1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাঁশখালী প্রধানসড়কের ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনের উচ্ছেদ অভিযান - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি !

বাঁশখালী প্রধানসড়কের ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনের উচ্ছেদ অভিযান

বাঁশখালী প্রতানিধি, চট্টগ্রামঃ
  • আপডেট টাইম : সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩
  • ৬৭ বার

বাঁশখালী প্রধানসড়ক কে যানযটমুক্ত রাখতে সড়কের ফুটপাতে অবৈধভাবে গড়ে উঠা দোকানপাট উচ্ছেদে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। এসময় প্রধানসড়ক দখল করে নির্মাণ সামগ্রী রাখায় একজন ভবণ মালিককে ও রাস্তার উপর স’মিলের গাছের গুড়ি রাখায় স’মিলের মালিক কে সর্বমোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৬ জানুয়ারী) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলার বৈলছড়ি বাজার এলাকায় এ অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

এ সময় উপজেলার বৈলছড়ি বাজার শেড এর বাহিরে রাস্তার উপরে মাছ ব্যবসায়ীদের, কালভার্টের উপর বসা সবজি ব্যবসায়ীদের রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়। বাজারের ইজারাদার কে এই বিষয়ে সর্তক করা হয়। এ ছাড়াও প্রধানসড়ক দখল করে নির্মাণ সামগ্রী রাখায় একজন ভবণ মালিককে ১০ হাজার টাকা ও রাস্তার উপর স’মিলের গাছের গুড়ি রাখায় স’মিলের মালিক কে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগের দিন রোববার বাঁশখালী প্রধানসড়কের ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে উঠা গুনাগরি বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ২০টি দোকান উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

বাঁশখালী উপজেলা সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, ‘বাঁশখালী প্রধানসড়কের বিভিন্ন বাজার এলাকায় সড়কের ফুটপাট দখল করে গড়ে উঠা দোকানপাট সরিয়ে নেওয়ার জন্য তাদেরকে বলা হয়েছে। এর পরও তারা সরিয়ে নেয়নি। এ সব বাজারে নিত্য যানযট লেগে থাকে, চরম ভোগান্তিতে থাকে যাত্রী সাধারণ। প্রধান সড়কে যানযট নিরসণে জনভোগান্তি কমাতে সমগ্র বাঁশখালীতে এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

এসময় উচ্ছেদকৃত জায়গা ভবিষ্যতে অবৈধ দখল মুক্ত রাখার জন্য তারের নেট দিয়ে ঘিরে দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম