1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সৈয়দপুরে উদ্ধারকৃত ১০ টি সোনার বারসহ ডিএনসির সিপাহী গ্রেফতার - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

সৈয়দপুরে উদ্ধারকৃত ১০ টি সোনার বারসহ ডিএনসির সিপাহী গ্রেফতার

মোঃজাকির হোসেন নীলফামারী প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮০ বার

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটক চোরাচালানকারী আসামীর কাছ থেকে উদ্ধারকৃত ১০ টি সোনার বিস্কিট আত্মসাৎ করায় নীলফামারী মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) সিপাহী মেহেদী হাসান (৩২) কে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারী) তার বিরুদ্ধে সৈয়দপুর থানায় মামলা দায়ের করা হয়। থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম নিজে বাদী হয়ে এই মামলা করেছেন। মামলা নং ৬। পরে তাকে নীলফামারী আদালতে নেয়া হলে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে।

গ্রেফতার সিপাহী মেহেদী হাসান দিনাজপুরের শীবপুর মোল্লাপাড়ার হাবিবুর রহমানের ছেলে এবং নীলফামারী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে কর্মরত। গত ১১ ফেব্রুয়ারী সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের রংপুর-দিনাজপুর মহাসড়কের কামারপুকুর বাজার এলাকায় ঢাকা থেকে আগত সাগরিকা এক্সপ্রেস নামের একটি নৈশকোচে অভিযান চালায়। এসময় তল্লাশি করে দুই যুবকের কাছ থেকে ১৫ টি সোনার বিস্কিট উদ্ধার করা হয়। আর যুবকদ্বয়কে আটক করে থানায় সোপর্দ করা হয়।

আটক সোনা চোরাচালানকারীরা হলো মানিকগঞ্জ জেলার সিংঙ্গাইরের সমন আলীর ছেলে আব্দুর রহিম (২৫) ও একই এলাকার নুরুলের ছেলে মোহাম্মদ উল্লাহ (২৬)। পরে থানায় তল্লাশিকালে মোহাম্মদ উল্লাহর কাছ থেকে আরও ৫ টি স্বর্ণের বার পাওয়া যায়। এগুলো তাদের কোমড়ে পলিথিন দিয়ে মোড়ানো ছিল। উদ্ধারকৃত সোনার ওজন ১ কেজি ৬৫০ গ্রাম এবং মূল্য প্রায় ২ কোটি টাকা।

নীলফামারী জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পরিদর্শক মোঃ শফিকুল ইসলামের নেতৃত্ব অভিযানে অংশগ্রহণ করেন উপ পরিদর্শক মোঃ এনামুল হক সঙ্গীয় ফোর্স। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উল্লেখিত মালামাল উদ্ধার ও অপরাধীদের আটক করে সৈয়দপুর থানায় হস্তান্তর পূর্বক পৃথক দুইটি মামলা দায়ের করা হয়।

এদিকে একটি সূত্র মতে রিমান্ডে নেয়া হলে গ্রেফতার চোরাচালানী মোহাম্মদ উল্লাহ জানায় তাদের কাছে ১৫ টি করে মোট ৩০ টি সোনার বিস্কিট ছিল। যা ডিএনসি উদ্ধার করেছে। অথচ জব্দ দেখানো হয়েছে প্রথমে ১৫ ও থানায় আসার পর ২০ টি। এতে ধুম্রজাল সৃষ্টি হয় এবং সে অনুযায়ী তদন্ত চালালে প্রকৃত তথ্য বেড়িয়ে আসে।

ওই সূত্র মতে, তদন্তে প্রাপ্ত তথ্যানুসন্ধানে জানা যায়, মোহাম্মদ উল্লাহর কাছ থেকে পাওয়া ১৫ টি সোনার বিস্কিটের মধ্যে ১০ টি সরিয়ে ফেলে সিপাহি মেহেদী হাসান। পরে সেগুলো মোহাম্মদ উল্লাহর বাবা নুরুল হকের সাথে যোগাযোগ করে অর্থের বিনিময়ে ফেরত দেয়া হয়েছে। এমন অভিযোগ প্রমাণিত হওয়ায় মেহেদী হাসানকে গতকাল রবিবার রাতে আটক করে জিজ্ঞেসাবাদ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আমিরুল ইসলাম বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মেহেদী হাসান কে গ্রেফতার করা হয়েছে আরো কেউ জড়িত থাকলে তা তদন্ত করে ব্যবস্হা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম