1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জনভোগান্তির আরেক নাম রংপুরের ইসলামী ব্যাংক হাসপাতাল - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় মহানবী (সাঃ)কে নিয়ে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন! সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon

জনভোগান্তির আরেক নাম রংপুরের ইসলামী ব্যাংক হাসপাতাল

খন্দকার রাকিবুল ইসলাম,রংপুর ব্যুরো
  • আপডেট টাইম : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২৬৪ বার

রংপুর শহরের প্রাণকেন্দ্র ধাপে অবস্থিত রংপুর ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে চিকিৎসা সেবায় ভোগান্তির অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে সেবা নিতে আসা রোগীদের।

চিকিৎসা নিতে আসা একাধিক ভর্তিকৃত রোগী ও রোগীর স্বজনরা জানায় অসুস্থ্য হয়ে উন্নতমানের সেবার প্রত্যাশায় সুদূর গ্রামাঞ্চল থেকে আসা রোগীরা পূর্বে ভর্তি হতো সরকারি হাসপাতালে। কিন্তু উত্তরাঞ্চলের রংপুর বিভাগীয় শহরে অবস্থিত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা দালালদের চাঁদাবাজিতে অতিষ্ট ও হয়রানি এবং তাদের কাংখিত চাঁদা না দেওয়ায় মারপিট থেকে বাঁচতেই এই অঞ্চলের মানুষ’জন বেঁচে নিয়েছে রংপুর মহানগরীর ধাপে অবস্থিত ইসলামি ব্যাংক কমিউনিটি হাসপাতাল’কে। কিন্তু সেখানেও রমেক হাসপাতালের মতোই তারা বিড়ম্বনায় পড়েছে।

সরেজমিনে বৃহস্পতিবার(২৫ আগস্ট ২০২২) ইসলামী ব্যাংক হাসপাতালে গিয়ে দেখা যায়, রাত ১০ টায় মিঠাপুকুরের ভাংনী ইউনিয়ন থেকে গুরুতর অসুস্থ্য রোগী শাহিনুর কে এ্যাম্বুলেন্স যোগে ভর্তি করানোর জন্য নিয়ে আসা হয়।রিসিপশন থেকে রোগীকে পাঠানো হয় মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ আবুল কালাম আজাদ টুটুলের চেম্বারে।পুরো ৪০ মিনিট অপেক্ষা করানো হয় স্ট্রেচারে থাকা শাহিনুর বেগমকে দরজায়।রোগী গুরুতর অসুস্থ্যের কথা জানালে সিরিয়ালের দায়িত্ব থাকা সুমন জানায় রোগী বেশি অসুস্থ্য হলে মেডিকেলে নিয়ে যান।এখানে দেরি হবে।পরবর্তীতে সংবাদকর্মী পরিচয় দিলে রোগীকে দেখার ব্যবস্থা করা হয়।

চিকিৎসা নিতে আসা জেনারেল মহিলা ওয়ার্ডের শাহিনুর বেগমের ছেলে জাহিদুল ইসলাম জিহাদ জানান, ৬০০ টাকা ভিজিটে ডাক্তার দেখিয়ে ২০০ টাকাসহ ১০০০ টাকা জমা দিয়ে এন্ট্রি ফি দিয়ে মাকে ভর্তি করিয়েছিলাম উন্নত চিকিৎসা সেবার প্রত্যাশায়।কিন্তু এখানে কাংখিত সেবাতো পাইনি।উল্টো গুরুতর অসুস্থ রোগী ভর্তি করিয়ে বিড়ম্বনায় পড়েছি পদে পদে।রাতে হঠাত মার অসুস্থ্যতা বেড়ে যাওয়ায় ডাক্তার ডাকাডাকির পরও পুরো ১০ মিনিট পর ডাক্তার আসে।সকালে ইনজেকশন পুশ করার জন্য দায়িত্বরত নার্সকে একাধিকবার ডাকার পরও পাইনি।পুরো ৩০ মিনিট পর দায়িত্বরত নার্সকে তার চেম্বার থেকে সঙ্গে করে নিয়ে আসি।নার্সের দায়িত্বহীনতার দরুন কাংখিত চিকিৎসা সেবা এখানে পাচ্ছি না।

কুড়িগ্রাম জেলার চিলমারী থেকে চিকিৎসা নিতে আসা রহিমা বেগমের (৬৫) সাথে থাকা স্বজনরা প্রতিবেদককে বলেন, এক সপ্তাহ থেকে ভর্তি ছিলাম, এ হাসপাতালের চিকিৎসা ভালো শুনে এসেছিলাম।কিন্তু ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে বুঝলাম এত খারাপ চিকিৎসা এ হাসপাতালে। এর চেয়ে রংপুর মেডিকেলেই ভালো। এখানে যেনো কোনো রোগি চিকিৎসা নিতে না আসে।

রংপুরের গঙ্গাচড়া উপজেলার বেতগাড়ি ইউনিয়ন থেকে আসা ৫১৫ নম্বর কেবিনের রোগী তানিয়ার স্বামী ফরিদুল জানায়,আমার শ্বাশুড়ি এই হাসপাতালের নার্স হওয়ায় বহুত সুযোগ সুবিধা ভোগ করতেছি।এখানের চিকিৎসা সেবায় আমি সন্তুষ্ট।

রংপুর মেট্রোপলিটনের হারাগাছ এলাকার স্থায়ী বাসিন্দা ফারজানা আক্তার জিন্নাত জানান,৮ মাসের গর্ভবতী হয়ে আমি রংপুর মেডিকেলের গাইনি বিভাগের ডাক্তার রাবেয়াকে দেখাই।তিনি জানান ২১ দিন বেড রেস্টে থাকতে হবে। ইসলামি ব্যাংক হাসপাতালে ভর্তি হতে হবে।ধাপ মেডিকেল অথবা অন্য কোথাও ভর্তি হলে আমি কোন রিক্স নিতে পারবো না।

রংপুর ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালের ইনচার্জ শামসুল হুদা মুঠোফোনে জানান, প্রতিদিন সকাল-বিকাল আমি নিজে তদারকি করি।রোগীরা যেন কাংখিত সেবা পায় এ ব্যাপারে আমি ও সহকারি একজন এডমিন সার্বক্ষণিক খোঁজ রাখছি।কোন রোগী অভিযোগ করেনি ভোগান্তির বিষয়ে।যথাযথ অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম