1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুবিতে রিসার্চ টক-২০২৩ অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শ্রীপুরে জামালপুর কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল, সড়কে দীর্ঘ যানজট ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ সম্পূর্ণ Najlepsze zabawki erotyczne dla każdego ciała হিটলারের চেয়েও ভয়ংকর রূপে আবির্ভূত হয়েছে নেতানিয়াহু—- ওবায়দুল কাদের আরকেএস ফাউন্ডেশনের উদ্যেগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে গ্রীষ্মকালীন ফসলের বীজ বিতরণ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে চিওড়া ইউনিয়ন ভূমি অফিসে গ্রাহক হয়রানির অভিযোগ ঠাকুরগাঁও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচন বর্জন করলো আলমগীর-মুরাদ-সুদাম প্যানেল । ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন এবং একই পরিবারের ৩ জনের মনোনয়নপত্র দাখিল চন্দনাইশে বন্য হাতির আক্রমণে ১ জন নিহত ও ১ জন  আহতের ঘটনা ঘটে কর্ণফুলী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, লাখ টাকা জরিমানা

কুবিতে রিসার্চ টক-২০২৩ অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি, চাঁদনী আক্তার
  • আপডেট টাইম : সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩
  • ৭৫ বার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) মার্কেটিং বিভাগের ১৩ তম ব্যাচের আয়োজনে রিসার্চ টক-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
মার্কেটিং রিসার্চ কোর্সের অধীনে এ রিসার্চ টকের আয়োজন করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।
রবিবার (৮ই জানুয়ারি) সকাল ১০ টায় বিজনেস স্টাডিজ অনুষদের কনফারেন্স রুমে প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে ও মোঃ রবিন হোসেন ও জাফরিন চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমরা সকলেই জানি রিসার্চ ছাড়া বিশ্ববিদ্যালয় কখনও নিজেকে বিশ্ববিদ্যালয় দাবি করতে পারে না। বিশ্ববিদ্যালয়ে আমাদের মেইন কাজ হচ্ছে জ্ঞান সৃষ্টি করা। যা থেকে অন্যরা অনুসরণ করতে পারবে। আমরা যদি নতুন জ্ঞান সৃষ্টি করতে পারি তাহলে আমরা লিডার হতে পারবো। রিসার্চ পজিটিভলি প্রভাব ফেলে আমাদের সমাজে,একাডেমিক ক্ষেত্রে সেই সাথে সকল ক্ষেত্রে।
তিনি আরও বলেন,কুমিল্লা বিশ্ববিদ্যালয় নেতৃত্ব দিবে এটা তখনই সম্ভব যদি আমরা কোয়ালিটি রিসার্চ করি।

বিশেষ অতিথি হিসেবে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার বলেন, আমাদের মনে প্রশ্ন আসতে পারে আমরা কেন রিসার্চ করবো? বিদেশে পড়াশোনা করার ক্ষেত্রে বা ক্যারিয়ারে সফল হওয়ার জন্য অবশ্যই গবেষণাকে প্রাধান্য দিতে হবে। শুধু শিক্ষকগণ রিসার্চ করবে এটা ঠিক না, নিজের ক্যারিয়ারে শক্ত অবস্থান তৈরি করার জন্যেও রিসার্চ ভূমিকা রাখবে।

রিসার্চ টকের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মান বলেন, শিক্ষার্থীদের রিসার্চ সম্পর্কে জ্ঞান অর্জনের লক্ষ্যে মার্কেটিং রিসার্চ কোর্সের অধীনে এ রিসার্চ টক আয়োজন করা হয়েছে। এতে করে শিক্ষার্থীরা বিভিন্ন দিকনির্দেশনা পাবে। যা থেকে জ্ঞান লাভ করে একাডেমিক ও পরবর্তীতে নিজের কর্মক্ষেত্রে প্রয়োগ করতে পারবে।

কিনোট স্পিকার হিসেবে অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব ওলংগং এর একাউন্টিং বিভাগের সিনিয়র লেকচারার ড. আব্দুল্লাহ আল-মামুন শিক্ষার্থীদের রিসার্চ সংক্রান্ত বিভিন্ন দিকনির্দেশনা দেন পাশাপাশি বর্তমান সময়ে এর গুরুত্ব তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মেহের নিগার ও ড. শহিদুল ইসলাম, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান, প্রভাষক মাশিয়াত জাহিন ও সাবিকুন নাহার বিপাশা সহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, অনুষ্ঠান শুরুতে কেক কেটে বিজনেস স্টাডিজ অনুষদের কনফারেন্স রুম উদ্বোধন করেন কুবি উপাচার্য।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম