1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাউজানের নাতোয়ান বাগিচা বাজারে কোরবানি পশুর হাট জমে উঠেছে  - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

রাউজানের নাতোয়ান বাগিচা বাজারে কোরবানি পশুর হাট জমে উঠেছে 

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ১১১ বার

শাহাদাত হোসেন

রাউজান (চট্টগ্রাম)প্রতিনিধি:

ঈদুল আযহাকে সামনে রেখে রাউজানে জমে উঠেছে কোরবানি পশুর হাটগুলো।মঙ্গলবার বিকালে রাউজান নাতোয়ান বাগিচা বাজার ও হযরত মুছা শাহ্ বাজার পরিদর্শনে দেখা গেছে, প্রচুর পরিমাণ গরু- মহিষ ও ছাগল এসেছে বাজারে। বড়, মাঝারি ও ছোট সাইজের প্রচুর গরু উঠলেও ক্রেতা-বিক্রেতাদের মধ্য চলছে দর কষাকষি।বেচাকেনাও হয়েছে মোটামুটি। ক্রেতারা সাধ্যমতে পছন্দের গরুটি কিনছেন বাজার থেকে।বিক্রেতারা জানান, বাজারে নানা আকারের গরু থাকলেও মাঝারি গরুর চাহিদা সবচেয়ে বেশি।

তবে মাঝারি সাইজের গরুর চাহিদা থাকলেও গত কয়েক বছর গুলোর তুলনায় এবার গরুর দাম বেশি বলে দাবি করেছেন কোরবানি দাতারা। অপরদিকে পশু খাদ্যের দ্বিগুণ বলে দাবি করছেন খামারীরা। মাঝারি সাইজের গরু দামি বেশি হওয়ায় রাউজানে বেড়েছে যৌথ কোরবানি দাতা। নাতোয়ান বাগিচা বাজারে গরু কিনতে আসা সামশু উদ্দিন নামে এক ক্রেতা বলেন, এই বাজার থেকে নিরাপত্তার সাথে পছন্দের গরু কিনতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেন।এক লাখ ১৮হাজার টাকা দিয়ে ষাঁড় কিনেন তিনি।বাজার পরিচালনা কমিটির সদস্য ও ইউপি সদস্য দিলীপ কুমার দে, জানান, মঙ্গলবার নাতোয়ান বাগিচা বাজারে ৭০টির মত পশু বেচাকেনা হয়েছে।বেশি বিক্রি হয়েছে ১লাখ থেকে দেড় লাখ টাকার দামে গরু। মাঝারি সাইজের গরু বিক্রি হয়েছে ৬০থেকে ৯০ হাজার টাকায়। আগামী শুক্রবার এই বাজারে সকাল থেকে রা ১২টা পর্যন্ত গরু -ছাগল বিক্রি হবে। পরিচালনা কমিটির কমিটির সদস্য ও মেম্বার প্রবেশ বড়ুয়া জনান,এই বাজারে ক্রেতা-বিক্রেতারা নিরাপত্তার সাথে কেনাবেচা করতে পাচ্ছেন। ৭নং রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম জসিম উদ্দিন হিরু বলেন, রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরীর দক্ষ নেতৃত্বের কারণে এই বাজারে শান্তিপূর্ণভাবে ব্যবসায়ী ও খামারিরা গরু- ছাগল বেচাকেনা করেছে। বিনা হাসিলে এ বাজারের ব্যবস্থা থাকায় ক্রেতা -বিক্রেতারা সন্তুষ্টি প্রকাশ করে পছন্দের কোরবানি পশুটি কিনে নিয়ে নিরাপদ মনে বাড়ি ফিরেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম