1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মানিকছড়িতে কারিতাসের উদ্যোগে বীজ ও ভার্মি উপকরণ সহায়তা প্রদান - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

মানিকছড়িতে কারিতাসের উদ্যোগে বীজ ও ভার্মি উপকরণ সহায়তা প্রদান

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি:-
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬২ বার

মানিকছড়িতে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস সিপিপি পিএইপি-২ প্রকল্পের বিভিন্ন পাড়া পর্যায়ের প্রশিক্ষণ প্রাপ্ত ৮৫জন জৈব কৃষি উপকারভোগীদের মাঝে জৈব কৃষি উপকরণ সহায়তা প্রদান করা হয়।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ১১টায় মানিকছড়ি উপজেলার উত্তর মরাডলু ও সুইজাই কার্বারী পাড়ায় এলাকার উপকারভোগীদের মাঝে ১ হাজার ৪শ ৩১ কেজি স্থানীয় আদাবীজ, ৪০ কেজি ব্রি ধান বীজ-৫১, ৫ কেজি স্বর্নবাসুরীধান বীজ, ১৮ কেজি ৫শ গ্রাম বরবটি, ৬শ গ্রাম মিষ্টি কুমড়া, ২শ গ্রাম লাউ, কেজি সাড়ে ৭শ গ্রাম ঢেঁড়স বীজ ও সিমেন্টের ৫২টি রিং, ৪ হাজার ১৭টি কেঁচো, মাটিরহাড়ি৫২ পিছ বিতরণ করা হয়। বিতরনকালে সিপিপি পিএইপি-২ প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা ( হিসাব ও প্রশাসন) নেছারুল আলম খান, সিপিপি পিএইপি-২ প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. সোলায়মান, মাঠ সহায়ক আবাইশে মারমা, পংমে মামরা ও পাড়া কার্বারী চাইহ্লাপ্রু মারমা উপস্থিত ছিলেন।

বিতরনকালে বক্তারা বলেন, জৈব সার ও জৈব বালাইনাশক ব্যবহারের মাধ্যমে জৈব চাষাবাদের মাধ্যমে উৎপাদন করে পরিবেশকে বিষমুক্ত রাখা ও পরিবেশের ভারসাম্য রক্ষা করা এবং স্থানীয় জাতের বীজের চাষাবাদের মাধ্যমে টেকসই জৈব কৃষির চর্চাকরা এবং বীজ সংরক্ষণ করা পরামর্শ দেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম