1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তিতাসে ক্রয়কৃত সম্পত্তি নিয়ে অপপ্রচারের অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবির দেয়ালে দেয়ালে ঝুলছে উপাচার্যের হামলার  এ বছর ২৮৩ যাত্রী নিয়ে হজের উদ্দ্যেশে  প্রথম ফ্লাইট সৌদিতে চৌদ্দগ্রামে ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার, প্রাইভেটকার জব্দ মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষে আহত-২০ আটক- ৪ বাড়িঘর ভাংচুর,এলাকায় চরম উত্তেজনা! ভিসির কুশপুত্তলিকা: বুকে লিখা সন্ত্রাসী ভিসি ঠাকুরগাঁওয়ে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ গাজীপুর গণপুর্ত বিভাগের তুঘলকি কান্ড” দরপত্র চুড়ান্ত হওয়ার আগেই কাজ শুরু করে দেয় ঠিকাদার আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন ৩ মাস পরেও শিক্ষার্থীদের ট্যুরের টাকার হিসেব দেননি সদস্য সচিব চৌদ্দগ্রামে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন

তিতাসে ক্রয়কৃত সম্পত্তি নিয়ে অপপ্রচারের অভিযোগ

মো: জুয়েল রানা, তিতাস প্রতিনিধি:
  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৭৫ বার

কুমিল্লা তিতাস উপজেলার বলরামপুর ইউনিয়নের নাগেরচর গ্রামের মৃত মঙ্গল মিয়ার ছেলে ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী মোঃ তারেকুল ইসলাম ইসলাম এর ক্রয়কৃত সম্পত্তি নিয়ে অপপ্রচার চালানোর অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে জানা যায়, তারেকুল ইসলাম নাগেরচর মৌজার ৩৩৯নং বিএস খতিয়ান ও ১৬৪ দাগে উপজেলার নাগেরচর গ্রামের মৃত দুধ মিয়ার ছেলে আব্দুল মান্নান, মেয়ে জামিলা খাতুন ও মেয়ে আসুরা খাতুনের ওয়ারিশ থেকে চারটি সাফ কবলা দলিলের মাধ্যমে ২৭ শতাংশ জমি ক্রয় করেন।

এই ক্রয়কৃত জমি খাস ও মসজিদের জায়গা দখল করে রেখেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন স্থানে অপপ্রচার চালাচ্ছে স্থানীয় ইউপি মেম্বার মোঃ রিপন মিয়াসহ একটি পক্ষ। তবে উক্ত জমি খাস বা মসজিদের জায়গা দখল কোনটারই সত্যতা পাওয়া যায়নি।

এবিষয়ে ক্রয়কৃত জমির মালিক তারেকুল ইসলাম অভিযোগ করে বলেন, এই ২৭ শতাংশ জমি আমার ক্রয়কৃত সম্পত্তি। এই সম্পত্তি ক্রয় করার পর আমার নামে খারিজ করে আরেকজনের কাছে বিক্রি করে দিয়েছি। যদি এই সম্পত্তি খাস হতো তাহলে আমার নামে খারিজ বা রেজিস্ট্রার হয় কিভাবে? এছাড়া আমার জায়গার পশ্চিম পাশে রয়েছে মসজিদের জায়গা। যেটির কিছু অংশ আমার নিজ খরচে মাটি ভরাট করে দিয়েছি। এবং আমার জায়গা আমি বেড়া দিয়েছি। এতে মানুষের সমস্যা কি?

তিনি আরো বলেন, আমার ক্রয়কৃত ২৭ শতাংশ জায়গার মধ্যে লিটন মিয়া গরুর ঘর ও রান্না ঘর উঠাইয়া রাখছে, তাদেরকে আমার জায়গা থেকে ঘর সরিয়ে নিতে বললে তারা আমার কাছ থেকে দুই দিনের সময় নিয়ে তিন দিনের সময় তাদের নিজেদের ঘরে নিজেরাই আগুন লাগিয়ে সমাজের চোখে আমাকে হেয় প্রতিপন্ন করার সাংবাদিক এনে আমার নামে মিথ্যা প্রচার করে। এবং ঘটনার দুই দিনপর থানায় গিয়ে কিছু লোকের নাম উল্লেখ করে মিথ্যা অভিযোগ করে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি ঘটনার সত্য বের করে জড়িতদের আইনের আওতায় আনার জন্য তিনি প্রশাসনের নিকট অনুরোধ জানান।

এদিকে স্থানীয় ইউপি মেম্বার মোঃ রিপন মিয়ার কাছ থেকে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি সত্য বলতে ভয় পাই না, তারেক মসজিদের জায়গা দখল করছে এটা সত্য। আর আমার নামে তারেক যে অভিযোগ করেছে তা মিথ্যা। তবে তারেক যে ২৭ শতাংশ জায়গাটি ক্রয় করেছে আমরা এতোদিন মনে করছি এটা খাস খতিয়ানের জায়গা কিন্ত এখন কাগজপত্র তুলে দেখি মালিকানা জায়গায়।

অন্যদিকে সাবেক ইউপি মেম্বার ইউসুফ জানান, আমার জানামতে তারেকুল ইসলাম যে জায়গাটি ক্রয় করেছে এটা মালিকানা জায়গা। এখানে কোন খাস জায়গা নাই। খাস জায়গা রয়েছে তারেকুল ইসলামের জায়গা থেকে প্রায় ৯৬ ফুট উত্তরে। কি কারনে মানুষ খাস জমি বলে বিভ্রান্ত ছাড়াচ্ছে আমি সঠিক জানা নেই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম