1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পার্বত্য চট্টগ্রাম উন্নয়নের ভূমিকা পালন করে সাংবাদিকরা - বীর বাহাদুর এমপি। - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

পার্বত্য চট্টগ্রাম উন্নয়নের ভূমিকা পালন করে সাংবাদিকরা ——– বীর বাহাদুর এমপি।

রাঙ্গামাটি জেলা প্রতিনিধিঃ-
  • আপডেট টাইম : শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮১ বার

পার্বত্য চট্টগ্রাম উন্নয়নের ক্ষেত্রে সবচেয়ে সহায়ক ভুমিকা পালন করে থাকেন বলে মন্তব্য করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি।

রাঙ্গামাটি প্রেসক্লাবে তিনি বলেন, সাংবাদিকদের কারণে পার্বত্য এলাকায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যে সব উন্নয়ন কর্মকান্ড পরিচালনা হচ্ছে এর জন্য সাংবাদিকরা আমার সবচেয়ে বড় বন্ধু। কারণ একজন সাংবাদিকদের লেখনির মাধ্যমে যে সব সমস্যার তথ্য প্রচার করে এতে করে আমাদের পার্বত্য এলাকার উন্নয়নের রাজনৈতিক ও সামাজিক ক্ষেত্রে সাংবাদিকরা আমার জন্য বড় শক্তি।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারী) বিকেলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত রাঙ্গামাটি প্রেস ক্লাবের বিশ্রামাগার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান অতিরিক্ত সচিব মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য প্রশাসন যুগ্ন সচিব ইফতেখার আহমেদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য পরিকল্পনা মোঃ জসিম উদ্দিন, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী তুষিত চাকমা, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক প্রমুখ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ঊসৈসিং এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দায়িত্ব নেয়ার পর তিন পার্বত্য জেলায় যে মহান সমস্যা ছিলো কেউ কখনো অন্তর থেকে সমাধান করার চেষ্টা করেনি এবং বহুজনে বহু রকম সমস্যা হিসেবে চিহ্নিত করেছেন। আজকে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, পার্বত্য অঞ্চলের সমস্যা রাজনৈতিক সমস্যা এটিকে রাজনীতি ভাবে সমাধান আমাদেরকে করতে হবে। গুলি বিনিময়ে গুলি নয়, খুনের বিনিময়ে খুন নয়, হত্যা বিনিময়ে হত্যা নয় এটা কেউ চাইনা।

একটি সমস্যাকে চিহ্নিত করার চেষ্টা করেছেন, সমস্যা নিয়ে যারা কথা বলেছেন তাদের কথা শুনার চেষ্টা করেছেন, তাদেরকে আস্থা এনেছেন, তাদের একটা সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে এবং একটি সহজ সুন্দর আন্তরিকতার পরিবেশে আলোচনার মাধ্যমে দীর্ঘদিনের সমস্যাটা আমরা সমাধান করতে পেরেছি সেটি জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার কারণে সম্ভব হয়েছে। আর সেই কারণে আজ তিন পার্বত্য জেলা যোগাযোগ হতে শুরু করে প্রত্যেকটি উপজেলায় কলেজ হয়েছে, হাসপাতার হয়েছে, ফায়ার সার্ভিস ষ্টেশন হয়েছে, দুর্গম এলাকায় যেখানে বিদ্যুতের সুযোগ নেই সেখানে সোলারের মাধ্যমে বিদ্যুৎ সুবিধাসহ উচ্চ শিক্ষার আলো কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম