1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তিতাসে আওয়ামী লীগের তোপের মুখে বিএনপি, সভা পন্ড - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

তিতাসে আওয়ামী লীগের তোপের মুখে বিএনপি, সভা পন্ড

মোঃ জুয়েল রানা, তিতাসঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ১২৮ বার

কুমিল্লার তিতাসে কেন্দ্রীয় নির্দেশের অংশ হিসেবে বিএনপির ডাকা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা আওয়ামীলীগের তোপের মুখে পড়ে পন্ড হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগষ্ট) সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলা বন্দরামপুর এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বিদ্যুতের লোডশেডিং, জ্বালানী তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতি ও ভোলায় ছাত্রনেতা নুরে আলম ও আব্দুর রহিমকে হত্যার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে তিতাস উপজেলা বিএনপি। আগে থেকেই উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশের কথা জানিয়েছে উপজেলা বিএনপি। সমাবেশের ঘোষণার পর থেকেই তিতাস উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুন্সি মজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ নাসির উদ্দীন, শেখ ফরিদ প্রধান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম সোহেল সিকদার, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন বাবু, তিতাস উপজেলা সদর ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদের নেতৃত্বে তিতাস উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিএনপিকে প্রতিহত করার ঘোষণা দেয়। এবং তারা সমাবেশের আগের রাত থেকেই উপজেলা সদরে আশপাশের এলাকায় অবস্থান নেয়।

মঙ্গলবার পূর্ব নির্ধারিত কর্মসূচি আনুযায়ী সকাল ৭ থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে তিতাস উপজেলা সদরে আসতে থাকেন।

খবর পেয়ে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপজেলা সদরসহ বিভিন্ন সড়কে অবস্থান নেন। এক পর্যায়ে সকাল সাড়ে ৮টার দিকে বিএনপি নেতারা বন্দরামপুর এলাকা থেকে একটি মিছিল বের করলে আওয়ামী লীগের কিছু নেতাকর্মীরা পাল্টা মিছিল বের করেন। এ সময় উভয় দলের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং দু’পক্ষই ইটপাটকেল ছুঁড়ে। পরে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুন্সি মজিবুর, যুবলীগ নেতা সারওয়ার হোসেন বাবুর নেতৃত্বে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ধাওয়া করলে বিএনপির নেতাকর্মীরা পালিয়ে যায়। এতে ৫ থেকে ১০জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেন বিএনপি নেতারা।

এ বিষয়ে তিতাস উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুন্সি মুজিবুর রহমান বলেন, বিএনপি নেতাকর্মীরা সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করেছে। সারাদেশের ন্যায় তিতাসেও চেষ্টা করছিল। আমাদের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী আপার নির্দেশে তিতাসে বিএনপির নৈরাজ্য ঠেকাতে আমরা প্রতিহত করি। এক পর্যায়ে তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

এদিকে তিতাস উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ওসমান গনি ভূঁইয়া বলেন, আমাদের আগে থেকেই একটা বিক্ষোভ সমাবেশ ছিল। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে যাচ্ছিলাম। এসময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা করে। হামলায় আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস বলেন, সকালে দুই পক্ষের দৌড়াদৌড়ির ঘটনা ঘটেছে। তবে কেউ আহতের খবর পাইনি। বর্তমানে পরিস্থতি শান্ত রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম