1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খেলার মাধ্যমে মাদককে না বলতে হবে।দেশকে মাদকমুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই : ইকবাল হোসেন সবুজ এমপি - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না আনোয়ারা উপজেলা নির্বাচনে দলমত নির্বিশেষে সবার কাছে আনারস মার্কায় ভোট চাইলেন কাজী মোজাম্মেল নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫ ঠাকুরগাঁওয়ে নিবির হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ রাউজানে ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় আটক- ৩ ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট ! Memperkenalkan Slot Sweet Bonanza: Sensasi Manis dari Dunia Perjudian Online Mengenal Lebih Dalam Permainan Slot 888 Bonanza dan Slot Lainnya ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫

খেলার মাধ্যমে মাদককে না বলতে হবে।দেশকে মাদকমুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই : ইকবাল হোসেন সবুজ এমপি

শ্রীপুর(গাজীপুর) থেকে ফজলে মমিনঃ
  • আপডেট টাইম : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ২২২ বার

গাজীপুর-৩ সংসদীয় আসনের এমপি ইকবাল হোসেন সবুজ বলেছেন, খেলার মাধ্যমে মাদককে না বলতে হবে। দেশকে মাদক মুক্ত করতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই।
সবাইকে ঐক্যবদ্ধভাবে অংশ নিয়ে সমাজ থেকে মাদক নির্মুল করতে হবে।যুবকদের পাশাপাশি এলাকায় যেসব তরুন শিক্ষার্থীকে লেখা পড়া করছে তাদেরকেও খেলাধুলায় মনোনিবেশ করা প্রয়োজন। যুবকদের খেলাধুলায় বেশি মনোনিবেশ করাতে হবে। কেবল মাত্র খেলাধুলা পারে মাদকমুক্ত সমাজ গড়তে।

সোমবার(২২ জুলাই) বিকেলে গাজীপুরের শ্রীপুর উপজেলা রাজাবাড়ির বামনগাঁও যুব সংঘের উদ্যোগে মাদক ও সন্ত্রাস নির্মুলে প্রীতি ফুটবল ফাইনাল খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন,মাদক সেবনের ফলে যুবকরা মৃত্যর দিকে ঝুঁকে পড়েন। মাদকের জন্য টাকা পয়সা জোগার করতে তারা বিভিন্ন অসামাজিক কাজে জড়িয়ে পড়েন। ‘সমাজকে মাদকমুক্ত রাখতে প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে। তাদের ছেলেমেয়েরা কোথায় কখন কিভাবে কার সাথে মিশেছে তার খোজঁ খবর রাখতে হবে।’

খেলার সাথে স্বাস্থ্য আর স্বাস্থ্যের সাথে মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। লেখাপড়ার পাশাপাশি ছেলে মেয়েদের খেলাধুলা ও সাংস্কৃতি চর্চা করা জরুরি। লেখাপড়া পাশাপাশী যদি ছেলে মেয়েরা খেলাধুলা ও সাংস্কৃতি চর্চার মধ্যে থাকে তাহলে তাদের মনে কোন খারাপ চিন্তা আসবে না;তারা কোন নেশার জগতে চলে যাবে না।
খেলাধুলা মানুষের দেহ সুস্থ রাখে এবং মনকে রাখে চাঙা। আর মাদক মানুষের বোধশক্তি কেড়ে নেয়। নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে মাদকসেবীরা।

তিনি বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। স্বাস্থ্য ভালো না থাকলে শরীর ও মন ভালো থাকে না। এ জন্য সুস্থ জীবনযাপন করতে চাইলে খেলাধুলায় মন বসাতে হবে।
পরে তিনি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

বিশিষ্ট্য শিক্ষাবিদ ডঃ সুলতান উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্হিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ এডঃ সামছুল আলম প্রধান, শ্রীপুর মডেল থানার ওসি মোঃ মনিরুজ্জামান,ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন,মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নাহার মেজবাহ,রাজাবাড়ি ইউঃ আঃ লীগ সভাপতি কামাল ফরাজী,ইউঃ চেয়ারম্যান হাসিনা মমতাজসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকঁর্মিরা।

ফাইনাল ফুটবল খেলাটিতে গোসিংগা একাদ্বশ বনাম মিঠালু একাদ্বশ অংশগ্রহণ করে।ফাইনাল খেলায় মিঠালু একাদ্বশ ০২ গোসিংগা একাদ্বশ ০১ গোলে শেষ হয।মিঠালু একাদ্বশ চ্যাম্পিয়ন হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম