1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হাটহাজারীতে আল্লামা শাহ আহমদ শফি রহ. জীবনী আলোচনা অনুষ্ঠিত- দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
হালদার জলজ বাস্তুতন্ত্র বর্তমানে কার্পজাতীয় মা মাছের ডিম ছাড়ার অনুকূলে নেই” মাগুরায় উপজেলা নির্বাচন বর্জনে বিএনপির বিশেষ সভা অনুষ্ঠিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ অন্যতম বাঙালি সত্যজিৎ রায়ের জন্মদিন আজ নবীনগরে তৃষ্ণার্ত মানুষের মাঝে সুপেয় শরবত বিতরণ মহান মে দিবস ২০২৪ ইং উদযাপন উপলক্ষে জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশের মানববন্ধন, র‌্যালী, আলোচনা সভা ও কমিটিগঠন সম্পন্ন বিশ বছর পর হারিয়ে যাওয়া বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করে ডিবি পুলিশ। বুয়েট শিক্ষার্থীদের দাবী-দাওয়া মেনে নেওয়া প্রতিশ্রুতির সাপেক্ষে  শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রমে ফেরার প্রতিশ্রুতি চট্টগ্রামের রাউজানে আমের বাম্পার ফলন  ব্যতিক্রর্মী আয়োজনে পালিত হল তিতাস তাকওয়া ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী

হাটহাজারীতে আল্লামা শাহ আহমদ শফি রহ. জীবনী আলোচনা অনুষ্ঠিত-

কে এম ইউসুফ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ৩৩৪ বার

দারুল উলূম হাটহাজারীর সাবেক পরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, হাইয়্যাতুল উলইয়্যা লিল জামিয়াতিল কওমিয়া এবং কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফি রহ. এর জীবন কর্ম ও অবদান শীর্ষক আলোচনা সভা আয়োজন করেছে হাটহাজারী ওলামা পরিষদ।

শুক্রবার (২ সেপ্টেম্বর) দারুল উলূম হাটহাজারী (মাদরাসা) সম্মুখস্থ চট্টগ্রাম জেলা পরিষদ ডাকবাংলো রোডে জুমা নামাজের পর হতে আলোচনা সভা শুরু হয়।

প্রধান আলোচক ছিলেন- দারুল উলূম হাটহাজারীর শাইখুল হাদিস ও শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী। মাওলানা ইউসুফ বিন আল্লামা শাহ আহমদ শফি, মাওলানা মুফতি মামুনুল হক ঢাকা।
হাটহাজারী ওলামা পরিষদের সভাপতি ও হাটহাজারী মাদরাসা শূরা সদস্য মাওলানা শফী’র সভাপতিত্বে এতে আলোচনা করেন- কলামিষ্ট ও গবেষক ড. আ ফ ম খালেদ হোসাইন, মাদরাসা পরিচালনা বোর্ডের সদস্য ও মুহাদ্দিছ মাওলানা শেখ আহমদ, মাওলানা ইয়াহইয়া
মুফতী হারুন ইজহার চৌধুরী, মুফতী হাবিবুর রহমান চৌধুরী, মাওলানা হাবিবুল্লাহ নদভী, ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাও. জাফর আহমদ, মাওলানা আব্দুল্লাহ।

আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন- এই হাটহাজারী মাদরাসা মকবুল মাদরাসা। এর প্রতিষ্ঠাতা মুরুব্বী ৪জন সবাই বড় বড় আল্লাহর অলি। কচু শাক খেয়ে খেয়ে হাবিবুল্লাহ ছাহেব রহ. এই মাদরাসা প্রতিষ্ঠা করেছিলেন, এর বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করবে তারা বরবাদ হয়ে যাবে।

আল্লামা শফি রহ. এর ইন্তেকালের পূর্বে মাদরাসার দায়িত্ব স্ব-জ্ঞানে শূরার নিকট বুঝিয়ে দিয়ে গেছেন’ উল্লেখ করে তিনি বলেন- শূরা সদস্যগণ আলোচনা করে ২টি কমিটি করেছেন, একটি মজলিসে এদারি আরেকটি মজলিসে এলমি। সিদ্ধান্ত নেয়ার সময় আমি সেখানে ছিলাম না, পরে তাঁরা আমাকে ডেকে নিয়ে এ সিদ্ধান্ত শুনিয়েছেন।
ওই সিদ্ধান্ত মোতাবেক আলোচনার মাধ্যমে মাদরাসা সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে। একক নেতৃত্ব শেষ হয়ে গেছে, এক নেতৃত্ব আর চলবেনা’ যোগ করেন তিনি।

বক্তারা আল্লামা শাহ আহমদ শফির ইন্তেকাল স্বাভাবিকভাবেই হয়েছে দাবী করে বলেন- অনেকে হুজুরের মৃত্যু নিয়ে উপহাস করছে, তদন্ত দাবী করছে, এসবের মাধ্যমে হুজুরকে ছোট করা হচ্ছে।সব ধরণের ষড়যন্ত্রের বিরুদ্ধে তৌহিদী জনতাকে রুখে দাঁড়ানোর আহবান জানান আল্লামা মামুনুল হক ও মুফতী হারুন ইজহার। তাঁরা বলেন- হুজুর দুনিয়া জীবনেও সম্মানি ছিলেন, আখেরাতেও আল্লাহ তাআলা সম্মানিত করবেন।

আল্লামা বাবুনগরী বলেন- এখন পরামর্শ ভিত্তিক মাদরাসা পরিচালনায় ছাত্ররা খুশি আছে, এলাকার মানুষ সন্তুষ্ট রয়েছে। পূর্বের মতো মাদরাসায় আর্থিক সহায়তায় জনসাধারণকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

প্রস্তুতি কমিটির আহবায়ক মাও. নাছির উদ্দিন মুনির ও সচিব মা. জাহাঙ্গীর মেহেদীর পরিচালনায় এতে আরো অভিমত প্রকাশ করেন- মাওলানা মাহমুদুল হাসান, মাও. নছিম, মাও. হাবিবুল্লাহ আজাদী, মাও. মীর ইদরিছ, মাও. জাকারিয়া নোমান ফয়েজী, মাও. ইমরান শিকদার, মাও. তকি উদ্দিন আজিজ, মাওলানা হাবিব প্রমূখ।
সন্ধ্যায় প্রধান অতিথি আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর মুনাজাতের মাধ্যমে আলোচনা সভা শেষ হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম