1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গ্রামবাসীর নিজস্ব অর্থায়নে রাস্তা নির্মাণ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

গ্রামবাসীর নিজস্ব অর্থায়নে রাস্তা নির্মাণ

রাসেল, মৌলভীবাজার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ১২৯ বার

মৌলভীবাজার সদর উপজেলার ১নং খলিলপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব খলিলপুর (পংমদপুর দক্ষিণ পাড়া)
গ্রামবাসীর নিজস্ব অর্থায়নে প্রায় ১লক্ষ ২৫ হাজার টাকা ব্যায়ে ৭০০ ফুট রাস্তা মাটি কেটে নির্মাণ করেছে গ্রামবাসী। সরেজমিনে গিয়ে দেখা যায় গ্রামের বৃদ্ধ,যুবক,শিশুরা সবাই মিলে স্বেচ্ছায় মাটি কেটে রাস্তা নির্মাণকাজে সহযোগিতা করছেন।
গ্রামের বাসিন্দা আব্দাল মিয়া বলেন,প্রায় ৮/১০ বছর যাবত এই রাস্তাটি মেরামত করা হচ্ছে না,এই মহল্লার প্রায় ১০০টি পরিবারের মানুষ এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। বড় হাওরের প্রায় পাঁচশত মন ধান এই রাস্তা দিয়েই তুলা হয়। রাস্তা মেরামত না থাকায় কাঁধে করে অনেক কষ্টে ধান নিয়ে আসতে হয়।
নুনু মিয়া জানান বর্ষাকালে এই রাস্তা দিয়ে চলাফেরা করা যায় না একটু বৃষ্টি হলেই পানি জমে যায় স্কুলে পড়ুয়া ছাত্র ছাত্রীদের স্কুলে যাতায়াতে বিগ্নঘটে কেউ অসুস্থ হলে হাসপাতালে নিয়ে যেতে চরম ভোগান্তিতে পড়তে হতো।
ভুক্তভোগী গ্রামবাসী অনেককেই অভিযোগ করে বলেন,কেউ সঙ্গে আসুক আর না-ই আসুক রাস্তা তৈরি করতেই হবে। সেই ভাবনা থেকে আমরা এই মহল্লার সকল মিলে চাঁদা তোলে রাস্তার কাজ শুরু করেছি ইনশাঅল্লাহ আমার এই রাস্তা নিজেরদের টাকা দিয়ে করতে পারব। রাস্তা মেরামতের কাজে নিয়জিত যারা, আব্দাল মিয়া,চানপর মিয়া,নুনু মিয়া, শায়েক মিয়া, বিলাল মিয়া, কওছর মিয়া, শমছুল হক,ছালিক মিয়া, অামির অালী, মঈন উদ্দিন, অারও নাম না জানা অনেকেই। রাস্তাটি পাকা করে দেয়ার জন্য তারা দাবী জানান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম