1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জীবনের নিরাপত্তা চেয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

জীবনের নিরাপত্তা চেয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

নোয়াখালী প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮৪ বার

বসত-বাড়ি ভূমি বেআইনীভাবে জবর দখল, সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে জাল দলিলের মাধ্যমে ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া করা, চাঁদা দাবির প্রতিবাদ এবং নিজের জীবনের নিরাপত্তার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন মো. শামীম নামের একজন ব্যবসায়ী।

বুধবার দুপুরে চৌমুহনী চৌরাস্তা নোয়াখালী টিভি সাংবাদিক ফোরাম কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন. সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া বাজারের ব্যবসায়ী মো. শামীম।

তিনি অভিযোগ করে বলেন, আমিশাপাড়া ইউনিয়নের নাওড়ী গ্রামের বাসিন্দা তিনি। দীর্ঘসময় ধরে আমিশাপাড়া বাজারের দধী ও মিষ্টি এবং বিকাশ এজেন্ট ব্যবসায় করে আসছিলেন তিনি। গত কয়েক বছর ধরে স্থানীয় চেয়ারম্যান খলিলুর রহমান সেলিমের লোকজন প্রায়সময় তার ব্যবসা প্রতিষ্ঠানে খাওয়া-ধাওয়া করে চলে যান। তাদের কাছে টাকা চাইতে গেলে তারা দেশিয় অস্ত্রের ভয় দেখিয়ে চেয়ারম্যান সেলিমের লোক বলে টাকা না দিয়ে চলে যায়। তাদের এমন কর্মকা-ের কারনে লোকসানে পড়ে গত কয়েক মাস আগে ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ করে দেন তিনি।

শামীম আরও অভিযোগ করে বলেন, বাড়িতে তার জেঠা নুরুল আলমের সাথে জায়গা জমি নিয়ে বিরোধ ছিলো শামীমের। এসব বিষয়ে ইউনিয়ন পরিষদের তিনি একটি লিখিত অভিযোগ দিলে সেটি মিমাংশা করবে বলে অলিখিত ১০০টাকার ৩টি স্ট্যাম্পে স্বাক্ষর নেন চেয়ারম্যান। পরবর্তীতে শামীমের জেঠা নুরুল আলমের কাছ থেকে উল্টো একটি অভিযোগ নিয়ে নোটিশ করে পরিষদের যেতে বললে আমি গত ২৬ অক্টোবর পরিষদে গেলে চেয়ারম্যান সেলিম আমাকে ৪১৩১ নম্বর একটি দলিলের ফটোকপি দিয়ে এই জমি নুরুল আলমের পিতা ক্রয় করেছে বলে পুনঃরায় পরিষদের ডেকে নিয়ে আমার কাছ থেকে ১০০ টাকার আরও দুটি স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে বসত বিটি ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেন।

এসব ঘটনা নিয়ে প্রতিবাদ করলে গত বছরের ২ নভেম্বর আমাকে পরিষদে ডেকে নিয়ে একটি কক্ষে আটকে রেখে চেয়ারম্যান সেলিম, ৬নং ওয়ার্ডের মেম্বার নুর আলম, আমার জেঠা নুরুল আলম পাটোয়ারী আমাকে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে এবং দ্রুত সময়ের মধ্যে আমার বসত বিটি ছেড়ে না দিলে আমাকে হত্যার পর লাশ গুম করার হুমকি দেয়। তাদের কথা না শুনায় গত ৮ ফেব্রুয়ারি বিকেলে আমি জেলা শহর মাইজদী থেকে সিএনজি যোগে বাড়ি যাওয়ার সময় সোনাইমুড়ী দিঘীরজান এলাকায় আমার গাড়ির গতিরোধ করে আমাকে গাড়ি থেকে নামিয়ে অজ্ঞাত দুইজন পিস্তল দেখিয়ে ৫লাখ টাকা চাঁদা দাবি করে। আগামী ২-৩দিনের মধ্যে তাদের দাবিকৃত চাঁদা না দিলে আমাকে হত্যার হুমকি দেয় তারা। বর্তমানে আমি প্রাণভয়ে এলাকা ছেড়ে আত্মগোপনে আছি। এ ঘটনা তিনি নিজের জীবনের নিরাপত্তা চেয়ে অভিযুক্তদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচার দাবি করেছেন শামীম।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য নূল আলম বলেন, ব্যবসায়ী শামীমকে মারধরের বিষয়টি ভিত্তিহীন। তার জেঠার সাথে জায়গা জমি নিয়ে তার বিরোধ ছিলো। এসব বিষয়ে স্থানীয় কয়েকজন জনপ্রতিনিধি সহ বসে তার সমাধান করে দেওয়া হয়েছে।
এ বিষয়ে জানতে আমিশাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সেলিমেন নাম্বারে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক জিয়া বলেন, এ বিষয়ে থানায় কোনো অভিযোগ আসেনি। ক্ষতিগ্রস্থের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম