1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুষ্টিয়ায় সাংবাদিক হাবিবুর রহমানের ওপর সন্ত্রাসী হামলা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

কুষ্টিয়ায় সাংবাদিক হাবিবুর রহমানের ওপর সন্ত্রাসী হামলা

ফয়সাল চৌধুরী :
  • আপডেট টাইম : সোমবার, ২ জানুয়ারি, ২০২৩
  • ১৪৩ বার

কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাচনের মনোনয়ন ফরম জমা দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন বীর মুক্তিযোদ্ধার সন্তান ও দৈনিক আজকালের খবর পত্রিকার কুষ্টিয়া জেলার প্রতিনিধি সাংবাদিক হাবিবুর রহমান।

রবিবার (১ জানুয়ারি) দুপুরে কুষ্টিয়া বারখাদা পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এই হামলার শিকার হন হাবিবুর রহমান। হামলায় গুরুত্বর আহতাবস্থায় তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।

এ ঘটনায় দুইজনের নাম উল্লেখ করে ও ১০-১২ জনকে অজ্ঞাতনামা করে কুষ্টিয়া মডেল থানায় এজাহার দায়ের করেছেন হামলার শিকার সাংবাদিক হাবিবুর রহমান।

এজাহার সূত্রে জানা যায়, এজাহারের ১নং আসামী কুষ্টিয়া সদর উপজেলার জুগিয়া এলাকার জামাল উদ্দিনের ছেলে আব্দুর রহিম লাল্টু (৪০) ও ২নং আসামী বড় বাজার এলাকার মোকারম হোসেন মোয়াজ্জেম এর ছেলে শিপন হোসেন (৩৫) এর সাথে কুষ্টিয়া সদর উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব থেকেই হামলার শিকার হাবিবুর রহমান এর সাথে বিরোধ চলে আসছিলো। এরই প্রেক্ষিতে রোববার দুপুর দেড় টার সময় মনোনয়ন ফর্ম জমা দেওয়ার জন্য কুষ্টিয়া ত্রিমোহনী পল্লী বিদ্যুৎ সমিতি অফিসের সামনে পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা উল্লেখিত আসামীগণ হাতে দেশীয় অস্ত্রসস্ত্র সহকারে বেআইনী ভাবে পথ রোধ করে। এসময় তারা সাংবাদিক হাবিবুর রহমানকে বিভিন্ন অশ্লীল ভাষায় গালিগালাজ করে। তারা হাবিবুরকে বলে, তুই মনোনয়ন ফর্ম জমা দিতে পারবিনা। তখন হাবিবুর রহমান তাদেরকে গালিগালাজ করতে নিষেধ করা মাত্রই লাল্টু-শিপন সহ ১০-১২ জন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়।

জানা যায়, আব্দর রহিম লাল্টু ও হাবিবুর রহমান দুজনেই কুষ্টিয়া সদর উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির ৫নং পরিচালক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কুষ্টিয়া বারখাদা পল্লী বিদ্যুৎ সমিতির ২০২৩ এর নির্বাচন অনুষ্ঠিত হবে ফেব্র“য়ারি মাসের ৮ তারিখে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১ জানুয়ারি। হাবিবুর রহমান মনোনয়নপত্র দাখিল না করলে আব্দুর রহিম লাল্টু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতেন।

আহত হাবিবুর রহমান জানান, কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাচন এর তফসিল ঘোষণার পর আমি মনোনয়নপত্র উত্তলোন করি। এর পর থেকেই আমাকে নানা ভাবে হুমকি দিয়ে আসছিল প্রতিদ্বন্দী প্রার্থী আব্দুর রহিম লাল্টু। তিনি নিজেকে কুষ্টিয়া পৌরসভার ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মহিদুল ইসলামের ভাইয়ের ছেলে পরিচয় দিয়ে আমাকে হুমকি দিয়ে মনোনয়নপত্র জমা দিতে নিষেধ করেন। মনোনয়নপত্র জমা দিলে হত্যার হুমকি দেয়। আজ (রবিবার) আমাকে হত্যার উদ্দেশ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থী লাল্টু, শিপনসহ ১০/১২ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমার উপর অতর্কিত হামলা চালায়। আমি সেখানে অচেতন হয়ে পড়লে তারা আমাকে মৃত ভেবে ফেলে রেখে পালিয়ে যায়। এরপর গ্যান ফির আমি দেখি কুষ্টিয়া সদর হাসপাতালে। তিনি আরও বলেন, আমি মুক্তিযোদ্ধার সন্তান, আমি আওয়ামীলীগ পরিবারের সন্তান আমি নিজেও ছাত্রলীগ, যুবলীগ করে এসেছি। আমার উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

আব্দুর রহিম লাল্টু ও শিপন হোসেন মোবাইল নম্বর বন্ধ থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, হামলার শিকার সাংবাদিক হাবিবুর রহমান একটি অভিযোগ জমা দিয়েছেন। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। হামলাকারী যেই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম