটির পিতা খুলনা কয়রা উপজেলার তেতুলতলা মহেশ্বরীপুর গ্রামের বাসিন্দা আবুল বারিক (৫০)কে আটক করা হয়। পরে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ‘বাল্য বিবাহ নিরোধ আইন- ২০১৭’ অনুযায়ী ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর-ই আলম সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন থানার এস আই মনির হোসেন,স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকবৃন্দ

এ ব্যাপারে ইউএনও নুর-ই আলম সিদ্দিকী বলেন, নলবুনিয়া গ্রামের মোঃ হারুন হাওলাদারের ছেলে মোঃ বাদলের সঙ্গে মেয়েটির বিয়ের প্রস্তুতি চলছিলো। এলাকাবাসীর কাছে বাল্যবিবাহের খবর পেয়ে স্থানীয় পুলিশ প্রশাসনের সহায়তায় বরের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা মেলে।
এ সময় তিনি আরও বলেন বাল্য বিবাহ দেওয়া ও এর সাথে জড়িত থাকা সকলেই আইনে অপরাধী। উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম