1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গোটা দেশ আজ দুর্নীতির কবলে নিপতিত - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Daftar Situs Link Casino Online Terbaik Hari ini Gampang JP মাগুরায় মহানবী (সাঃ)কে নিয়ে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন! সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ –

গোটা দেশ আজ দুর্নীতির কবলে নিপতিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ১৪৯ বার

ডা. তাহের:
নিজস্ব প্রতিবেদক : “গোটা দেশ আজ দুর্নীতির কবলে নিপতিত। করোনা ভাইরাসে আক্রান্ত গোটা জাতি যখন চিকিৎসাসেবা থেকে বঞ্চিত ঠিক সে মুহূর্তে স্বাস্থ্য খাতে ভয়াবহ দুর্নীতি জাতিকে হতবাক করেছে। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। বিপুল সংখ্যক লোক ন প্রতিদিন আক্রান্ত হচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণের পর দীর্ঘ সময় অতিবাহিত হওয়া সত্ত্বেও চিকিৎসার জন্য সরকার কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। অথচ করোনা ভাইরাসকে কেন্দ্র করে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন নিয়ে কতিপয় বেসরকারি হাসপাতাল চিকিৎসার নামে যেভাবে প্রতারণা করছে তা মহামারি আক্রান্ত মানুষের সাথে উপহাস ছাড়া আর কিছু নয়।

রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথ কেয়ারের অপকর্ম করোনা ভাইরাসের চিকিৎসা নিয়ে মানুষের মধ্যে নতুন করে এক উদ্বেগ সৃষ্টি করেছে। কোনো ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই শুধুমাত্র উপসর্গ দেখে রিপোর্ট প্রদান এবং করোনা টেস্টের ভুয়া সার্টিফিকেট বিতরণ করে কতিপয় বেসরকারি হাসপাতাল স্বাস্থ্য সেবায় দুর্নীতির এক নতুনমাত্রা যোগ করেছে। যার ফলে সাধারণ মানুষ হাসপাতাল গুলোতে চিকিৎসা সেবা নিতেও ভয় পাচ্ছে।

আমরা মনে করি মানুষের অন্যতম মৌলিক অধিকার হলো চিকিৎসা সেবা। এটি নিশ্চিত করার লক্ষ্যে এখনই স্বাস্থ্য খাতে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। সেইসাথে দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা উচিত। যাতে করে ভবিষ্যতে এ ধরনের দুর্নীতি করতে আর কেউ সাহস না পায়।

করোনা পরিস্থিতির এই ভয়াবহ দুর্যোগের সময় দেশের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য খাতের দুর্নীতি বন্ধে কার্যকর ভূমিকা পালন করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম