1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাঙামাটি সড়কের আইল্যান্ডে অসময়ে বাঙ্গী লতায় ফুল-ফলের সৌন্দর্য্য নজর খেরেছে পথচারীদের - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল রামগড়ে কাঁচা মরিচের বস্তায় গাঁজা, আটক-১

রাঙামাটি সড়কের আইল্যান্ডে অসময়ে বাঙ্গী লতায় ফুল-ফলের সৌন্দর্য্য নজর খেরেছে পথচারীদের

শাহাদাত হোসেন,রাউজানঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১১১ বার

চট্টগ্রাম রাঙ্গামাটি চার লেইন মহাসড়কের আইল্যান্ডে রোপন করা খেঁজুর গাছের ফাঁকে অসময়ে ধরেছে বাঙ্গী ফল। রাউজান জলিল নগর বাস ষ্টেশান ও মুন্সিরঘাটা বটতলের মাঝা মাঝি মাইক্রো ষ্টেশান এলাকার আইল্যান্ডের একটি বাঙ্গী গাছে ধরেছে অনেক গুলো ফল। বাঙ্গী গাছের লতায় ফুলে ফলে দেখাচ্ছে অপররূপ সৌন্দর্য্য। কোন প্রকার পরির্চযা ছাড়াই বলিষ্ট বাঙ্গী গাছের লতা আইল্যান্ডের ভিতরে ও দুই পাশে থাকা নেটের সাথে পেঁচিয়ে প্রায় ৪/৫ফুট দীর্ঘ লম্বা হয়েছে।লতায় বাঙ্গীর কচি ফল ও হলদে ফুল দৃষ্টি গোচর হচ্ছে পথচারী লোকজনের। জানা যায়, সাধারনত গ্রীম্মকালে বাঙ্গী চাষাবাদ ও পাকা ফল বাজারে পাওয়া যায়।

কিন্তু শরৎকালে বাঙ্গীর ফলন রীতিমত সবাইকে তাক লাগিছে এমন দৃশ্য। এছাড়া জনগুরুত্বপূর্ণ মহাসড়কের আইল্যন্ডে বাঙ্গী গাছে ফুল ও ফল দেখে রাঙ্গামাটি সড়কে চলাচলকারী লোকজনের নজর খেরেছে। স্থানীরা জানান, নতুন সড়কের আইল্যন্ডে মাটি ভরাট কালে বাঙ্গী বীজ মাটির সাথে মিশ্রন হয়ে গাছটি উঠেছে। আয়ল্যান্ডে উর্বর মাটি ফেলায় বাঙ্গী লতাটি বলিষ্ট হয়েছে। পথচারীরা গাছ ও ফলের ক্ষতি না করলে শতাধিক বাঙ্গীর ধরার আশাবাদ ব্যক্ত করেছেন স্থানীয় ব্যবসায়ী আবুল কালাম।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম