1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রাম-৬ আসনে চার প্রার্থীর জামানত বাজেয়েপ্ত বিপুল ভোটে নৌকার বিজয় - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

চট্টগ্রাম-৬ আসনে চার প্রার্থীর জামানত বাজেয়েপ্ত বিপুল ভোটে নৌকার বিজয়

শাহাদাত হোসেন রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি:
  • আপডেট টাইম : সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪
  • ৭৫ বার

চট্টগ্রাম- ৬ আসন রাউজানে চার প্রার্থীর জামানত বাজেয়েপ্ত করে ২লাখ ২১হাজার ৫৭২ ভোটের ব্যবধানে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী। এই বিজয়ের মাধ্যমে তিনি পঞ্চমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। তাঁর বিপরীতে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতিক পেয়েছেন মাত্র ৩ হাজার ১শত ৫৯ ভোট। জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী শফিকুল আলম চৌধুরী পেয়েছেন ২ হাজার ৬ শত ৫৪ভোট, চেয়ার প্রতীকের ইসলামীক ফ্রন্টপ্রার্থী স.ম জাফর উল্লাহ পেয়েছেন ১ হাজার ৯ শত ৩৭ভোট, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী সোনালী আঁশ প্রতীক মোঃ ইয়াহিয়া জিয়া চৌধুরী পেয়েছেন ১হাজার ১শত ৪৯ ভোট।৭ জানুয়ারী রবিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমূখর পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়। এই আসনে ৯৫টি ভোট কেন্দ্রে ৩ লাখ ১৫ হাজার ৫৬২ জন ভোটার। যাহা মোট ভোটারের ৭২.৭২ শতাংশ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছে। সরেজমিন পরিদর্শনে দেখা যায়, রবিবার সকাল থেকে প্রতিটি কেন্দ্রে নানা বয়সী নারী- পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের রাউজান মহিলা মাদরাসা কেন্দ্রে তিল ধারণের ঠাই ছিল না। ছিল ভোটাধিকার প্রয়োগ করতে আসা ভোটারদের উপছে পড়া ভীড়। বেলা বাড়ার সাথে সাথে কমতে থাকে ভোটার সংখ্যা প্রতিটি কেন্দ্রের। সন্ধ্যায় সাড়ে ৭ টার দিকে ফলাফল ঘোষণার পর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এবিএম ফজলে করিম চৌধুরী উপস্থিত হয়ে রাউজানের দলীয় নেতাকর্মী ও জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জামানত হারানো চার প্রার্থী সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করে ভোটের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।৯৫টি কেন্দ্রে প্রত্যেক প্রার্থীর পালিং এজেন্ট তাদের স্ব স্ব দায়িত্ব পালন করেন। ভোটের মাঠে আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিল পুলিশ, আনসার ব্যাটালিয়ন, সেনাবাহিনী, বর্ডার গার্ডের সদস্যরা। ভোটকেন্দ্রসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান ও গাড়ি নিয়ে টহল দিতে দেখা যায় তাদের। সকালে রাউজানের গহিরা কোতয়ালী ঘোনা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এসে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক মাহফজুল হায়দার চৌধুরী রোটন ভোটাধিকার প্রয়োগ করেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতা আলহাজ্ব খোরশেদ আলম। ভোট কেন্দ্র পরিদর্শন কালে দুপুর ১২ টার সময়ে হলদিয়া জানিপাথর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা রহমত উল্লাহ বলেন, অবাধ ও সুষ্ট শান্তিপুর্ণভাবে ভোট গ্রহন কার্যক্রম হয়েছে । ডাবুয়া তারাচরন শ্যমাচরন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে দেখা গেছে, ১০৫ বছর বয়সী বৃদ্ধ রাণী প্রভা তালুকদার পায়ে হেটে ভোট দিতে হাজির হন কেন্দ্রে। জানিপাথ এলাকার ফিরোজ আলম বলেন, উৎসব মুখর পরিবেশে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পেরেই আমি আনন্দিত। রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তা রকর চাকমা বলেছেন, রাউজানে কোথাও কোন হানাহানির ঘটনা ঘটেনি এবং কোন অভিযোগ পাওয়া যায়নি।শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে। রাউজান উপজেলা নির্বাহী অফিসার সহকারী রিটানিং অফিসার অংগজ্যাই মারমা বলেন, রাউজানে সুষ্ট শান্তিপুর্ণ ভাবে নির্বাচন হয়েছে । কোথাও কোন ধরনের সংহিতা ঘটনা ঘটেনি। ৯৫ টি ভোট কেন্দ্রে ৭২.৭২ শতাংশ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম