1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খাগড়াছড়ি রামগড়ে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

খাগড়াছড়ি রামগড়ে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ২৭৫ বার

খাগড়াছড়ির রামগড় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপের নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরামহীন প্রচার-প্রচারণা এখন জোরালো ভাবে চলছে।

প্রার্থীরা দিনরাত বিভিন্ন স্থানে পথসভা করছেন এবং তাদের কর্মীরা যাচ্ছেন ভোটারের দরজায়। শেষের দিকে ভোটের মাঠ বেশ জমজমাট হয়ে উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে পক্ষ-বিপক্ষের সরব প্রচারণা। প্রশাসনও নির্বাচনকে শান্তিপূর্ণভাবে করতে প্রস্তুত। ইতিমধ্যে নির্বাচনী কর্মকর্তাদের নিয়ে প্রশিক্ষণও সম্পন্ন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন করতে বদ্ধপরিকর বলেও জানা গেছে। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা সুষ্ঠু নির্বাচনে দিনরাত কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে র্যাবের একটি দল নির্বাচনী এলাকায় টহল দিচ্ছেন।
রামগড় উপজেলার একটি পৌরসভা ও দুইটি ইউনিয়নে ভোটার সংখ্যা রয়েছে ৪৬ হাজার ৭১৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৮৩২ জন এবং নারী ভোটার ২২ হাজার ৮৮৭ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ২০ টি।
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন তিন জন। তারা হলেন- বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কারবারী (আনারস) ও সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল কাদের (দোয়াত-কলম) ও কংজ অং মারমা (ঘোড়া)।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রার্থী রয়েছেন ৫ জন। বর্তমান ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক (টিয়াপাখি), নুরুল আমিন (টিউবওয়েল), শামসুদ্দিন মিলন (তালা), মোবারক হোসেন বাদশা (চশমা) ও ওমর ফারুক (মাইক)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন দুইজন। তারা হলেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার (কলস) ও নাছিমা আহসান নীলা (প্রজাপতি)
নির্বাচনে চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মধ্যে দুইজনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস লক্ষ করা যাচ্ছে। চেয়ারম্যান পদের বিশ্ব ত্রিপুরা ও আবদুল কাদের দুইজনই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। ভোটের লড়াইয়ে আওয়ামিলীগের নেতাকর্মীরা দুইজনের পক্ষে বিভক্ত হয়ে কাজ করছেন। অন্যদিকে কংজঅং মারমা ভোটের মাঠে নতুন হওয়ায় অন্য দুজনের সাথে পিছিয়ে আছে। তবে উচ্চ শিক্ষিত হওয়ায় কংজ নতুন ভোটারদের মন জয় করে নিয়েছে। রামগড় স্থলবন্দর ও ইমিগ্রেশন সেন্টার স্থাপিত হওয়ায় অন্যবারের তুলনায় এইবারের নির্বাচন ভোটারদের কাছে গুরুত্ব পেয়েছে। ভোটাররাও চাচ্ছেন যোগ্য ব্যাক্তির গলায় চেয়ারম্যানের বিজয়ের মালা পড়ুক। এলাকার উন্নয়ন, শিক্ষা, সম্প্রীতি রক্ষা বিবেচনা করে পছন্দসই প্রার্থীকে নির্বাচিত করবেন বলে অনেক ভোটার জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম